শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

হালুয়াঘাট থানার ওসি কামরুল ইসলাম মিয়ার মেধা ও সমন্বয়ে আইন শৃংখনা পরিস্হিতির উন্নতি

এম.এ.খালেক, হালুয়াঘাট প্রতিনিধি: হালুযাঘাট থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা’র সুদক্ষ ও বলিষ্ট নেতৃত্ব এবং মেধা ও সমন্বয় বিকাশের কারণে অত্র উপজেলার আইন শৃংখলা পরিস্থিতির সার্বিক উন্নতি পরিলক্ষিত হয়েছে। সময় উপযোগী বিভিন্ন প্রকার কৌশলগত পন্থা অবলম্বন করে সততা ও দৃঢ়তার প্রত্যয়ে অফিসার ইনচার্জ হিসাবে যথাযথ দায়িত্ব পালন করার জন্য আইন শৃংখলা পরিস্থিতির সার্বিক উন্নয়ন ঘটে।

জানা যায়, গত বছরের ৮ জুন অত্র থানায় অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার উদ্দেশ্যে ৯ জুন উপজেলা জুড়ে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১১ পিস ইয়াবা সহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করে। মাদক, জুয়া বাল্য বিবাহ ও নারী নির্যাতন বন্ধ করতে কমিউনিটি পুলিশের মাধ্যমে একাধিক সভা, সেমিনার আয়োজন করে সর্বসাধারণকে অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য উদ্ধুত্ব করেছেন।

জঙ্গিবাদ নির্মূলে উপজেলার প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান সহ মসজিদ মাদরাসা ও মন্দিরে আলোচনা সভার উদ্যোগ ছিল প্রশংসনীয়। বাংলাদেশের প্রায় অধিকাংশ থানাগুলোতেই যখন দাঙ্গা-হাঙ্গামা ও রাজনৈতিক অরাজকতা চলছিল ঠিক এই সময়েও অত্র উপজেলায় কোন প্রকার অপৃতিকর ঘটনা ঘটেনি যার জন্য আজ হালুয়াঘাটের জনমানুষের কাছে প্রিয় ও প্রসংশিত ব্যক্তিত্ব হিসাবে সম্মান এবং পরিচিতি লাভ করেছেন তিনি। রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা বাসীর সদিচ্ছা, সাম্প্রদায়িক- সম্প্রিতির বন্ধন ও পুলিশ বাহিনীর যৌথ প্রচেষ্টার কারণেই সার্বিক আইন শৃংখলা পরিস্থিতির উন্নতি সাধন করা সম্ভব হয়েছে।

সম্প্রতি থার্টি ফাস্ট নাইটে আধিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের ১৪ জানুয়ারী ভোররাতে নরসিংদী জেলার মনোহরদী উপজেলা থেকে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আটক করেন তিনি। যা একটি মাইলফলক হয়ে রয়েছে উপজেলাবাসীর নিকট। আইন শৃংখলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা বলেন, হালুয়াঘাট থানার সর্ব ¯তরের জনগনের সার্বিক সহযোগীতা এবং পুলিশ বাহিনীর যৌথ প্রচেষ্টায় আইন শৃংখলা পরিস্থিতি ভাল।

নতুন বছরের শুরু থেকেই আইন শৃংখলা পরিস্থিতির ধারাবাহিকতা অটুট বজায় রাখার জন্য থানা পুলিশ সর্বদা সচেষ্ট রয়েছে এবং অনাকাঙ্খিত ঘটনা যাতে অত্র থানায় এলাকায় না ঘটতে পারে সে বিষয়েও থানা পুলিশ সর্বপোরি প্রস্তুত রয়েছে। আমি বিশ্বাস করি হালুযাঘাটের মানুষ সর্বদা আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে আইনের প্রতি সম্মান প্রদর্শন করে। যার ফলে শান্তি প্রিয় উপজেলা হিসেবে পরিণত হয়েছে। আমার স্বপ্ন আমার দেশ দূর্নীতি মুক্ত বাংলাদেশ এবং আইনের শাসন প্রতিষ্ঠা করার প্রয়াসেই নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

পাগলা মসজিদের দান বাক্সে এবার মিলল ২৭ বস্তা টাকা

কিশোরগঞ্জ পৌর শহরের ঐতিহাসিক পাগলা মসজিদের দান বাক্স থেকে ২৭বিস্তারিত পড়ুন

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

টাঙ্গাইলের নাগরপুরে ছাত্রলীগ নেতা জাহিদ হাসান ঝলককে বাড়ি থেকে ডেকেবিস্তারিত পড়ুন

সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত

নিজস্ব সংবাদদাতা : কোর্টে বিরোধীদলীয় মামলা পরিচালনা করার কারনে সন্ত্রাসীবিস্তারিত পড়ুন

  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত
  • মানিকগঞ্জে হুমকি দিয়ে মন্দিরের মাটি কেটে রাস্তা নির্মাণ
  • ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল মায়েরও
  • হঠাৎ বাস বন্ধ, বিপাকে যাত্রীরা
  • দুর্ভোগে নগরবাসী টানা বৃষ্টি
  • তিন টাকায় ডিমঃ সস্তার ডিম নিয়ে কাড়াকাড়ি
  • নিখোঁজের ১৪ দিন পর বাড়ি ফিরলেন মেয়র
  • দুই ইঞ্জিনিয়ার ছেলে মাকে পিটালেন সম্পত্তির লোভে !
  • আগুনে পুড়ে সন্তান দগ্ধ, মায়ের মৃত্যু !
  • আসন্ন নির্বাচন ঢাকা-১৪: খালেক পরিবারেই থাকছে ধানের শীষ?
  • ভোগান্তির চিরচেনা বৃষ্টির সাগর মিরপুর