বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দুদকের মামলায় সরকারি কর্মকর্তা কারাগারে

কক্সবাজার: দুর্নীতি দমন কমিশন দুদকের দায়ের করা মামলায় রামু উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. আবদুচ ছবুরকে কারাগারে পাঠিয়েছে কক্সবাজার আদালত।

সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৫টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাদুজ্জামান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে দুপুর আড়াইটায় রামু হিসাবরক্ষণ অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুর্নীতি দমন কমিশন সমন্নিত জেলা কার্যালয় চট্টগ্রাম ২ এর সহকারী পরিচালক অজয় কুমার সাহা এবং মো. হুমায়ন কবীর জানান, দুদকের দায়ের করা মামলায় রামু উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. আবদুচ ছবুরকে ২৫ এপ্রিল দুপুর সাড়ে ১২টার দিকে রামু উপজেলা হিসাব রক্ষণ অফিস থেকে গ্রেপ্তার করা হয়। রামু থানা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করে পরে কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, ২০১১ সালের জুন থেকে ২০১২ সালের মার্চ পর্যন্ত আবদুচ ছবুর কক্সবাজার জেলা হিসাব রক্ষণ অফিসে সুপার হিসাবে দায়িত্বে থাকাকালীন কক্সবাজার জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী আবদু সামাদের সাথে পরস্পর যোগসাজশে কক্সবাজার নার্স ইনস্টিটিউটের বিভিন্ন খাত থেকে ভুয়া বিল ভাউচার দেখিয়ে ১কোটি ৮৮ লাখ ৭৮ হাজার ৪৯৯ টাকা আত্মসাৎ করে। পরে তা দুদকের নজরে আসলে দীর্ঘ তদন্ত শেষে সেটি প্রমাণিত হয়। দুদকের পক্ষ থেকে ২০১৫ সালের ৩১ ডিসেম্বর কক্সবাজার সদর মডেল থানায় ধারা ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা মতে ৭ টি মামলা করা হয় (যার নং ৫৬,৫৭,৫৮,৫৯,৬০,৬১,৬২)। এরি ধারাবাহিকতায় এজাহার নামিয় আসামিকে তদন্তের স্বার্থে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলায় আবদুচ ছবুর ছাড়াও জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. নুরুল হুদা, হিসাব রক্ষণ অফিসের অডিটর নাছির উদ্দিন, মো. আবু সুফিয়ানকে আসামি করা হয়েছে।

জেলা দুদকের আইনজীবি অ্যাডভোকেট আবদু রহিম জানান, দুদকের সুনির্দিষ্ট মামলায় রামু হিসাব রক্ষণ কর্মকর্তাকে গ্রেপ্তার করে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিশাদুজ্জামান এর আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলা হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এ ব্যাপারে দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আদুল আজিজ ভুইয়া বলেন, তদন্তের সার্থে রামু হিসাব রক্ষণ অফিসারকে গ্রেপ্তার করা হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সন্ধ্যার মধ্যে ঝড়ের আশঙ্কা

আবহাওয়া অফিস কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগেবিস্তারিত পড়ুন

পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি

মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারদলীয় বাহিনী ও বিদ্রোহীদের সঙ্গে চলমান সংঘাতবিস্তারিত পড়ুন

তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ

পেশাগত দায়িত্ব পালনকালে হামলার স্বীকার হয়েছেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টারবিস্তারিত পড়ুন

  • ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্র-গোলাসহ ৪ গ্রেপ্তার
  • কক্সবাজারে চার ভাইসহ যুবলীগের সভাপতি আটক, অস্ত্র ও গুলি উদ্ধার !!
  • টানা বর্ষণে কক্সবাজারে পাহাড় ধসে ভাই-বোনের মৃত্যু
  • টেকনাফে দুর্ধর্ষ জঙ্গি রোহিঙ্গা দোস্ত মোহাম্মদ আটক
  • নিম্নাঞ্চল প্লাবিত, বিপদসীমার ওপরে যমুনার পানি !
  • কক্সবাজারে বন্যায় ১১ জনের মৃত্যু
  • কক্সবাজারে বানের পানিতে ডুবে দুই ভাইসহ ৬ জনের মৃত্যু
  • কক্সবাজারে রোজাদার গৃহবধূকে ধর্ষণ করলেন ইউনিয়ন মেম্বার, অতঃপর যা ঘটল …
  • কক্সবাজারে পাহাড়ধসে হাতির মৃত্যু
  • কক্সবাজারে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী খুন
  • কক্সবাজারে দুপক্ষের সংঘর্ষে ছাত্রলীগ নেতা নিহত
  • কক্সবাজারে হোটেল থেকে আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার