বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রবিকে চূড়ান্ত নোটিশ : জরিমানা না দিলে সম্পত্তি ক্রোক

গ্রাহকদের জরিমানার অর্থ পরিশোধ না করায় বেসরকারি মোবাইল ফোন কোম্পানি রবিকে চূড়ান্ত নোটিশ দিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। নির্ধারিত সময়ে জরিমানার অর্থ পরিশোধ না করলে সমপরিমাণ সম্পত্তি ক্রোক করা হবে।

রোববার অধিদফতরের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি চিঠি রবি কর্তৃপক্ষকে দেয়া হয়েছে। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ভোক্তা অধিদফতরের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ।

অধিদফতর সূত্র জানায়, তিন গ্রাহকের পৃথক তিন অভিযোগের ভিত্তিতে রবিকে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার অর্থ পরিশোধের জন্য পাঁচ কার্যদিবস সময় চায় রবি। সে হিসেবে চলতি মাসের ২৪ এপ্রিল (সোমবার) ছিল অর্থ পরিশোধের শেষ দিন। ওইদিন তারা জরিমানার অর্থ পরিশোধ করেনি।

শাহীন আরা বলেন, জরিমানার অর্থ পরিশোধ না করায় রবি আইন অমান্য করেছে। যে অভিযোগের ভিত্তিতে রবিকে জরিমানা করা হয়েছে তা পরিশোধ করতে বাধ্য। একই অভিযোগে গ্রামীণ ফোনকেও জরিমানা করা হয়েছিল। তারা নির্ধারিত সময়ের মধ্যে জরিমানা পরিশোধ করেছে। কিন্তু রবি কেন পরিশোধ করছে না।

তিনি আরও বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সালে ৭০ (৪) ধারায় পাঁচ কার্যদিবস সময় দিয়েছি। সেই সময়ে তারা জরিমানার অর্থ পরিশোধ করে নাই। তাই অধিদফতরের পক্ষ থেকে ৭০ (৫) ধারায় আজ (৩০ এপ্রিল) চূড়ান্ত নোটিশ দেয়া হয়েছে। নোটিশে ১৫ কার্যদিবস সময় বেঁধে দেয়া হয়েছে। এ নির্ধারিত সময়ে জরিমানার অর্থ রবি পরিশোধ না করলে আইন অনুযায়ী প্রতিষ্ঠানটির সমপরিমাণ অর্থের সম্পদ ক্রোক করা হবে। আইনে এ অভিযোগে প্রতিষ্ঠানটি সিলগালা করারও বিধান রয়েছে। এ বিষয়ে রবির সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করা হলে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, সোহাগ নামে এক অভিযোগকারী ভোক্তা অধিদফতরকে জানান, ৯৮ টাকা রিচার্জে ২৮ দিনের মেয়াদে রবির দেড় জিবি ইন্টারনেটের অফার তিনি গ্রহণ করেন। কিন্তু রিচার্জ করার পর তাকে দেয়া হয় এক জিবি ইন্টারনেট। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে রবিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

মো. সাইফুল নামে এক গ্রাহক অভিযোগ করেন, ভ্যাটসহ ২৮ টাকায় ৫০ এমবি ইন্টারনেট ডাটার অফার দেয়া হয়, একটি লিংকে গেলে সারাদিন বাংলা নাটক দেখা যাবে। কিন্তু তিনি ওই লিংকে গিয়ে কোনো নাটক দেখতে পাননি। এ অভিযোগে রবিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

আল-আমিন নামে আরেকজন অভিযোগ করেন, প্রতিদিন ২ টাকার বিনিময়ে হেলথ টিপস নামে একটি ভ্যাস সার্ভিস নেন। সার্ভিসটি বন্ধ করতে গেলে নির্ধারিত শর্টকোট দিলেও তা বন্ধ হয়নি। সার্ভিসটি চালু থাকার কারণে তার মোবাইল ব্যালান্স থেকে টাকা কেটে নেয়া হয়। এতে তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ অভিযোগে রবিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

দ্বৈতকর পরিহারসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে পাঁচটি চুক্তি এবং পাঁচটিবিস্তারিত পড়ুন

বেনজীরের বিরুদ্ধে দুদকে ব্যারিস্টার সুমনের অভিযোগ 

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদেরবিস্তারিত পড়ুন

ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে তেল,বিস্তারিত পড়ুন

  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম
  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট অ্যালার্ট জা‌রি
  • গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
  • স্বর্ণের দাম সব রেকর্ড ভাঙল
  • আগামীতে সবার অন্ন, বস্ত্র, শিক্ষা ও বাসস্থানের ব্যবস্থা করতে পারবো: প্রধানমন্ত্রী
  • শাওয়ালের চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার
  • জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তার কথা জানালো ডিএমপি কমিশনার
  • শ্রদ্ধার ফুলে ভরে উঠেছে স্মৃতিসৌধের বেদি