শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আমানের মরদেহ নিয়ে জটিলতায় মওদুদ!

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ভোর রাতে সিঙ্গাপুর নেওয়ার পথে এয়ার অ্যাম্বুলেন্সে মৃত্যুবরণ করা ছেলে আমান মমতাজ মওদুদের মরদেহ নিয়ে কিছুটা জটিলতায় পড়েছেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

পারিবারিক সূত্রে জানা গেছে, কুয়াশার কারণে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর সিঙ্গাপুর বিমানবন্দরের কার্গো ইউনিটে ল্যান্ড করে আমানকে বহনকারী মাউন্ট এলিজাবেথ হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্সটি। কিন্তু সেখানে ঘণ্টা খানেক অপেক্ষার পরও মাউন্ট এলিজাবেথ হাসপাতাল কর্তৃপক্ষ অসুস্থ আমানকে বহন করার জন্য ল্যান্ড অ্যাম্বুলেন্স পাঠায়নি।

এরই মধ্যে ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার স্ত্রী হাসনা মওদুদের কোলে মারা যান তাদের পুত্র সন্তান আমান মমতাজ মওদুদ। সংশ্লিষ্ট সূত্র মতে, মরহুম আমান মমতাজ মওদুদ ব্রিটিশ নাগরিক হওয়ায় সিঙ্গাপুরের ইমিগ্রেশন কর্তৃপক্ষ স্থানীয় ব্রিটিশ হাইকমিশনকে বিষয়টি জানান।

এরপর সিঙ্গাপুরের ব্রিটিশ হাইকমিশন আমানের মরদেহ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে না নিয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

পারিবারিক সূত্র জানায়, ব্রিটিশ নাগরিক আমান মমতাজ মওদুদের মৃত্যুর পেছনে মাউন্ট এলিজাবেথ হাসপাতল কর্তৃপক্ষের কোনো অবহেলা ছিল কি না, তা খতিয়ে দেখতে সিঙ্গাপুর সরকারকে অনুরোধ করেছে স্থানীয় ব্রিটিশ হাইকমিশন।

এরই পরিপ্রেক্ষিতে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চলছে আমানের মরদেহের পরীক্ষা-নিরীক্ষা। সব কিছু ঠিক থাকলে বুধবার (১৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ৮টায় ব্যারিস্টার মওদুদ আহমদ ও হাসনা মওদুদের কাছে আমান মমতাজ মওদুদের মরদেহ হস্তান্তর করতে পারে কর্তৃপক্ষ।

পরিবারের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান লেন, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরেই মরদেহ নিয়ে ঢাকায় ফিরতে চেয়েছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। কিন্তু কিছুটা জটিলতার কারণে সেটি হচ্ছে না। বুধবার সিঙ্গাপুর সময় সকাল ৮টার পর জানা যাবে, ছেলের মরদেহ নিয়ে কখন দেশে ফিরবেন তিনি ।

এদিকে, ছেলেকে হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। অঝোর ধারায় কাঁদছেন তিনি। রোববার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ছেলের শারীরিক অবস্থার অবনতির পরই দেশবাসীর কাছে দোয়া চেয়েছিলেন মওদুদ।

অবস্থার আরও অবনতি হলে দ্রুত এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর রওনা হয়েছিলেন। কিন্তু গন্তব্যে পৌঁছানোর আগেই মারা যান আমান মমতাজ মওদুদ।

এই সংক্রান্ত আরো সংবাদ

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত

দ্বিতীয় দফার বন্যায় সিলেট অঞ্চলে সাত লক্ষাধিক মানুষ এখনও পানিবন্দি।বিস্তারিত পড়ুন

চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট

প্রায় সাড়ে চার বছর পর আগামী ২৯ জুলাই থেকে চালুবিস্তারিত পড়ুন

  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • হরিজনদের উচ্ছেদ ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ
  • দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস