মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

অটোরিকশা বন্ধের প্রতিবাদ, দুর্ভোগ যাত্রীদের

মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধের প্রতিবাদে মঙ্গলবারও বিভিন্ন স্থানে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছেন অটোরিকশা, টেম্পো ও থ্রি হুইলার চালক-মালিকরা। এ সময় তারা সরকারের এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

এদিকে ১ আগস্ট থেকে মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ থাকায় দুর্ভোগ বেড়েছে সাধারণ মানুষের। বাস কিংবা রিকশা যোগাযোগ না থাকায় যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন তারা। অনেকে দীর্ঘপথ হেঁটে কর্মস্থলে যাওয়া-আসা করছেন। লাখ লাখ যাত্রীর এ ভোগান্তি বন্ধে মহাসড়কে তিন চাকার যান চলাচলে যৌক্তিক সময় বেঁধে দিয়ে বিকল্প সড়কের ব্যবস্থা করার দাবি জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। মঙ্গলবার এক বিবৃতিতে সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল হক এ দাবি জানান। একই সঙ্গে যাত্রী ভোগান্তি লাঘবে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। বিভিন্ন স্থানে অটোরিকশা চালক-মালিকদের কর্মসূচি নিয়ে ব্যুরো, অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর:

বগুড়া: জেলা সিএনজিচালিত অটোরিকশা মালিক সমন্বয় কমিটির পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়। নিজ নিজ কার্যালয়ে বগুড়া জেলা প্রশাসক আশরাফ উদ্দিন ও পুলিশ সুপার আসাদুজ্জামান স্মারকলিপি গ্রহণ করেন। এ সময় অটোরিকশা মালিক সমন্বয় সমিতির সভাপতি আসাদুজ্জামান দুলু, সাধারণ সম্পাদক আলহাজ শেখসহ অর্ধশত নেতা উপস্থিত ছিলেন।

রংপুর: রংপুরে মাহেন্দ্র থ্রি হুইলার মালিক শ্রমিক ঐক্য পরিষদ মহাসড়কে তাদের যানবাহন চলাচলে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে। শহরের সাতমাথায় বিক্ষোভ সমাবেশ করেন সংগঠনের নেতাকর্মীরা। পরে তারা জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন। এদিকে বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা শাখার সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু ও বাংলাদেশ শ্রমিক-কর্মচারী ফেডারেশনের জেলা সংগঠক পলাশ কান্তি নাগ এক যৌথ বিবৃতিতে মহাসড়কে অটোরিকশা বন্ধের নিন্দা জানিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ
: চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন ব্যাটারিচালিত অটোরিকশা চালক-শ্রমিক ও মালিকরা। জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে আয়োজিত সমাবেশে আগামী ৭ আগস্টের মধ্য মহাসড়কে অটোরিকশা চলতে না দিলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন তারা। জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপিও দেওয়া হয়।

পটিয়া (চট্টগ্রাম): তৃতীয় কর্ণফুলী সেতুর টোল কমানোর দাবি ও মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা-অটোটেম্পো বন্ধের প্রতিবাদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে চট্টগ্রাম অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। এ সময় কর্ণফুলী সেতু থেকে উপজেলার বাদামতল পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে তিন ঘণ্টাব্যাপী যানজট সৃষ্টি হয়।

ফরিদপুর
: ফরিদপুরের মধুখালী উপজেলায় ঢাকা-খুলনা মহাসড়কে তিন চাকার যান্ত্রিক গাড়ি চলাচলে আরোপিত নিষেধাজ্ঞা সাময়িক স্থগিত ও বাইপাস সড়ক নির্মাণের দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শ্রমিক নেতা মো. মিলন মণ্ডলের সভাপতিত্বে এতে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য মনোজ সাহা, উপজেলা সম্পাদক আবু সাঈদ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। পরে তারা ইউএনও মোহাম্মদ হাবিব উল্লাহর কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে ইজিবাইক ও থ্রি হুইলার চালকরা মহাসড়কের দুই পাশে প্রায় দুই শতাধিক থ্রি হুইলার ও ইজিবাইক রেখে উপজেলা পরিষদের মধ্যে বিক্ষোভ করেন।

সাতক্ষীরা: সাতক্ষীরা পৌরসভার সামনে থেকে বিক্ষোভ মিছিল এবং শহীদ আবদুর রাজ্জাক পার্কে সমাবেশ করেন জেলা রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা।

মাগুরা: জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে থ্রি হুইলার, অটোটেম্পো ও অটোরিকশা মালিক-শ্রমিকরা মানববন্ধন ও মিছিল-সমাবেশ করেন।

এ ছাড়া চট্টগ্রামের সীতাকুণ্ড, সিরাজগঞ্জের শাহজাদপুর, মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন অটোরিকশা চালক-মালিকরা।

এই সংক্রান্ত আরো সংবাদ

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

টাঙ্গাইলের নাগরপুরে ছাত্রলীগ নেতা জাহিদ হাসান ঝলককে বাড়ি থেকে ডেকেবিস্তারিত পড়ুন

সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত

নিজস্ব সংবাদদাতা : কোর্টে বিরোধীদলীয় মামলা পরিচালনা করার কারনে সন্ত্রাসীবিস্তারিত পড়ুন

রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর হাতিরপুলে কাঁচাবাজার সংলগ্ন ‘রাজ কমপ্লেক্স’ ভবনের দ্বিতীয় তলায় লাগাবিস্তারিত পড়ুন

  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ
  • ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্র-গোলাসহ ৪ গ্রেপ্তার
  • নাতনিকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দাদা আটক নীলফামারীতে
  • আমতলীতে তৃতীয়বার মেয়র হলেন মতিয়ার রহমান
  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত
  • চুয়াডাঙ্গার সীমান্তে কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক আটক
  • মৌলভীবাজারে ২৯০ বস্তা ভারতীয় অবৈধ চিনি জব্দ
  • কলেজের পিয়ন আবার স্কুলের প্রধান শিক্ষকও তিনি
  • মানিকগঞ্জে হুমকি দিয়ে মন্দিরের মাটি কেটে রাস্তা নির্মাণ
  • বরগুনায় কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার