বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যেহেতু মুমিনুল ফিরেছেনঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনে কে- ইমরুল না মুমিনুল?

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরের নেটে মঙ্গলবার পাশাপাশি ব্যাটিং করলেন ইমরুল কায়েস ও মুমিনুল হক। সামনের পায়ে ভর করে পেছনের পা হালকা উঁচিয়ে রুবেল হোসেনকে চোখজুড়ানো এক স্ট্রেট ড্রাইভ খেললেন মুমিনুল। পাশের নেটে মেহেদী হাসান মিরাজকে এগিয়ে এসে ইমরুলের দৃষ্টিনন্দন কাভার ড্রাইভ।

দুজনের স্বচ্ছন্দ ব্যাটিং দেখে কি ধন্দে পড়ে গেলেন দুই নেটের মাঝে দাঁড়ানো চন্ডিকা হাথুরুসিংহে? প্রথম যে দল দেওয়া হয়েছিল, তাতে বোঝা যাচ্ছিল তিন নম্বর ব্যাটিং পজিশনটা হাথুরু ইমরুলের জন্যই বরাদ্দ রেখেছেন। কিন্তু পরে মুমিনুল দলে ফেরায় তিন নম্বর জায়গাটা এখন ধাঁধা হয়ে গেছে।

মুমিনুল নাকি ইমরুল, কাকে বেছে নেবেন কোচ, সেটির উত্তর মিলবে ২৭ আগস্ট ঢাকা টেস্টে। তবে মুমিনুলের সঙ্গে ইমরুলের এই প্রতিযোগিতায় যেতেই হয় না, যদি ওপেনিংয়ে তিনি জায়গাটা না হারাতেন সৌম্য সরকারের কাছে। বাংলাদেশ এ বছর যে চারটি টেস্ট খেলেছে, প্রতিটিতেই তামিম ইকবালের সঙ্গে ওপেন করেছেন সৌম্য।

এই চার টেস্টে ৪ ফিফটিতে তাঁর রান ৩৭৪। অস্ট্রেলিয়ার বিপক্ষে তামিমের সঙ্গী হিসেবে সৌম্যকেই যে রাখতে চান হাথুরু, সেটি না বললেও চলছে। আবার ২০১৪ সালের অক্টোবর থেকে নিয়মিত তিনে নামা মুমিনুলকে যে এবার এই পজিশনে ব্যাটিংয়ের সুযোগ পাবেন, সেটির নিশ্চয়তাও নেই।

টিম ম্যানেজমেন্ট আগে থেকেই বলছে, যতটা সম্ভব শ্রীলঙ্কায় শততম টেস্টের দলটা ধরে রাখতে। সেটি হলে তিনে ইমরুলের খেলার সম্ভাবনাই বেশি। টেস্টে বাংলাদেশের সবচেয়ে সফল উদ্বোধনী জুটির অংশ হয়েও ওপেনিংয়ে না খেলে তিনে খেলা, কতটা কঠিন ইমরুলের কাছে? সংবাদ সম্মেলনে বাঁহাতি ওপেনারের সতর্ক উত্তর, ‘এটা আসলে মানিয়ে নিতে হয়।

তামিমকে যদি দেন, ও পারবে না। একটা সময় আমিও পারতাম না। তারপরও মানিয়ে নিতে হচ্ছে। দলের জন্য যেটা ভালো হয়, সেভাবেই খেলতে হবে।’ তিনে খেলাটা কতটা কঠিন একজন ওপেনারের কাছে? ইমরুল বললেন, ‘আমি মনে করি, জাতীয় দলের হয়ে ম্যাচ খেলাটাই সবচেয়ে বড় অর্জন। নিজেকে ভাগ্যবান মনে করি। ব্যাটিংয়ের জায়গা নিয়ে নিজের একটা পছন্দ ঠিকই থাকে।

কিন্তু দল যেটা ভালো মনে করবে, সেটাই করতে হবে। দুই জায়গায় ব্যাটিং করতে রাজি—ওপেনিং বা তিন নম্বর, যেটাই হোক সমস্যা নেই।’ সমস্যা একটা আছে। যেহেতু মুমিনুল ফিরেছেন, তিন নম্বরে ব্যাটিং করা নিয়ে অনিশ্চয়তা আছে ইমরুলেরও। ২৮ টেস্ট খেলা বাঁহাতি ব্যাটসম্যান যদিও এটা ইতিবাচকভাবেই দেখছেন, ‘সুস্থ প্রতিযোগিতা থাকলে সেটা দলের জন্য ভালো।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা