বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘কারখানার এক ছটাক জায়গা বিক্রি হবে না’

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন রাষ্ট্রায়ত্ত কারখানাগুলোর এক ছটাক জায়গা লিজ কিংবা বিক্রি করা হবে না বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

টঙ্গীর এটলাস বাংলাদেশ লিমিটেডের কার্যালয়ে মঙ্গলবার এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) মাঠ পর্যায়ে ব্যবহারের জন্য রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান এটলাস বাংলাদেশ লিমিটেডের ৫৬২টি মোটরবাইক হস্তান্তর উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমির হোসেন আমু বলেন, এ সব খালি জায়গায় নতুন করে শিল্প কারখানা গড়ে তোলা হবে। স্বাধীনতা-উত্তর সময়ে বঙ্গবন্ধু সব কলকারখানা জাতীয়করণের মাধ্যমে জনগণের স্বার্থ সুরক্ষা করলেও পরবর্তীতে অন্যান্য সরকারের আমলে গোষ্ঠীস্বার্থে রাষ্ট্রায়ত্ত কারখানা ব্যক্তি মালিকানায় ছেড়ে দেওয়া হয়েছে।

শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশকে দ্রুত শিল্পায়িত করার লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ইতোমধ্যে বাংলাদেশে বিস্ময়কর উন্নয়ন হয়েছে। এর ধারাবাহিকতা অব্যাহত রেখে ২০১৮ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে।

বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন এখন বাস্তবায়নের দ্বারপ্রান্তে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সরকার স্বাস্থ্য সেবার উন্নয়নে অগ্রাধিকারভিত্তিতে কাজ করছে। স্বাস্থ্য সেবার জোরদারের লক্ষ্যে ইতোমধ্যে প্রত্যেক উপজেলায় স্বাস্থ্য কর্মকর্তার জন্য যানবাহন এবং রোগীদের জন্য অ্যাম্বুলেন্স সরবরাহ করা হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্যকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে টিকাদানের পাশাপাশি পরিবারের কেউ নিখোঁজ রয়েছে কি-না, সেই সম্পর্কে খোঁজ-খবর নিতে হবে। সংশ্লিষ্ট এলাকার কেউ নিখোঁজ থাকলে কিংবা জঙ্গি দলে সম্পৃক্ত হওয়ার সন্দেহ হলে তার সম্পর্কে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের খবর দিতে হবে। ধর্মের নামে যারা তরুণ সমাজকে বিভ্রান্ত করে বিপদগামী করার অপচেষ্টা করছে, তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

পরে শিল্পমন্ত্রী এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী আনুষ্ঠানিকভাবে ইপিআই কর্মীদের হাতে মোটরবাইকের চাবি তুলে দেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, বিএসইসি’র চেয়ারম্যান ইমতিয়াজ হোসেন চৌধুরী, এটলাসের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. আবুল কাশেম উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ছাত্রপক্ষের ঢাবি শাখার আহ্বায়ক জিহাদ, সদস্যসচিব হাসিব

খালিদ সাইফুল্লাহ জিহাদকে আহ্বায়ক এবং জুবায়ের হাসিবকে সদস্যসচিব করে বাংলাদেশবিস্তারিত পড়ুন

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে খুবিতে বিক্ষোভ

সংসদে আইন পাশ করে কোটা সংস্কারের দাবি ও বিভিন্ন ক্যাম্পাসে কোটা আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা। শুক্রবার বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবন, কেন্দ্রীয় মন্দির, অপরাজিতা ছাত্রী হল, কেন্দ্রীয় গবেষণাগার, কেন্দ্রীয় গ্রন্থাগার, আবাসিক ছাত্র হল, শহিদ তাজ উদ্দিন আহমেদ প্রশাসন ভবনসহ বিভিন্ন ভবনের সামনে দিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির সামনে দিয়ে প্রধান ফটকের সামনে অবস্থান নেয়। তবে শিক্ষার্থীরা সড়কের একপাশে অবরোধ করায় যান চলাচল স্বাভাবিক ছিল। বিক্ষোভে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা বলেন, বৈষম্যমূলক কোটা ব্যবস্থার বিরুদ্ধে কথা বলায় বিভিন্ন ক্যাম্পাসে শিক্ষার্থীদের লাঠিচার্জ করে আহত করা হয়েছে। শিক্ষার্থীদের গায়ে কেন হাত দেওয়া হলো প্রশাসনকে এর জবাব দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত পুলিশ দিয়ে হামলা করে ছাত্র সমাজকে দমানো যাবে না।

ভারি বৃষ্টির আভাস ৪ বিভাগে, বাড়তে পারে তাপমাত্রা

দেশের চার বিভাগে ভারি এবং চার বিভাগে হালকা বৃষ্টি হতেবিস্তারিত পড়ুন

  • সরকারের জিম্মি থেকে দেশ ও জনগণ মুক্তি চায়: রাশেদ প্রধান
  • সতর্কবার্তা যাচ্ছে কোটা আন্দোলনে
  • পাকিস্তানের সংসদে পিটিআইকে সংরক্ষিত আসন দিতে আদালতের নির্দেশ
  • তিন দিন পর সারাদেশে গ্যাস সরবরাহ স্বাভাবিক
  • বাংলা ব্লকেডে শিক্ষার্থীরা, ‘কঠোর’ পুলিশ, মাঠে ছাত্রলীগও
  • ছাগলকাণ্ড: মতিউর পরিবারের আরও ১১৬টি ব্যাংক হিসাব, জমি-ফ্ল্যাট জব্দের নির্দেশ
  • খালেদা জিয়ার মুক্তির জন্য দরকার রাজনৈতিক দাওয়াই: মির্জা আব্বাস
  • পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগে শিক্ষার্থীরা, পিছু হটল রায়ট কার
  • কোটা আন্দোলন: মেট্রোরেলের শাহবাগ স্টেশন বন্ধ
  • আসামিসহ প্রিজন ভ্যান আটকে দিলো আন্দোলনকারী শিক্ষার্থীরা
  • কোটা আন্দোলন: শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান বিচারপতির
  • দশম দিনে গড়াল ঢাবি শিক্ষকদের কর্মবিরতি