শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ছেলের কীর্তিতে গর্বিত মুস্তাফিজের বাবা

সাতক্ষীরা থেকে ঢাকার দূরত্বটা কোনো ব্যাপারই মনে হয়নি পেসার মুস্তাফিজুর রহমানের পরিবারের কাছে। ঘরের ছেলেকে নাকি সারা বিশ্ব চিনে গেছে! তো, ছেলে মাঠে কী করছে তা একবার দেখতে হবে না? কাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ডে বসেই দেখলেন ছেলের খেলা। একটু যেন অচেনা ঠেকছিল ঘরের ওই প্রাণচঞ্চল ছেলেটিকে! মাঠে লাল-সবুজ জার্সি পরে ধোনি, রোহিত, রায়নাদের বারবার বিপাকে ফেলা ওই ছেলেটি সত্যিই তাঁদের তো! চোখের কোণটাও যে ভিজে উঠছিল বারবারই।

এমন ছেলের বাবা হওয়াও তো গৌরবের। মুস্তাফিজের বাবা আবুল কাশেম গাজী ভীষণ গর্বিত। অনেক ধকল সামলে সাতক্ষীরা থেকে ঢাকায় এসেছেন। যশোর থেকে ঢাকায় বিমানে উড়ে এলেও গ্রামের বাড়ি থেকে তিন ঘণ্টা সড়ক ভ্রমণ করে যেতে হয়েছে যশোরে। ঢাকায় এসে বিমানবন্দর থেকে আরেক গাড়িতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। ধকল সামলে কথা বলতেও যেন একটু অসুবিধা হচ্ছিল মুস্তাফিজের বাবা আবুল কাশেমের।

তবে, কষ্ট হলেও তিনি কথা বললেন! কথা তো তিনি বলবেনই। কৃতী ছেলের গর্বিত বাবা, কিছু না বলে কি তিনি থাকতে পারেন? বললেন, ছেলের সাফল্য তাঁদের গর্বিতই করেছে। তিনি আরও খুশি তাঁর ছেলে দেশকে কিছু দিতে পেরেছেন বলে!

কেবল বাবাই নন; মুস্তাফিজের খেলা দেখতে এসেছেন মা মাহমুদা খাতুন, বড় ভাই মাহফুজার রহমান, বোন সালেহা মাহমুদ ও কয়েকজন নিকটাত্মীয়। আশপাশ থেকে অনেক কৌতূহলী চোখ দেখছে মুস্তাফিজের পরিবারকে। ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম সিরিজ জয়ের মূল নায়কের পরিবার যে চোখের সামনে!

ম্যাচ শুরুর পর পৌঁছেছেন স্টেডিয়ামে, মুস্তাফিজ তখনো জানেন না পরিবারের সদস্যরা স্টেডিয়ামে এসে পৌঁছেছেন কি না। কাশেম গাজী অবশ্য বললেন, ‘গত রাতে কথা হয়েছে; জানে আমরা আসব।’ খেলা শেষ হতে প্রায় মধ্যরাত। বললেন, ‘আজ বোধ হয় ওর সঙ্গে দেখা হবে না। কাল সকালে দেখা করব।’

অভিষেকেই ৫ উইকেট, দ্বিতীয় ম্যাচে ৬। তৃতীয় ম্যাচে ২ উইকেট নিয়ে তিনি গড়লেন নতুন এক রেকর্ড। ক্যারিয়ারের প্রথম তিন ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড। অভিষেকের প্রথম দুই ম্যাচে ১১ উইকেট নিয়ে আগেই গড়েছেন বিশ্ব রেকর্ড। ক্যারিয়ারের প্রথম দুই ওয়ানডেতে ১১ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন বাংলাদেশের এ বাঁহাতি পেসার। দেশের ক্রিকেট ইতিহাসের সোনালি পাতাতেই লেখা হয়ে গেছে মুস্তাফিজুর রহমান নামটি।

অথচ দুরন্ত এ মুস্তাফিজকে নাকি ক্রিকেটারই বানাতে চাননি বাবা! প্রসঙ্গটা তুলতেই বড় ভাই মাহফুজার পাশ থেকে বললেন, ‘আসলে আমরা সব ভাই এলাকার বিভিন্ন টুর্নামেন্টে ভালো খেলতাম। বাবা চাইতেন ক্রিকেট খেলি, তবে যেন পড়াশোনাটাও ঠিক থাকে।’

কথা যখন হচ্ছিল, মুস্তাফিজ বোলিং প্রান্ত থেকে দৌড় শুরু করেছেন, পুরো স্টেডিয়ামে তখন ধ্বনিত হচ্ছে—মুস্তাফিজ! মুস্তাফিজ!
গোটা দেশেও তা-ই!

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ ওয়াসিম আকরাম

টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত বোলার মুস্তাফিজুর রহমান। কাটার, স্লোয়ারে প্রতিপক্ষের ব্যাটারদেরবিস্তারিত পড়ুন

দিয়াগো কস্তার বীরত্বে কোয়ার্টার ফাইনালে উঠল পর্তুগাল

অতিরিক্ত সময়ে পেনাল্টি পেয়েও ব্যর্থ হন দলের সেরা তারকা ক্রিস্তিয়ানোবিস্তারিত পড়ুন

শান্তর অধিনায়কত্ব নিয়ে বিসিবি যা ভাবছে

চলতি বছরের ফেব্রুয়ারিতে সব ফরম্যাটের জন্য বাংলাদেশ দলের নেতৃত্ব পানবিস্তারিত পড়ুন

  • চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
  • প্রথমবার বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা
  • অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিতে আফগানিস্তান
  • সেমিফাইনাল নিশ্চিতের মিশনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড
  • আবারও বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ
  • বৃষ্টির পর অস্ট্রেলিয়া শিবিরে রিশাদের জোড়া আঘাত
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ছক্কা হাঁকানোর তালিকায় সেরা দশে হৃদয়
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটএ বাংলাদেশের ম্যাচ
  • আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ওয়েষ্ট ইন্ডিজ
  • নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ
  • অস্ট্রেলিয়ার জয়ে ইংল্যান্ড সুপার এইটে
  • বিশ্বকাপে একমাত্র ক্রিকেটার হিসেবে যে রেকর্ড গড়লেন সাকিব