শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

২১-২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে দর্শনার্থী প্রবেশ নিষেধ

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে ২১ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আজ বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থল ঘুরে দেখার পর ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ‘আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে পুরো ঢাকা শহরকে সুদৃঢ় নিরাপত্তা বেষ্টনি দিয়ে ঢেকে ফেলা হবে। আমরা এরই মধ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা গ্রহণ করেছি। সম্মেলনস্থলজুড়ে সিসি টিভি ক্যামেরা স্থাপন করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থাকে মনিটরিং করার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

গুরুত্বপূর্ণ সব পয়েন্টে পুলিশের ফোর্স মোতায়েন করা হবে উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, ইউনিফর্মধারী পুলিশ ছাড়াও পর্যাপ্ত পরিমাণ সাদা পোশাকে পুলিশ, সোয়াট, বোম্ব ডিসপোজাল টিমসহ পুলিশের অন্যান্য সংস্থা সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য কাজ করবে। সোহরাওয়ার্দী উদ্যানের সভামঞ্চ, প্যান্ডেল ও গেট ব্যবস্থাপনা এসএসএফের তত্ত্বাবধানে বাংলাদেশ আওয়ামী লীগের স্বেচ্ছাসেবকদের সঙ্গে সমন্বয় করে ঢাকা মহানগর পুলিশ কর্তৃক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, আগামী ২১ অক্টোবর ডিএমপি পুরো সম্মেলনস্থলের সার্বিক নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করবে। ২১ থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিনা অনুমতিতে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করা যাবে না। শুধু আমন্ত্রিত অতিথি ও দলের পক্ষ থেকে দায়িত্বপ্রাপ্ত কর্মীরাই সম্মেলন এলাকায় প্রবেশের অনুমতি পাবেন। আগামী শনিবার থেকে সম্মেলন এলাকার আশপাশে ভবঘুরে, হকার ও সাধারণ দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হবে।

এ সময় আছাদুজ্জামান মিয়া আরো বলেন, কোনো ধরনের ব্যাগ, পোটলা, দাহ্য বস্তু, আগ্নেয়াস্ত্র সম্মেলনে সঙ্গে আনা যাবে না। সবাইকে প্রতিটি গেটে স্থাপিত আর্চওয়ে, মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করে প্রবেশ করানো হবে।

সম্মেলন সফল করতে দেশবাসী ও রাজধানীবাসীর প্রতি অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘সম্মেলন উপলক্ষে বিভিন্ন জায়গা থেকে আসা প্রতিনিধি, দর্শনার্থী ও সর্বসাধারণ ট্রাফিক ব্যবস্থাপনা ও সার্বিক নিরাপত্তা কার্যক্রমে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করবেন বলে আমরা বিশ্বাস করি।’

এদিকে সম্মেলনের নিরাপত্তা দিতে র‍্যাবের বিভিন্ন ইউনিট এরই মধ্যে কাজ শুরু করেছে বলে জানিয়েছেন মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘আমরা এই উপলক্ষে র‍্যাবের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। সেই নিরাপত্তা ব্যবস্থাটি সম্পূর্ণভাবে ২২ ও ২৩ তারিখে বলবৎ করা হবে।’

আগামী ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের দুইদিনের এই সম্মেলনের আয়োজন করেছে আওয়ামী লীগ। এই সম্মেলনে টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকা সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা।

এই সংক্রান্ত আরো সংবাদ

মূল্য ৭ কোটি: পঞ্চগড়ে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকাল পৌনে ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জবিস্তারিত পড়ুন

বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ

নিম্ন আদালতের বিচারকদের চাকরি ও শৃঙ্খলা বিধিমালার প্রকাশিত গেজেট বিষয়েবিস্তারিত পড়ুন

জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট। এ দিবস উপলক্ষে রাজধানীজুড়ে কঠোরবিস্তারিত পড়ুন

  • মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর
  • নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার
  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল
  • রিমান্ডে ধর্ষণের কথা ‘স্বীকার’ করলেন তুফান সরকার
  • আইনমন্ত্রীর খসড়া গ্রহণ করেনি আপিল বিভাগ
  • হলি আর্টিজানে হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেপ্তার
  • হবিগঞ্জে চার শিশু হত্যা : তিনজনের ফাঁসির রায়
  • খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন
  • বিচার বিভাগকে কোনঠাসা করে দেশের মঙ্গল হয় না: প্রধান বিচারপতি