বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যেভাবে মেয়েদের নষ্ট হওয়া কুমারীত্ব আবার নতুন করে ঠিক করবেন..!!

অবিবাহিত তরুণীদের কাছে কুমারীত্ব বড়ই গুরুতর বিষয়। বিয়ের আগে প্রেমে পড়েই হোক, আর ঘটনাচক্রের হোক বিয়ের আগে সতীত্ব যারা হারিয়েছে, তারা অস্ত্রোপচারের মাধ্যমে সেটা আবার ফিরিয়ে আনতে আগ্রহী। যাতে বাসর রাতে স্বামী বুঝতে পারে নববধূ সত্যিই কুমারী। আর এ সমস্যা দূর করার জন্য আধুনিক চিকিৎসা বিজ্ঞান বসে নেই, কাজ করছেন নিরলস।

বাসর রাতে কনের সতীচ্ছদের রক্ত চাদরে লেপ্টে থাকবে এটা আরব পুরুষ বা সমাজের একান্ত কাম্য। যদিও সিরীয় ধর্মাবেত্তা শেখ মোহাম্মদ হাবাস বলেছেন, এটা পুরোপুরি সাংস্কৃতিক ঐতিহ্য, এর সঙ্গে শরিয়ত বা ধর্মের কোনো সম্পর্ক নেই। তারপরও শিক্ষিত আরব যুবক যদি বাসর রাতে দেখতে পায় তার নববধূ কুমারী নয়, তাহলে তাকে মুহূর্তেই পরিত্যাগ করতে দ্বিধা করবে না। আমাদের দেশেও প্রত্যেক পুরুষই চায় একজন কুমারী মেয়ে যে পূর্বে কোন ছেলের সাথে সহবাস করেনি ।

ইতিমধ্যে যেসব মেয়ে সতীত্ব হারিয়েছেন তাদের জন্য আশার কথা হলঃ ডা. মার্ক আবেকাসিস নামের প্যারিসের একজন চিকিৎসক তার ক্লিনিকে ঝুঁকিহীন অস্ত্রোপচারের মাধ্যমে মেয়েদের সতীত্ব ফিরিয়ে দিচ্ছেন। ওই চিকিৎসক সপ্তাহে দুই থেকে তিনবার মেয়েদের যে অস্ত্রোপচার করে থাকেন, তাকে বলা হয় ‘হিমেনোপ্লাস্টি’ বা সতীচ্ছদ পুনঃস্থাপন। লোকাল অ্যানেসথেশিয়ার সাহায্যে সতীচ্ছদের টিস্যু স্থাপনের ওই কাজ সারতে সময় লাগে বড় জোর ৩০ মিনিট। ডা. আবেকাসিস জানান, ঐতিহ্যগত ও পারিবারিক দিক থেকে বিপদের আশঙ্কা করেই মেয়েরা তাদের কাছে আসে এবং তিনি তাদের সেই অবস্থা থেকে মুক্ত করেন। এ অস্ত্রোপচার এর পর বাসর রাতে স্বামী কিছুতেই বুঝতে পারবেনা নববধূ কুমারী নন। শুধু তাই নয় বাসর রাতে কনের সতীচ্ছদের রক্তও চাদরে লেপ্টে থাকবে । এর এজন্য খরচ পড়ে মাত্র এক হাজার ৭০০ পাউন্ড ।

সতীত্ব Virginity মেরামতের জন্য এক হাজার ৭০০ পাউন্ড যদি বেশি মনে হয়, তবে পারিস থেকে নয়, আপনি চায়নাতে খোঁজ নিতে পারেন ওয়েবসাইটের মাধ্যমে। কম খরচে মেয়েদের সতীত্ব ফিরিয়ে আনার মস্ত সুযোগ এনে দিয়েছে অনেক চীনা প্রতিষ্ঠান। তারা কৃত্রিম সতীচ্ছেদ তৈরি করছে মাত্র ২০ থেকে ৫০ পাউন্ড এর বিনিময়ে এবং বিনা অস্ত্রোপচারেই তা প্রতিস্থাপন করা যায়। এছাড়া পাশের দেশ ভারতেও সতীচ্ছদ পুনঃস্থাপন করছেন অনেক চিকিৎসক। খোঁজ নিয়ে জানা গেছে ভারত থেকে সতীচ্ছদ পুনঃস্থাপন করতে আনুমানিক খরচ পড়বে ৪০,০০০ থেকে ৬০,০০০ রুপী ।

এই সংক্রান্ত আরো সংবাদ

গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?

গরমে, ঘামে চুল তেলতেলে হয়ে যায়। তাই মাথার ত্বক পরিষ্কারবিস্তারিত পড়ুন

একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা

দেশের বাজারে এক লাফে ৩১৩৮ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনবিস্তারিত পড়ুন

কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?

শেষ কবে টুথব্রাশ পরিবর্তন করেছিলেন? যদি মনে করতে না পারেন,বিস্তারিত পড়ুন

  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • তরমুজ খেলে কি সত্যিই ওজন কমে?
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • ডিম সেদ্ধ নাকি ভাজা, কোন ভাবে খেলে মিলবে বেশি পুষ্টি
  • ছুটিতে ঘুরে আসুন ‘শ্যামল বাংলা’
  • ঘ্রাণেই সতেজতা
  • গরম শেষে প্রশান্তির বৃষ্টি
  • কেমন চশমা কোন মুখে
  • কোল্ড ড্রিংক পানে ক্ষতি কিছুটা কম যেভাবে পান করলে
  • ইলিশ ভরপুর বাজারে, রসনায় গলায় কাঁটা ! সহজ উপায়ে বের করুন গলায় আটকে যাওয়া কাঁটা !
  • যে ৫টি জিনিস অন্যদের কাছ থেকে ধার করলে সমূহ বিপদ হতে পারে