শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যে সংবাদ প্রচারে ক্ষেপেছেন নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন !

আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নেবেন ঢাকাই ছবির নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তিনি বিএনপি মনোনয়ন প্রত্যাশী। সম্প্রতি এমনই একটি খবর প্রকাশ হয়েছে বেশ কিছু অনলাইন পোর্টালে। অনেকেই এটি বিশ্বাস করেছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছেন এই নায়ক নির্বাচনে আসার খবর।

কিন্তু এটিকে ঘৃণ্য অপপ্রচার দাবি করে ক্ষোভ প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, ‘এই খবর একেবারেই ভিত্তিহীন। আমার নির্বাচনে আসার কোনো সম্ভাবনা নেই। আর বিএনপির সঙ্গে আমার কোনোরকম সম্পর্কও নেই। যে বা যারা এইসব খবর ছড়াচ্ছেন তারা আমাকে ছোট করার জন্য এমনটি করছেন। যা কাম্য নয়।’

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি আমার ঘনিষ্ট লোকজনের কাছ থেকে এই খবরটির ব্যাপারে শুনে অবাক হয়েছি। আমি সেই নিউজটি পড়েছি। সেখানে ‘নির্বাচন করবেন ইলিয়াস কাঞ্চন’ নামে একটি শিরোনাম দিয়ে নিউজের ভেতরে মুখরোচক কথামালার কল্পকাহীনি লেখা হয়েছে। যার সাথে বাস্তবের কোনোরোকম মিল নেই।

আজকাল নিউজ পোর্টালের পাঠক বৃদ্ধির জন্য বিভিন্ন সময় দেখা যাচ্ছে সমাজের নামি-দামী মানুষের বরাত দিয়ে বিভিন্ন নিউজ পোর্টালে বেশ চটকদার, নানারকম বানোয়াট নিউজ পোস্ট হচ্ছে। তবে এই ধরনের পোর্টালের প্রতি পাঠকের তাৎক্ষণিক আকর্ষণ থাকলেও স্থায়ী গ্রহণযোগ্যতা আসে না।’

পোর্টালটির ওই নিউজে লেখা হয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী একঝাঁক তারকা। মনোনয়ন পেতে নানাভাবে চেষ্টা-তদবির চালিয়ে যাচ্ছেন তারা। তারকাদের মনোনয়ন দেওয়ার অতীত রেকর্ড তেমন একটা নেই বিএনপির। একাধিক সূত্রে জানা গেছে, আগামী নির্বাচন সামনে রেখে বিএনপি ঘরনার বাইরেও সাংস্কৃতিক অঙ্গনের বেশ কয়েকজন তারকাকে দলে ভেড়াতে ভেতরে ভেতরে কাজ চালাচ্ছেন দায়িত্বপ্রাপ্তরা। তাদের মধ্যে মনোনয়ন প্রত্যাশী রয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বিষয়টি ইলিয়াস কাঞ্চনের দৃষ্টিতে পড়লে তিনি বিস্মিত হন এবং ক্ষোভে ফেটে পড়েন। তিনি এর প্রতিবাদে তীব্র নিন্দা জানান। তিনি আরও বলেন, ‘আমি কখনো কাউকে বলিনি আমি নির্বাচন করবো বা নির্বাচনে যাবার ইচ্ছা আছে। আমি কোনো রাজনৈতিক দলকে সমর্থনও করি না বা কোনো দলের পক্ষে বা বিপক্ষেও কথা বলি না। আমরা ধ্যান-জ্ঞান হচ্ছে এদেশের মানুষকে ঘিরে।

সড়কের ভয়াল থাবা থেকে এদেশের মানুষকে নিরাপদ রাখার আন্দোলনের মাঝে আমি নিজেকে বিলিয়ে দিয়েছি। আমার কোন রাজনৈতিক উচ্চাভিলাষ নেই। আমার বক্তব্য থাকে নিরাপদ সড়ক আন্দোলনকেন্দ্রীক ও চলচ্চিত্র নিয়ে। সবার প্রতি আমার আহ্বান কেউ এই ধরণের অপপ্রচারে বিভ্রান্ত হবেন না।’

সেইসঙ্গে কোনো নিউজ করলে অফিশিয়ালভাবে তার সাথে যোগাযোগ করে সঠিক তথ্য নিয়ে যেন সংবাদ প্রকাশ করা হয় সাংবাদিকদের প্রতি সেই অনুরোধও জানান ‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত ইলিয়াস কাঞ্চন।

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল