শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র

তাসকিনের সেরে ওঠার সম্ভাব্য সময়সীমার কথা উল্লেখ করে একটি রিপোর্ট যুক্তরাষ্ট্র থেকে গতকাল সন্ধ্যায় বিসিবি চিকিৎসকদের কাছ পৌঁছায়। বিশ্বকাপ দলে তাসকিনকে রাখা এই রিপোর্টের ওপর ভিত্তি করে, না রাখার সিদ্ধান্ত হয়েছে। জানা গেছে, ১৫ জনের স্কোয়াডে রাখা হবে তাসকিনকে। আজ দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঘোষণা করা হবে বিশ্বকাপ দল। 

জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ ম্যাচে বোলিং করার সময় তাসকিনের পাঁজরের পেশিতে টান পড়ে। ১২ মে স্ক্যান করা হয় চোটের গভীরতা নির্ণয়ের জন্য। গতকাল অফিসিয়ালি রিপোর্ট হাতে পেলেও তা প্রকাশ করা হয়নি। বিসিবির মেডিকেল বিভাগ অপেক্ষা করেছে যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ চিকিৎসকের পুনর্মূল্যায়ন রিপোর্টের জন্য। সেখান থেকে রিপোর্ট মেইলে আসার পর নির্বাচক প্যানেল ও মেডিকেল বিভাগের সভা হয়। 

তাসকিন জানান, বিশ্বকাপে যেতে প্রস্তুত তিনি। তবে চোট পরিচর্যা করে কত দিনে খেলায় ফিরতে পারবেন, তা জানাননি টাইগার এ ফাস্ট বোলার। ২৯ বছর বয়সী এ পেসার জানান বিশ্বকাপ দলের সঙ্গে যুক্তরাষ্ট্র যাবেন তিনি। সেখানে আগে থেকেই একজন বিশেষজ্ঞ চিকিৎসকের অ্যাপয়েনমেন্ট নেওয়া আছে কাঁধের পুরোনো চোটের পরীক্ষা-নিরীক্ষার জন্য। বিসিবির একটি সূত্রে জানায়, তাসকিনকে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে পেতে চায় দল। সে হিসেবে বাংলাদেশের বিশ্বকাপ শুরু হতে এখনও ২৫ দিন বাকি। আশা করা হচ্ছে, ভালোভাবে চোট পরিচর্যা করা গেলে তত দিনে সেরে উঠবেন টাইগার ফাস্ট বোলার।

তাসকিন বিশ্বকাপ দলে থাকলেও অতিরিক্ত ক্রিকেটার নেওয়া হবে দলের সঙ্গে। বিশেষ করে, একাধিক পেস বোলার চেয়েছে টিম ম্যানেজমেন্ট। এ জন্য তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদকেও প্রস্তুত থাকতে বলা হয়েছে। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগকে এ দু’জনের টিকিট বুক করতে বলা হয়েছে। তারা কাল রাতে না হলে দুই দিন পর ডালাস রওনা করবেন বলে জানায় বিসিবি।

ইনজুরি এড়াতে বাড়তি পেসার দলের সঙ্গে রাখার পরিকল্পনা। এ জন্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমোদন নিতে হবে। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, অতিরিক্ত ক্রিকেটার নেওয়ার ব্যাপারে আলোচনা হলেও সিদ্ধান্ত হয়নি। নির্বাচকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাসকিনকে না পেলেও স্কোয়াডে বড় কোনো পরিবর্তন করা হবে না। অর্থাৎ চার পেসার ও চার স্পিনার রাখা হতে পারে দলে।

যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশনে স্পিন বেশি কার্যকর হবে। প্রতিপক্ষ বিবেচনায় ভিন্ন ভিন্ন ম্যাচে স্পিনার খেলাতে হতে পারে। কোনো ম্যাচে দু’জন বাঁহাতি স্পিনার প্রয়োজন হবে বলে মত টিম ম্যানেজমেন্টের। সর্বশেষ পরিস্থিতি বিবেচনায় রেখে গতকাল সন্ধ্যায় বিশ্বকাপ দল চূড়ান্ত করার কথা। যদিও ২৪ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে ইচ্ছামতো পরিবর্তনের সুযোগ থাকবে। বিশ্বকাপ শুরুর পরও খেলোয়াড় পরিবর্তন করা যাবে। ইনজুরি, শৃঙ্খলা ও জরুরি কারণে টুর্নামেন্ট টেকনিক্যাল কমিটির অনুমোদন নিয়ে পরিবর্তন করা যায়।  

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ ওয়াসিম আকরাম

টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত বোলার মুস্তাফিজুর রহমান। কাটার, স্লোয়ারে প্রতিপক্ষের ব্যাটারদেরবিস্তারিত পড়ুন

দিয়াগো কস্তার বীরত্বে কোয়ার্টার ফাইনালে উঠল পর্তুগাল

অতিরিক্ত সময়ে পেনাল্টি পেয়েও ব্যর্থ হন দলের সেরা তারকা ক্রিস্তিয়ানোবিস্তারিত পড়ুন

শান্তর অধিনায়কত্ব নিয়ে বিসিবি যা ভাবছে

চলতি বছরের ফেব্রুয়ারিতে সব ফরম্যাটের জন্য বাংলাদেশ দলের নেতৃত্ব পানবিস্তারিত পড়ুন

  • চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
  • প্রথমবার বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা
  • অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিতে আফগানিস্তান
  • সেমিফাইনাল নিশ্চিতের মিশনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড
  • আবারও বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ
  • বৃষ্টির পর অস্ট্রেলিয়া শিবিরে রিশাদের জোড়া আঘাত
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ছক্কা হাঁকানোর তালিকায় সেরা দশে হৃদয়
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটএ বাংলাদেশের ম্যাচ
  • আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ওয়েষ্ট ইন্ডিজ
  • নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ
  • অস্ট্রেলিয়ার জয়ে ইংল্যান্ড সুপার এইটে
  • বিশ্বকাপে একমাত্র ক্রিকেটার হিসেবে যে রেকর্ড গড়লেন সাকিব