শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মা-স্ত্রীর সঙ্গে শেষ কথোপকথনে যা বলেছিলেন র‍্যাবের গোয়েন্দা প্রধান

জঙ্গিদের বোমায় গুরুতর আহত র‍্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদকে সুস্থ করতে দেশের সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা কাজে লাগানো হয়েছিলো । সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশের বিশেষায়িত চিকিৎসক ছাড়াও দেশের সর্বোচ্চ মানের সেবা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএএমএইচ) এ রেখে চিকিৎসা দেয়া হয় তাকে। কিন্তু মৃত্যুর সাথে লড়াই করে সবাইকে কাদিয়ে অবশেষে হার মানলেন চৌকস এই অফিসার।

বৃহস্পতিবারও উচ্চ পর্যায়ের মেডিকেল বোর্ড কর্নেল আজাদের শারীরিক সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ করেছিলেন । আজাদের শারীরিক অবস্থা সার্বক্ষণিক মনিটরিং এ ছিলেন র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমদ। স্বরাষ্ট্র সচিব ও র‍্যাবের মহাপরিচালক সিএমএইচে মেডিকেল বোর্ডের সভায় ছিলেন।

এদিকে কর্নেল আজাদের স্ত্রী সুরাইয়া সুলতানা শর্মি দেশবাসীর কাছে তার স্বামীর সুস্থতার জন্যে দোয়া চেয়েছিলেন । স্বামী আজাদ সুস্থ হয়ে উঠে আবার নিজ দায়িত্বে যোগ দেবেন এমনটাই প্রত্যাশায় বুক বেধেছিলেন স্ত্রী শর্মি । সবাইকে হতাশ করে বৃহস্পতিবার রাতে না ফেরার দেশে চলে যান র‍্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ।

এর আগে মা সায়েদা করিম গ্রামের বাড়ি থেকে ডাক্তার দেখাতে ঢাকায় আজাদের বাসায় এসেছিলেন। তার চোখে সমস্যা। কথা ছিলো আজাদ তাকে নিয়ে ডাক্তারের কাছে যাবেন। খাবার টেবিলে বসে বলছিলেন আমার এখন জরুরি কাজ, সিলেটে চলে যাব। দোয়া করো আমার জন্য। মা সায়েদা করিম বলেছিলেন, ‘যাও বাবা। দোয়া করি তোমার জন্য। ’ সায়দা করিম আশায় ছিলেন তার সন্তান ফিরে আসবে। তাকে নিয়ে চিকিৎসকের কাছে যাবে।

একটি জাতীয় দৈনিকের সাথে আলাপকালে আজাদের স্ত্রী সুমাইয়া সুলতানা শর্মি জানান, আজাদের ব্যস্ততার শেষ ছিলো না। প্রায়ই দেশের বিভিন্নস্থানে যেতে হতো তাকে। সেদিন বনানীর সেনানিবাস এলাকার বাসা থেকে বের হওয়ার সময় স্ত্রী শর্মি তার পিছু পিছু গিয়েছিলেন লিফট পর্যন্ত। যেতে যেতে আজাদ বলেছিলেন, বাচ্চাদের দিকে খেয়াল রেখো। সিলেটের অবস্থা ভালো না। আমার দুই একদিন দেরি হতে পারে।

শর্মি জানান, বাইরে কোথাও গেলে আজাদ অন্তত একবার কল দিতেন। কিন্তু সেদিন আজাদ কল দেননি। দুপুরের দিকে শর্মি নিজেই কল করেছিলেন আজাদের ফোনে। কিন্তু তা আর রিসিভ হয়নি। লে. কর্ণেল আজাদের মা, স্ত্রী ও সন্তানেরা অপেক্ষায় ছিলেন তিনি ফিরে আসবেন। তিনি ফিরে এসেছেন ঠিকই। কিন্তু লাশ হয়ে।

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের বাজারে কমলো স্বর্ণের দাম

দেশের বাজারে কমেছে স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের বাবিস্তারিত পড়ুন

দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র কোথায় হবে জানালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথমটির কাজ চলছে।বিস্তারিত পড়ুন

যে তথ্য জানা দরকার “টাকার ইতিহাস”

বর্তমানে বিভিন্ন মূল্যমানের নোট সহজলভ্য হলেও, স্বাধীনতার পর বাংলাদেশের মুদ্রারবিস্তারিত পড়ুন

  • ২০১৭ সালে প্রবাসী আয় সাড়ে ১৩ হাজার মিলিয়ন ডলার
  • চারদিনই ঊর্ধ্বমুখী সূচক, আস্থায় ফিরছেন বিনিয়োগকারীগণ
  • আর্গন ডেনিমসের বোনাস ঘোষণা
  • বন্যার্তদের জন্য বিশ্বব্যাংকের ২ হাজার কোটি টাকার প্রস্তাব
  • সোনার দাম বাড়িয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প !!
  • মাত্র ১৫ দিনের ব্যবধানে আবারও দেশের বাজারে বাড়ানো হলো স্বর্ণের দাম
  • বাড়ল সোনার দাম
  • সুইস ব্যাংকে বাংলাদেশীদের খুব বেশি টাকা নেই : অর্থমন্ত্রী
  • অবরুদ্ধ কাতারে বাড়ছে বাংলাদেশি সবজির চাহিদা
  • মোবাইল ব্যাংকিংয়ে দৈনিক ৮৪৪ কোটি টাকা লেনদেন
  • রেমিটেন্স কমে যাওয়ার দুই কারণ দেখছেন অর্থমন্ত্রী
  • আবারো কমেছে সবজির দাম