বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঈদুল আজহায় শোলাকিয়ায় মোতায়েন থাকবে বিজিবি

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের দিন পুলিশের ওপর হামলাকারী জঙ্গি শফিউল ইসলাম ওরফে শরিফুল ইসলামকে আশ্রয় দেয়ার অভিযোগে গাইবান্ধা থেকে আটক আনোয়ার হোসেনকে (৪৮) পাঁচদিনের রিমান্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে কিশোরগঞ্জ সদর থানা পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ: ছালাম খান ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন ।

গত ২৩ জুলাই শুক্রবার রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরশহরের পান্থপাড়া এলাকায় নিজের বাড়ির সামনে থেকে তাকে ৫৪ ধারায় আটক করে র‌্যাব-১৩-এর একটি দল। পরে গাইবান্ধার গবিন্দগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়। কিশোরগঞ্জ পুলিশের আবেদনের প্রেক্ষিতে আজ তাকে অ্যারেস্ট দেখানো হয়।

শোলাকিয়ায় হামলার পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আটক (পরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত) জঙ্গি শফিকুলের দেয়া তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয় বলে পুলিশ জানায়।

আনোয়ার হোসেন গোবিন্দগঞ্জের পান্থপাড়ার মৃত হাকিম উদ্দিনের ছেলে। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার খলসী ইবতেদায়ি মাদ্রাসার প্রধান শিক্ষক। পুলিশ জানায় আনোয়ার হোসেনের বাড়িতে গত ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত ভাড়া থাকে শোলাকিয়া হামলায় জড়িত জঙ্গি শফিউল। ওই বাসায় অবস্থান করার সময় শফিউল শোলাকিয়া হামলা, গোবিন্দগঞ্জে ব্যবসায়ী অরুণ দত্ত হত্যা, জুতা ব্যবসায়ী দেবেশ চন্দ্র হত্যা ও পঞ্চগড়ের দেবীগঞ্জে গৌড়ীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর রায় হত্যায় অংশ নেয়।

শোলাকিয়ায় হামলার পর পুলিশ তাকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করে। বন্দুক যুদ্ধে নিহত হওয়ার আগে র‌্যাব হেফাজতে ময়মনসিংহে চিকিৎসাবস্থায় আইনশৃংখলা বাহিনীর কাছে শফিউল এসব হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা জানায়।

তবে আটক মাদ্রাসা শিক্ষক আনোয়ারের স্ত্রী তুহিন বেগম জানান, তিন-চার বছরের এক শিশুসন্তান ও স্ত্রীকে নিয়ে শফিউল তাদের আধাপাকা বাড়ির দুটি রুম ভাড়া নেয়। তবে তারা ঘর থেকে তেমন একটা বের হতো না। এমনকি তাদের সঙ্গেও খুব একটা যোগাযোগ ছিল না। গোপনে তারা কোনো জঙ্গি কর্মকাণ্ডে লিপ্ত ছিল কি-না, তা তিনি বা তার স্বামী জানেন না বলে তুহিন বেগম দাবি করেন।

এদিকে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে শোলাকিয়া মাঠ ও এর আশেপাশে তিন প্লাটুন বিজিবি ও ডগ স্কোয়াডসহ র‌্যাব ও পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে বলে শোলাকিয়া ঈদগা পরিচালনা পরিষদ ও সাধারণ পরিষদের এক জরুরি সভায় সিদ্ধান্ত হয়েছে। ঈদুল ফিতরের দিন যে রাস্তা দিয়ে ঢুকে জঙ্গিরা হামলা চালিয়েছিল, সেই রাস্তাটি এবার সিল করে দেয়া হবে। ঈদের অন্তত ১৫দিন আগে ঈদগাহের আশপাশের এলাকার কোনো বাসায় নতুন ভাড়াটিয়া বা বহিরাগত কোনো অতিথি না রাখার জন্যও এলাকাবাসীকে আহবান জানানো হয়। এছাড়াও কোনো মুসল্লি ঈদগাহে ছাতা, ব্যাগ এবং মোটা জায়নামাজ নিয়ে ঢুকতে পারবেন না।

ঈদগাহ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে সোমবার বিকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত হয়। জামাত শুরু হবে সকাল ৯টায়। এতে ফরিদ উদ্দিন মাসউদ ইমামতি করবেন বলে জানা গেছে।

সভায় পুলিশ সুপার আনোয়ার হোসেন খান, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক, ঈদগা কমিটির সম্পাদক ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আহমেদ পলি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. আসাদ উল্লাহ, সদর থানার ওসি মীর মোশারফ হোসেন, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, অ্যাডভোকেট মো. মফিজউদ্দিন, জেলা চেম্বারের পরিচালক শেখ ফরিদ আহমেদ, ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুল ইসলাম আশফাক, মোস্তফা খান পাঠান প্রমুখ বক্তৃতা করেন।

উল্লেখ্য, গত ঈদুল ফিতরের দিন ১০টায় ঈদজামাত অনুষ্ঠানের নির্ধারিত সময়ের প্রায় সোয়া ঘণ্টা আগে পুলিশের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। শোলাকিয়া ঈদগাহ থেকে প্রায় চারশ গজ পশ্চিমে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে এ হামলার ঘটনা ঘটে। সেদিন দুই সন্ত্রাসী মুফতি মোহাম্মদ আলী মসজিদের সামনে টহলরত পুলিশের উপর প্রথমে গ্রেনেড ছুঁড়ে মারে। পরে চাপাতি দিয়ে পুলিশের ওপর হামলা চালায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা তাদের সাথে গুলিবিনিময়ে লিপ্ত হয়। এ সময় সন্ত্রাসীরা বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে আটজন পুলিশসহ ১১ জন আহত হয়। আহতদেরকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে জহিরুল নামে একজন পুলিশ সদস্যের মৃত্যু হয়। পাল্টা গুলিতে আবীর হোসেন নামে একজন হামলাকারীও নিহত হয়। গুরুতর আহত পাঁচজনকে ময়মনসিংহে পাঠানো হলে সেখানে আনসারুল নামে অপর একজন পুলিশ সদস্যের মৃত্যু হয় । এছাড়া ঘটনাস্থলের পাশে সবুজবাগ গলিতে নিজ ঘরে গুলিবিদ্ধ হয়ে নিহত হন গৌরাঙ্গ ভৌমিকের স্ত্রী ঝর্না রাণী ভৌমিক নামে এক সাধারণ গৃহবধূ। এ ঘটনায় গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় শফিউল ওরফে শরিফুলকে। পরে শফিউল ময়মনসিংহের নান্দাইলে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে গত ৪ আগস্ট নিহত হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

আগামীতে সবার অন্ন, বস্ত্র, শিক্ষা ও বাসস্থানের ব্যবস্থা করতে পারবো: প্রধানমন্ত্রী

গণভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আগামীতে সবার অন্ন, বস্ত্র,বিস্তারিত পড়ুন

শাওয়ালের চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার

বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। পবিত্র ঈদুল ফিতরবিস্তারিত পড়ুন

জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তার কথা জানালো ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, জাতীয় ঈদগাহসহবিস্তারিত পড়ুন

  • শ্রদ্ধার ফুলে ভরে উঠেছে স্মৃতিসৌধের বেদি
  • চার দিনেরে সফরে ঢাকায় ভুটানের রাজা
  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ
  • যেভাবে টানা ৬ দিনের ছুটি মিলতে পারে ঈদুল ফিতরে
  • বায়ু দূষণ: শীর্ষস্থানে বাংলাদেশ, দ্বিতীয় স্থানে পাকিস্তান
  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কান্না জড়িত কন্ঠে কুড়িগ্রামে পুলিশের ট্রেইনি কনস্টেবল
  • দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র কোথায় হবে জানালেন প্রধানমন্ত্রী
  • অবশেষে ডিএনএ পরীক্ষায় জানা গেল অভিশ্রুতি নাকি বৃষ্টি