সোমবার, জুন ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ছোট বেলার যৌন হয়রানির কষ্টের অভিজ্ঞতা জানালো তরুণী

জীবনের প্রথম চুম্বনের অভিজ্ঞতা বেশিরভাগই মানুষের জন্য সুখকর ও রোমাঞ্চকর হয়। কিন্তু আমার ক্ষেত্রে তা ছিল এক ভয়ানক অনুভূতি।আমার জীবনে যখন প্রথম চুম্বনের স্বাদ পাই তখন আমি এতটাই ছোট ছিলাম যে সে অভিজ্ঞতার কথা মনে পড়লে এখনও ভয়ে গা শিহরণ দিয়ে ওঠে। যে ব্যক্তিটার সাথে আমার এমন তিক্ত অভিজ্ঞতা হয় সে ছিল আমার সবচেয়ে কাছের বান্ধবীর দাদা।

ভারতে বহুল প্রচারিত পত্রিকা টাইমস অব ইন্ডিয়ার নাম প্রকাশে অনিচ্ছুক এক মধ্যবয়সী নারী এ ভাবেই তার ছোট বেলার অভিজ্ঞতা বর্ণনা করেছেন। তিনি এক নিবন্ধে বলেছেন, আমি ওই লোকটিকে প্রথম চুমু খেতে দেখি আমার বয়সী ছোট্ট একটি শিশুকে। শিশুটি আমার বান্ধবীর মায়ের ছাত্রী ছিল। কিন্তু জানতাম না, ঠিক ১৫ মিনিট পরেই আমি লোকটির পরবর্তী শিকারে পরিণত হতে যাচ্ছি।

যখন ওই লোকটি আমাকে তার কাছে টেনে নিয়ে যায় এবং ঝাঁপটে ধরে তখনও আমি কিছুই বুঝতে পারছিলাম না কি হতে যাচ্ছে। তবে এইটুকু ঠিকই বুঝতে পারছিলাম, আমি নির্যাতনের শিকার হচ্ছি।

আমি তখনও জানতাম না, আমার জন্য সামনে আরো ভয়ঙ্কর অভিজ্ঞতা অপেক্ষা করছে। আমি পুরো ঘটনাটি মায়ের কাছে বলি। মা পুরো ঘটনাটি শুনে খুব হালকাভাবে নিয়ে বললেন, ওই বাড়িতে এক সপ্তাহ না যেতে। আমি বিশ্বাস করতেই পারছিলাম না যে, আমাকে যারা এই পৃথিবীতে এনেছেন তারাই ব্যাপারটিকে কোনো গুরুত্ব দিচ্ছেন না। এ ব্যাপারে পদক্ষেপ নেয়া তো দূরের কথা।

আমি বুঝতে পেরেছিলাম, এই ব্যাপারটা আম্মুর কাছে ছিল শুধুই একটা চুমু। কিন্তু যখনই এই ঘটনাটি আমার মনে পড়ে তখনই ভয়ে আঁতকে উঠি। যাক অনেকদিন পর এই তিক্ত অভিজ্ঞতার কথা যখন আমি প্রায় ভুলেই গেছিলাম ঠিক তখনই আমার জীবনে ঘটল আরেকটি তিক্ত অভিজ্ঞতা। এবার আমার বান্ধবীর বাবাই এই অপ্রত্যাশিত ঘটনা ঘটালেন।

একদিন বান্ধবীর মাসহ ওর বাসায় টিভিতে সিনেমা দেখছিলাম। যখন রুমের পরিবেশটা একটু সিনেমা হলের মত বানানোর জন্য বাতি নেভানো হল তখন বান্ধবীর বাবা আমার পাশে এসে বসলেন।

হঠাৎ লক্ষ্য করলাম, বান্ধবীর বাবার হাত আমার পা স্পর্শ করছে। আমি ভাবলাম, উনার হাতটা হয়তো ভুলে আমার পায়ে লেগেছে। কিন্তু ঘটনা তা না, উনি বার বার পা স্পর্শ করতে লাগলেন। আমি সাথে সাথে উঠে দাঁড়িয়ে গেলাম এবং বান্ধবীকে বলে বাসায় চলে আসলাম। এ সময় অনেক চিৎকার করে কান্না করতে চাইলাম কিন্তু পারলাম না ভয়ে। কেউ যদি শুনে ফেলে। এমনকি আমার বান্ধবীকেও এই ঘটনাটিকে বলতে পারলাম না।

এই দুটি ঘটনা আমাকে এখনও পীড়া দেয়। তবু চেষ্টা করছি যা ঘটেছে তা ভুলার জন্য। তবে আপনার যারা আমার এই দুঃসহ স্মৃতির গল্পটি পড়লেন তাদের অনুরোধ করব, আপনার সন্তান বা পরিচিত কারো ক্ষেত্রে যদি এই ঘটনা ঘটে সাথে সাথে পদক্ষেপ নিন। প্রয়োজনে এসব যৌন হয়রানির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিন।

এই সংক্রান্ত আরো সংবাদ

জাপান ও ইউরোপে বিরল রোগে আক্রান্ত হচ্ছে মানুষ

জাপানে, একটি বিরল “মাংস খাওয়া ব্যাকটেরিয়া” এর কারণে এক রোগবিস্তারিত পড়ুন

উসকানিমূলক বক্তব্যর জন্য অরন্ধতির নামে মামলার অনুমতি

উসকানিমূলক বক্তব্য রাখার জন্য ভারতের বুকার জয়ী লেখিকা সুজানে অরুন্ধতিবিস্তারিত পড়ুন

সুইজারল্যান্ডের বার্গেনস্টকে শুরু হয়েছে ইউক্রেন শান্তি সম্মেলন

 ইউক্রেন যুদ্ধের অবসানের লক্ষ্যে শনিবার সুইজারল্যান্ডের বার্গেনস্টক রিসোর্টে শুরু হয়েছেবিস্তারিত পড়ুন

  • ২১-২২ জুন ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী
  • গাজায় ইসরাইলি জিম্মিদের জীবন-মৃত্যু নিয়ে অজানায় হামাস নেতারা
  • ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট-সোশ্যাল জাস্টিস ফর অল : শীর্ষ সম্মেলন
  • গাজায় আপাতত যুদ্ধবিরতির সম্ভাবনা নেই : বাইডেন
  • যুক্তরাষ্ট্রের সঙ্গে পেট্রো-ডলার চুক্তি নবায়ন করবে না সৌদি
  • বিশ্ব অর্থনীতির তালিকায় জাপানকে ছাড়িয়ে গেল রাশিয়া
  • ফ্লোরিডায় ভারি বর্ষণে ফ্লাইট বাতিল ও সতর্কতা জারি
  • ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯
  • তিনদিনে জম্মু-কাশ্মীরে ‘সন্ত্রাসী’ হামলায় নিহত ১২
  • নাফনদে মিয়ানমারের ‘যুদ্ধজাহাজ’
  • কঙ্গোতে নৌকাডুবি, ৮০ জনের বেশি মৃত্যু
  • ভুয়া ঠিকানায় জন্মসনদ নিয়েছে ১০২ রোহিঙ্গা