মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

জ‌‌‌াতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর একটায় তাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সিলেট হয়ে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এদিকে, এই সফরে ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ ও ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ নামে দুটি পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি নেয় আওয়ামী লীগ। এজন্য বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কের দু’পাশে ব্যাপক গণজমায়েতের আয়োজন করা হয় দলটির পক্ষ থেকে। বেলা সোয়া একটায় বিমানবন্দর থেকে গণভবনের উদ্দেশ্যে রওনা হয় প্রধানমন্ত্রীর গাড়িবহর।

এসময় সড়কের দুই ধারে সমবেত আওয়ামী লীগ কর্মীরা ফুল ছিটিয়ে তাকে অভ্যর্থনা জানান। এর জবাবে প্রধানমন্ত্রী হাত নেড়ে তাদের শুভেচ্ছা জানান। দুপুর দুইটা ১০ মিনিটে গণভবনে পৌঁছান প্রধানমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটটি শনিবার সকাল ১১টা ২৩ মিনিটে সিলেটের ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছায়। বেলা সাড়ে ১২টায় বিমানটি ঢাকা হযরত শাহজালাল (র.) বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমানবন্দর ত্যাগ করে।

সিলেট প্রতিনিধি জানান, বাংলাদেশ বিমানের বিজি ০০২ নং ফ্লাইটে প্রধানমন্ত্রী যুক্তরাজ্য থেকে সিলেটে আসেন। বিমানটি এক ঘণ্টা সিলেটে অবস্থান শেষে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিমানটির যাত্রা বিরতিকালে প্রধানমন্ত্রী ওসমানী বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করেন।

সিলেটের তিন সংসদ সদস্য ইমরান আহমদ, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস ও কেয়া চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলার ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন বলে বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ জানিয়েছেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে ১ অক্টোবর যুক্তরাজ্য যান প্রধানমন্ত্রী। যুক্তরাজ্য থেকে আজ তিনি দেশে ফিরেন। প্রধানমন্ত্রী যাত্রী হওয়ার পরও বিমানটি সরাসরি ঢাকায় অবতরণ না করে নিয়ম অনুযায়ী সিলেটেই অবতরণ করে। এজন্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত বিশেষ সংস্থা এসএসএফ সদস্যরা পুরো বিমানবন্দর ঘিরে রাখে। র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও বিমানবন্দর এলাকায় অবস্থান নিয়ে বিশেষ নিরাপত্তা বলয় গড়ে তোলে।

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ জানান, সিলেটে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক কোনও কর্মসূচি ছিল না। তবে জেলা ও মহানগর আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ ও সংসদ সদস্যরা নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

এসএমই ফাউন্ডেশনের নতুন এমডি আনোয়ার হোসেন চৌধুরী

এসএমই ফাউন্ডেশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন সাবেকবিস্তারিত পড়ুন

কক্সবাজারে পাহাড় ধসে প্রাণ গেল মসজিদের মোয়াজ্জেম ও অন্তঃসত্ত্বা স্ত্রীর

কক্সবাজারে পাহাড় ধসে মারা গেলেন মসজিদের এক মুয়াজ্জিন এবং তারবিস্তারিত পড়ুন

  • গুরুতর অসুস্থ কে এম সফিউল্লাহ
  • সৌদি আরবে হজ পালনের সময় অন্তত ১৯ জনের মৃত্যু
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • রাজধানীর পান্হপথে ৮০ কোটি টাকার খাসজমি উদ্ধার
  • বুয়েট পাচ্ছে ১০০ কোটি টাকার ন্যানো ল্যাব  
  • বসুন্ধরা আবাসিক এলাকায় এক বাসার রান্নাঘরে বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪
  • বাজেট হয় কাগজে কলমে, প্রতিফলন নেই সমাজে
  • রাজধানীতে স্বস্তির বৃষ্টি
  • ভেঙে যাচ্ছে সুন্দরবনের উপকূলীয় এলাকা
  • ঢাকার প্রাকৃতিক জলাশয় রক্ষায় উদ্যোগ গ্রহণ করা হয়েছে: বিভাগীয় কমিশনার
  • রাজধানীতে পিস্তল লোড-ডাউনলোডের সময় অস্ত্রের দোকানের কর্মচারী গুলিবিদ্ধ
  • গাজীপুরে ট্রাকের পেছনে পিকআপের ধাক্কায় নিহত ২