সোমবার, জুলাই ১৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দেহব্যবসার রটনা,‌ বাংলাদেশের মিডিয়ার বিরুদ্ধে ‌’পাখি’র মামলা

বাংলাদেশের তিনটি ওয়েব পোর্টালে ছবি বিকৃত করে মিথ্যে খবর প্রকাশ করায়, কলকাতা পুলিশ দফতর লালবাজারে অভিযোগ জানালেন পশ্চিমবঙ্গভিত্তিক একটি টেলি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী মধুমিতা চক্রবর্তী। দর্শকদের কাছে তিনি ‘‌পাখি’ নামেই পরিচিত।‌ পশ্চিমবঙ্গের ওয়েব পোর্টালগুলো এ খবর জানিয়েছে।

এতে বলা হয়েছে, তার কিছু ছবি বিকৃত করে ওই ওয়েব পোর্টালগুলোতে মিথ্যা খবর প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় প্রতিবাদে সরব হয়েছে টলিউড। অভিনেতা ও অভিনেত্রীরা তাঁর পাশে দাঁড়িয়েছেন। শুক্রবার মধুমিতা কলকাতা পুলিশের গোয়েন্দাপ্রধান বিশাল গর্গ এবং যুগ্ম নগরপাল (‌সদর) সুপ্রতিম সরকারের‌ সঙ্গে দেখা করেন। অভিনেত্রীর বক্তব্য শোনেন পুলিশকর্তারা। তথ্যপ্রযুক্তি (‌সাইবার ক্রাইম)‌ আইনে মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে আইপি অ্যাড্রেস ধরে তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে। কোন কোন ওয়েব পোর্টাল থেকে ওই খবর এবং ছবি আপলোড হয়েছে, কারা এটা করেছেন, তা বের করার চেষ্টা করা হচ্ছে।

মধুমিতা জানিয়েছেন, আমি খুব সাধারণ মেয়ে। কেন আমাকে টার্গেট করা হচ্ছে, বুঝতেই পারছি না!‌ গোয়াতে দেহব্যবসার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে পুলিস আমাকে নাকি গ্রেফতার করে!‌ এই খবর সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যে অপপ্রচার। প্রথমে যখন খবর কানে আসে, অবাক হয়ে যাই। এই অপপ্রচারের বিরুদ্ধে রুখে দঁড়াতে হবে সিদ্ধান্ত নিই। আজ আমার সঙ্গে হয়েছে, কাল অন্য কারো সঙ্গেও হতে পারে। সবার সতর্ক থাকা উচিত।

শুক্রবার লালবাজারে মধুমিতার সঙ্গে যান স্বামী সৌরভ চক্রবর্তী। তিনিও টেলি সিরিয়ালের জনপ্রিয় অভিনেতা। তার স্পষ্ট বক্তব্য, অভিযুক্তদের গ্রেপ্তার করতেই হবে। আমরা পুলিশে গোটা বিষয়টি জানিয়েছি। তারা আশ্বস্তও করেছেন। আমি এক বন্ধুর মাধ্যমে বিষয়টি জানতে পারি। আমাকে একটি লিঙ্ক পাঠিয়ে খবরটা পড়তে বলে। আমরা অবাক হয়ে যাই। এরপর আমাদের অনেকে ফোন করছেন। ফেসবুকে ইতিমধ্যে প্রচুর শেয়ার হয়েছে এই ভুয়ো খবরের লিঙ্ক। মধুমিতার কিছু জাল ছবিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।

পুলিশ সূত্রে খবর, মধুমিতার প্রায় ১০০টি ছবি জাল করা হয়েছে। মধুমিতা এই মুহূর্তে বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রীদের অন্যতম। জানা গিয়েছে, প্রথমে বাংলাদেশের একটি ওয়েব পোর্টালে গত ১৪ আগস্ট এই বিতর্কিত খবর প্রকাশিত হয়। মধুমিতা বলেন, দু ‌মাস আগে থেকেই লক্ষ্য করেছি আমার ছবি বিকৃত করা হচ্ছে। প্রথমে বিষয়টা খুব একটা গুরুত্ব দিইনি। পরে যখন দেখলাম, একটি ভুয়ো খবরও লেখা হয়ে গেল। ফেসবুক ও টুইটারেও ভুয়ো অ্যাকাউন্টও তৈরি হয়ে গিয়েছে। অভিযোগ জানানোর সিদ্ধান্ত না নিয়ে পারলাম না। দু–‌তিনটে ওয়েবসাইটে খবরটা বেরিয়েছে। বহু ফোন পেয়েছি। এই ধরনের খবর বন্ধ হওয়া উচিত।

‌উল্লেখ্য, সম্প্রতি বলিউড এবং হিন্দি টেলি সিরিয়ালে কাজ করা এক অভিনেত্রী ঠিক এরকমই একটি ঘটনায় গ্রেপ্তার হন। মধুমিতার অভিযোগ, ওই ঘটনার সঙ্গে তার নাম ও ছবি ব্যবহার করা হয়েছে। ‌‌‌

এই সংক্রান্ত আরো সংবাদ

আলোচিত নায়িকা পরীমনির পরিবার সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

গভীর রাতে সাভারের বোট ক্লাবে গিয়ে যৌন হেনস্তা ও মারধরেরবিস্তারিত পড়ুন

বাবা দিবসে কাজলের মেয়ে শৈশবের ছবি পোস্ট করলেন

বলিউড অভিনেতা অজয় ​​দেবগন এবং কাজলের কন্যা নাইসা দেবগন সেইবিস্তারিত পড়ুন

চলে গেলেন অভিনেত্রী সীমানা

অভিনেত্রী সীমানার দীর্ঘ লড়াই শেষ। ফিরল না জ্ঞান। মাত্র ৩৯বিস্তারিত পড়ুন

  • শাকিবের সঙ্গে আমার বিয়ের সম্ভাবনা থাকতেই পারে: মিষ্টি জান্নাত
  • এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান
  • বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • এক রোমাঞ্চকর অসমাপ্ত ভ্রমণ গল্প
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • বিশাখাপত্তনমে কয়েকদিন
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য