বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রাজশাহীতে অভিযান অব্যাহত, থমথমে এলাকা

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার হড়গ্রাম এলাকায় শুরু হওয়া আইনশৃঙ্খলা বাহিনীর ‘ব্লক রেইড’ অব্যাহত আছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এ অভিযান বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলছিল। এ সময় পর্যন্ত অভিযানের ব্যাপারে পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

তবে মোবাইলে যোগাযোগ করা হলে রাজশাহী মহানগর (আরএমপি) পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানিয়েছেন, অভিযানে বিকাল পর্যন্ত কাউকেই আটক করা হয়নি। দুপুরে পিবিআই’র পক্ষ থেকে বলা হয়েছিল, অভিযানে পুলিশের পাশাপাশি ঢাকা থেকে আসা একটি সোয়াট টিম ও কাউন্টার টেররজিম ইউনিটের সদস্যরাও যোগ দিয়েছেন।

তবে এ বিষয়টি অস্বীকার করে সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলছেন, অভিযানে শুধু আরএমপির চার থানা ও মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ এবং আরএমপির রিজার্ভ ফোর্স অংশ নিয়েছে। বাইরে থেকে অন্য কোনো দল অভিযানে অংশ নেয়নি। তবে এলাকায় গোয়েন্দা সংস্থার সদস্যরা অবস্থান করছেন।

তিনি জানান, দুপুরে কিছু সময়ের জন্য অভিযানে বিরতি ছিল। এরপর তা আবার শুরু হয়েছে। তবে এ অভিযানকে প্রথম বা দ্বিতীয় পর্যায় বলা হচ্ছে না। অভিযানের কোনো নামও দেওয়া হয়নি। এটি আরএমপির নিয়মিত ‘ব্লক রেইড’। এ ধরনের অভিযান সাধারণত রাতে হয়, তবে এবার দিনেই এটি করা হচ্ছে।

এদিকে পুলিশের এই ব্লক রেইডে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। হড়গ্রাম এলাকায় প্রবেশের সবগুলো পথের সামনে অবস্থান নিয়েছে পুলিশ। মহল্লার ভেতরের সব দোকান-পাট বন্ধ রয়েছে। এলাকার বাসিন্দারা প্রধান ফটক বন্ধ করে বাড়ির ভেতরে অবস্থান করছেন।

মহল্লার বাইরে থেকে কাউকে ভেতরে কিংবা ভেতর থেকে কাউকে বাইরে বের হতে দিচ্ছে না পুলিশ। এতে চরম উৎকণ্ঠায় রয়েছেন এলাকার বাসিন্দারা। তারা ধারণা করছেন, এলাকায় হয়তো কোনো জঙ্গি সদস্য অবস্থান করছে। তাকে ধরতেই পুলিশের এমন অভিযান।

দুপুর পৌনে ১টার দিকে ঘিরে রাখা এলাকা থেকে বেরিয়ে পিবিআই রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল আরিফ বলেছিলেন, পুলিশের পাশাপাশি কাউন্টার টেররিজম ও সোয়াট টিমের সদস্যরাও অভিযানে অংশ নিয়েছেন।
এলাকায় কোনো জঙ্গি অবস্থান করছে কিনা বা কতক্ষণ পর্যন্ত অভিযান চলবে, এমন প্রশ্নে তৌহিদুল আরিফ বলেন, অভিযান কখন শেষ হবে তা এখনই বলা যাচ্ছে না। তবে এলাকায় জঙ্গি থাকতে পারে, এমন সন্দেহেই প্রায় প্রতিটি বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।

অভিযান কখন শেষ হবে তা জানতে চাইলে বিকালে আরএমপির উপ-কমিশনার একেএম নাহিদুল ইসলাম বলেন, অভিযান কখন শেষ হবে তা এখনই বলা যাচ্ছে না। অভিযান শেষে এ বিষয়ে ব্রিফ করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে শিজকছড়া-উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রিবিস্তারিত পড়ুন

পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার

রাজশাহীতে পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ তিন কিশোরের মরদেহ উদ্ধার করছে ফায়ারবিস্তারিত পড়ুন

ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে তেল,বিস্তারিত পড়ুন

  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…
  • পাগলা মসজিদের দান বাক্সে এবার মিলল ২৭ বস্তা টাকা
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট অ্যালার্ট জা‌রি
  • টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
  • সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ