শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

“রাঙ্গামাটিতে শ্রী শ্রী জগদ্ধাত্রী পূজা উপলক্ষে মহানামযজ্ঞ ও মহোৎসব আয়োজন”

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি জেলা প্রতিনিধি :

ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সকলের জীবন মায়ের আর্শীবাদে পূর্ণ হোক, দূর হোক অশুচি ও উম্মত্ততা। এই লক্ষে রাঙ্গামাটিতে সনাতন হিন্দু ধর্মালম্বীদের বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠানমালার মাধ্যমে মা জগদ্ধাত্রীর আগমনকে সুন্দর ও মঙ্গলময় করার প্রয়াসে ৯ই নভেম্বর থেকে ১২ই নভেম্বর পর্যন্ত শ্রী শ্রী জগদ্ধাত্রী পূজা উপলক্ষে মহানামযজ্ঞ ও মহোৎসব ও বিভিন্ন পূজার আয়োজন করা হয়।

জগদ্ধাত্রীরুপ মানে হল ” যিনি জগৎকে ধারন করে আছেন। তিনি না ধরলে, না পালন করলে জগৎ পড়ে যায়, নষ্ঠ হয়ে যায়, মনকরীকে যে বশ করতে পারে তারই হৃদয়ে জগদ্ধাত্রী উদয় হন। সিংহ বাহিনীর সিংহ তাই হাতীকে জব্দ করে রয়েছে” এই পরিশুদ্ধি কে বিশ্বাস করে মহোৎসবে ব্রত হয়েছেন সনাতন ধর্মালম্বীরা।

অন্যান্য বছরের ন্যায় এবার ও রাঙ্গামাটি শ্রী শ্রী জগদ্ধাত্রী মাতৃমন্দিরে শঙ্খ-উলুধ্বনি, ঢাক-ঢোল, ধূপ-ধূনা ও কাঁসার স্ব শব্দে মুখরিত হয়ে উঠেছে পূজা মণ্ডুপ।

রাঙ্গামাটি শ্রী শ্রী মাতৃমন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক শ্রী মহাজন বলেন, গত বছর এই মাঝা-মাঝি সময়ে আমরা মা জগদ্ধাত্রীর পূজা সম্পন্ন করে আসছি। কোন প্রকার অসামাজিক অকার্যকলাপ বা সাম্প্রদায়িক কোন প্রকার গোলযোগ সৃষ্টি হয়নি। আশা রাখি এ বার ও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা সৃষ্টি হবেনা। আমরা বৌদ্ধ, মুসলিম, হিন্দু ও খ্রিস্টান সকল সম্প্রদায়ের কাছে সাহায্য ও সহযোগিতা কামনা করছি। এবং ঠাকুরগাঁওতে সংখ্যালঘুদের বাড়িতে অগ্নি সংযোগ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। তবে আমরা পুলিশ প্রশাসন সহ বিভিন্ন সম্প্রদায় ও বিভিন্ন শ্রেণীর লোকে কাছে সহযোগিতা পাচ্ছি। এবং সম্প্রতি ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনায় আহত প্রথম আলো সাংবাদিক হরি কিশোর চাকমার সুস্থতা উন্নতির কামনা করছি।

এছাড়া রাঙ্গামাটি শ্রী শ্রী মাতৃমন্দির পরিচালনা কমিটির সভাপতি শ্রী বিমলকান্তি দে বলেন -শ্রী জগদ্ধাত্রী পূজা উপলক্ষে সমগ্র সম্পাদ্রায়ের মানুষেরর প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করছি। আমি পরিচালনা কমিটির পক্ষ থেকে সবাইকে উৎসবে ঐক্যবদ্ধ হয়ে অংশগ্রহনের জন্য আমন্ত্রন জানাচ্ছি। প্রতি বছরের ন্যায় এবার ও আমরা বিভিন্ন ধর্মীয় ভাব মর্যাদায় বিভিন্ন ভাবে অনুষ্ঠানমালার আয়োজন করছি। সবার সাহায্য ও সহযোগিতা কামনা করছি। তবে আমরা বর্তমান পৌর মেয়র মো: আকবর হোসেনের একান্ত সহযোগিতা ও ২৪ ঘন্টা মনিটরিং সাহায্য পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি।। এমনকি প্রশাসন বিভাগ আমাদের সবর্ত্র সহযোগিতা প্রদানের ফলে কোন প্রকার জুয়া, মদ, ইত্যাদি অসামাজিক ও অপ্রীতিকর কোন সমস্যা সৃষ্ঠি হবেনা বলে আশা রাখি । এবং পরিচালনা কমিটির পক্ষ পূজাতে যাহাতে কোন প্রকার বিদ্যুৎ ভোগান্তি পড়তে না হয় তার জন্য বিদ্যুৎ বিভাগকের কাছে একান্ত সহযোগিতা কামনা করছি।

এছাড়া সভাপতি আর ও বলেন, সংসদ সদস্য শ্রী ঊষাতন তালুকদার , বর্তমান আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য দীপঙ্কর তালুকদার সহ মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু মহোদয়গন আমাদেরকে সর্বাত্বক সহযোগিতা প্রদান করছেন। আমরা তাদের এহেন আন্তরিক সহযোগিতাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এই সংক্রান্ত আরো সংবাদ

সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে শিজকছড়া-উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রিবিস্তারিত পড়ুন

ভূমিধসে তিন সন্তানকেই হারালো যে দম্পতি

বান্দরবান শহর থেকে দুতিন কিলোমিটার দূরবর্তী এক পাহাড়ী গ্রাম লিমুভিরি।বিস্তারিত পড়ুন

৫ জুন রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ

শুক্রবার রাঙামাটির লংগদুতে এক যুবলীগ নেতাকে হত্যার ঘটনার জের ধরেবিস্তারিত পড়ুন

  • রাঙামাটিতে ফের আগামীকাল সকাল-সন্ধ্যা অবরোধ
  • “স্বাধীনতা দিবস উপলক্ষে আগামীকাল রাঙামাটিতে মাউন্টেন বাইক প্রতিযোগিতা শুরু”
  • “অতীতের রাঙামাটি আর বর্তমান রাঙামাটির মধ্যে কোন মিল নেই….জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা
  • রাঙামাটিতে জাতির পিতার ৯৮ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উদযাপন
  • “উপজাতীয় কৃষ্টি, সাংস্কৃতি, ভাষা তরুণ প্রজন্মকেই রক্ষা করতে হবে” দেবাশীষ রায়
  • রাঙামাটিতে পাহাড়ধসে নিহত ৩
  • হিলর ভালেদী স্বেচ্ছাসেবী সংগঠন একদিন পার্বত্য অঞ্চলে সুনাম অর্জন করবে-
  • ১০ বছর পরেও রাঙামাটির সাংবাদিক জামাল হত্যার বিচার হয়নি
  • “রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ৫০ বছর সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ২দিন ব্যাপী মহাৎসবের আয়োজন”
  • চলছে সকাল-সন্ধ্যা হরতাল , রাস্তায় নেই একটা রিক্সাও
  • ইতি চাকমার হত্যার বিচারের দাবীতে মানববন্ধন
  • “বনরুপা বাজার সমতাঘাটে উজানী কুটির অয়েল পাম্পের শুভ উদ্ভোধন”