বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আমাদের সময়ের মালিকানা, রায় মঙ্গলবার

দৈনিক আমাদের সময়ের প্রকাশনা নিয়ে নাঈমুল ইসলাম খানের করা আপিল আবেদন (সিপি) শুনানি সোমবার শেষ হয়েছে। আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহাব মিয়ার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চে শুনানি শেষে আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে রায় ঘোষণার জন্য দিন ধার্য হয়েছে।

সুপ্রিম কোটের আপিল বিভাগের ২ আগস্টের দৈনন্দিন কার্যতালিকায় তিন নম্বরে রয়েছে। বেঞ্চর অপর তিন বিচারপতি হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি ইমান আলী ও বিচারপতি নিজামুল হক।

প্রকাশক সৈয়দ মোহাইমেন বক্স কল্লোলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিকুল হক, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, অ্যাডভোকেট শরীফ উদ্দিন চাকলাদার ও ব্যারিস্টার এহসানুল করিম। নাঈমুল ইসলামের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী টিএইচ খান ও ব্যারিস্টার আকতার ইমাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আমাদের সময়ের প্রকাশক আইনজীবী সৈয়দ মোহাইমেন বক্স কল্লোল বলেন, ২০১২ সালে হাইকোর্ট রুল নিষ্পত্তি করে রায় ঘোষণা করেন। এ রায়ের বিরুদ্ধে ২০১৩ সালের সিভিল পিটিশন (সিপি) করেন নাঈমুল ইসলাম খান। ওই আবেদনের শুনানি গত ১৭ জুলাই থেকে অনুষ্ঠিত হয়। সোমবার শুনানি শেষ হলে রায় ঘোষণার জন্য মঙ্গলবার দিন ধার্য করেন।

আমাদের সময়ের বর্তমান মালিক ইউনিক গ্রুপ। পত্রিকাটির সম্পাদক করা হয়েছে ইউনিক গ্রুপের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. গোলাম সারোয়ার। প্রকাশক সৈয়দ মোহাইমেন বক্স কল্লোল।

২০১২ সালের ৮ আগস্ট নাঈমুল ইসলাম খানের রিট আবেদন খারিজ করে দেন হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। প্রকাশক হিসেবে সৈয়দ মোহাইমেন বক্স কল্লোলের এ পত্রিকা প্রকাশের ওপর থেকে নিষেধাজ্ঞাও তুলে নেয়। রায়ে আমাদের সময়ের প্রকাশনা নিয়ে জেলা ম্যাজিস্ট্রেটের আদেশই ‘সঠিক’ ছিল বলে উল্লেখ করা হয়।

আদালত-সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১১ সালের ২৮ সেপ্টেম্বর ঢাকার জেলা ম্যাজিস্ট্রেটের (জেলা প্রশাসক) দেওয়া এক আদেশ অনুযায়ী মোহাইমেন বক্স কল্লোল আমাদের সময়ের প্রকাশক হিসেবে দায়িত্ব নেন। ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে নাঈমুল ইসলাম খান একটি রিট আবেদন করলে হাইকোর্ট ২০১২ সালের ১৬ জানুয়ারি তা স্থগিত করে দেন। একই সঙ্গে হাইকোর্ট নাঈমুল ইসলাম খানকে বাদ দিয়ে কল্লোলকে আমাদের সময়ের প্রকাশক করার আদেশ কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন। আদালতের ওই আদেশের পর ওই বছরের ১৭ জানুয়ারি আবারো নাঈমুল ইসলাম খানের প্রকাশনায় আমাদের সময় প্রকাশিত হতে শুরু করে।

এই সংক্রান্ত আরো সংবাদ

ড. ইউনূসের মন্তব্য দেশের মানুষের জন্য অপমানজনক : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কর ফাঁকি দেওয়ার মামলাকে পৃথিবীর বিভিন্নবিস্তারিত পড়ুন

ময়মনসিংহে ওসি-এসপি’র বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর

সরকারি দায়-দায়িত্ব ও কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথবিস্তারিত পড়ুন

ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনগণের সাথে রায়েছে বিচার বিভাগ

দেশের মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠার আন্দোলনে বিচার বিভাগ জনগণের সঙ্গে আছেবিস্তারিত পড়ুন

  • কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি
  • বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা
  • মূল্য ৭ কোটি: পঞ্চগড়ে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার
  • বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ
  • জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা
  • মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর
  • নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার
  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল
  • রিমান্ডে ধর্ষণের কথা ‘স্বীকার’ করলেন তুফান সরকার