রবিবার, জুলাই ১৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কাউন্সিলের পর বিএনপির স্থায়ী কমিটির প্রথম বৈঠক

বিএনপির কাউন্সিলের পর গঠিত স্থায়ী কমিটির প্রথমবারের মতো বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সাংগঠনিক কাঠামোকে আরো মজবুতকরণ ও দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা হয়েছে।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৃহস্পতিবার রাত সোয়া ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে সাংগঠনিক বিষয় নিয়েই আলোচনা হয়েছে। মূলত বর্তমান রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ এবং নবগঠিত কমিটি থেকে বাদ পড়াদের স্থান দেওয়া যায় কিনা এসব বিষয়কে প্রাধান্য দিয়ে আলোচনা হয়েছে। এক্ষেত্রে দলের ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, জেলা ও মহানগর কমিটির কাঠামো ঠিক করা হয়েছে। প্রত্যেক ওয়ার্ডে ন্যূনতম ১০০ জন নিবন্ধিত সদস্য করতে হবে। জেলা কমিটি হবে ১৫১ সদস্যের। এর মধ্যে ৭৪টি হবে কর্মকর্তা পর্যায়ের পদ বাকি ৭৬টি হবে সদস্য পদ। বৈঠকে বিএনপির বিষয় ভিত্তিক উপকমিটি করার বিষয়টি আলোচনায় এসেছিল। কিন্তু এ বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

এছাড়া আগামী মাসের ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়ার সিদ্ধান্ত হয়। এর অংশ হিসেবে রাজধানীতে শোভাযাত্রা ও আলোচনা সভা করা হবে। রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প নিয়েও বৈঠকে দীর্ঘ আলোচনা হয় এবং এর প্রতিবাদে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়। শিগগির সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করা হবে। এছাড়া খালেদা জিয়ার নেতৃত্বে আগামী ২১ আগস্ট বিএনপির নতুন কমিটি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে যাওয়ার সিদ্ধান্ত হয়।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ,এম তরিকুল ইসলাম,ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন। তবে নবগঠিত স্থায়ী কমিটিতে স্থান পাওয়া আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন না। অনুপ্রবেশের অভিযোগে সালাহউদ্দিন আহমেদ ভারতের শিলংয়ে বন্দি রয়েছেন। আর আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বাইরে রয়েছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় নেওয়াবিস্তারিত পড়ুন

খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, দেশনেত্রী বেগমবিস্তারিত পড়ুন

রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান

‘আওয়ামী লীগ দেশের উন্নয়নের জন্য কাজ করে, ঘরের ছেলে ঘরেবিস্তারিত পড়ুন

  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • আদালতে লোহার খাঁচায় থাকা অপমানজনক: ড. ইউনূস
  • বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে মর্যাদা দেবে ভারতের নতুন সরকার : ফখরুল 
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’
  • আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে সর্বশক্তি নিয়োগ করেছেন বেনজীর : মির্জা ফখরুল