শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা ঈশ্বরকে বিয়ে!

ঈশ্বরের জন্যে যীশু খ্রিষ্টকে বিয়ে করার অভিপ্রায় শুধু প্রকাশ করেননি ৩৮ বছরের জেসিকা হায়েস, যিনি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা। জীবনে তার বিয়ের পোশাক কেমন হবে এনিয়ে অনেক ভেবেছেন জেসিকা। শেষ পর্যন্ত ঈশ্বরের জন্যে নিজেকে উৎসর্গ করার যে রীতি ক্যাথলিক খ্রিস্টান ধর্মে রয়েছে তার জন্যে কিন্তু পূর্ব শর্ত হচ্ছে সতী নারী হওয়া এবং শপথ নিয়ে যীশুর সঙ্গে বিয়ে বসার পর বাকি জীবনে কারো সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন না করা।

এ বিধি যতই কঠিন হোক তা অক্ষরে অক্ষরে পালন করতে হয়। জেসিকা একা নন, তার মত যুক্তরাষ্ট্রে আরো ২৩০ জন সতী নারী রয়েছেন যারা ঈশ্বরের জন্যে নিজের যৌবন বা জীবনকে উৎসর্গ করেছেন। তারা কোনো দিন কোনো পুরুষের সঙ্গে শারীরিকভাবে মেলামেশা করতে পারবেন না। বিয়েও করতে পারবেন না। এমন পবিত্র চুক্তি হয়েছে রীতিমত আনুষ্ঠানিকভাবে চার্চে যাজককে স্বাক্ষী রেখে ঘটা করে শপথের পর।

এধরনের শপথ নেয়ার পর মানুষের সেবায় তারা নিজেদের জীবন উৎসর্গ করেন। বৈরাগী জীবনে নিজের চাওয়া পাওয়া বড় কিছু নয়, মানুষের জন্যে নিজের সকল চাওয়া পাওয়া ভুলে যান। মানুষের দু:খে সমব্যথী হন, মানুষের আনন্দে খুশি হন।

যুক্তরাষ্ট্রে ইন্ডিয়ানায় ফোর্ট ওয়েনিতে ক্যাথেড্রালে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে জেসিকা এমন শপথ নিলেন। সাদা বিয়ের পোশাক পরিধান করেন তিনি। তাকে বিয়ে পড়ানো হয়। তবে তার পাশে কোনো বর ছিল না। এক পবিত্র চুক্তি অনুযায়ী জেসিকা এখন মানুষের তরে জীবন উৎসর্গ করবেন প্রভুর খুশির জন্যে।

এমনকি এধরনের পবিত্র চুক্তির জন্যে যৌন সংসর্গ তো দূরের কথা চিকিৎসকরা কারো শরীর পরীক্ষা করে দেখলেও তিনি আর ঈশ্বরের সঙ্গে এমন পবিত্র চুক্তি করতে পারবেন না। তবে কেউ যদি দৈহিক নির্যাতনের শিকার হন তবে তার ক্ষেত্রে এধরনের শর্ত প্রযোজ্য হবে না। তিনি বরং ঈশ্বরের সঙ্গে পবিত্র চুক্তি বা বিয়ে বসতে পারবেন।

জেসিকা বলেন, যখন আমি চার্চে যেয়ে ঈশ্বরের সঙ্গে পবিত্র চুক্তিতে উপনীত হলাম তখন আমার পরণে বিয়ের পোশাক ছিল। যে কোনো কনে যেমন চোখ ধাঁধানো বিয়ের পোশাক পরিধান করে থাকেন সময় নিয়ে আমি ততটা সময় নিয়েছিলাম। কারণ আমি চাচ্ছিলাম কনেদের মতই আমাকে যেন সুন্দর দেখায়। অর্থাৎ আপনি হয়ত জেসাস নামে কোনো বরের নাম কখনো শুনে থাকতেও পারেন কিন্তু কনে হিসেবে জেসিকা হায়েসের নাম কিন্তু শোনেননি। ক্যাথলিক চার্চে যেয়ে জেসিকা ঈশ্বরের জন্যে জীবন এভাবে উৎসর্গ করলেন। নানদের মতই জেসিকার জীবন এখন সংসারত্যাগী ধর্মচারীর।

জেসিকা কিন্তু তার বাড়িতে যেতে পারবেন। ঘরে অবস্থান করতে পারবেন। যা পারবেন না তা হচ্ছে কারো সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করা।

এই সংক্রান্ত আরো সংবাদ

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

এসএমই ফাউন্ডেশনের নতুন এমডি আনোয়ার হোসেন চৌধুরী

এসএমই ফাউন্ডেশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন সাবেকবিস্তারিত পড়ুন

কক্সবাজারে পাহাড় ধসে প্রাণ গেল মসজিদের মোয়াজ্জেম ও অন্তঃসত্ত্বা স্ত্রীর

কক্সবাজারে পাহাড় ধসে মারা গেলেন মসজিদের এক মুয়াজ্জিন এবং তারবিস্তারিত পড়ুন

  • গুরুতর অসুস্থ কে এম সফিউল্লাহ
  • সৌদি আরবে হজ পালনের সময় অন্তত ১৯ জনের মৃত্যু
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • রাজধানীর পান্হপথে ৮০ কোটি টাকার খাসজমি উদ্ধার
  • বুয়েট পাচ্ছে ১০০ কোটি টাকার ন্যানো ল্যাব  
  • বসুন্ধরা আবাসিক এলাকায় এক বাসার রান্নাঘরে বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪
  • বাজেট হয় কাগজে কলমে, প্রতিফলন নেই সমাজে
  • রাজধানীতে স্বস্তির বৃষ্টি
  • ভেঙে যাচ্ছে সুন্দরবনের উপকূলীয় এলাকা
  • ঢাকার প্রাকৃতিক জলাশয় রক্ষায় উদ্যোগ গ্রহণ করা হয়েছে: বিভাগীয় কমিশনার
  • রাজধানীতে পিস্তল লোড-ডাউনলোডের সময় অস্ত্রের দোকানের কর্মচারী গুলিবিদ্ধ
  • গাজীপুরে ট্রাকের পেছনে পিকআপের ধাক্কায় নিহত ২