রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পাগলা মসজিদের দান বাক্সে এবার মিলল ২৭ বস্তা টাকা

কিশোরগঞ্জ পৌর শহরের ঐতিহাসিক পাগলা মসজিদের দান বাক্স থেকে ২৭ বস্তা টাকা পাওয়া গেছে। ৯টি লোহার দান বাক্স এই টাকা পাওয়া যায়। প্রতি তিন মাস পর পর দানবাক্সগুলো খোলা কথা থাকলেও এবার চার মাস ১০ দিন পর খোলা হয়েছে

শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় দান বাক্স খোলা হয়। টাকার পাশাপাশি পাওয়া গেছে বৈদেশিক মুদ্রা ও সোনার গয়না। এখন চলছে গণনার কাজ। গণনায় অংশ নিয়েছেন প্রায় ২২০ জনের একটি দল।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, এবার আমরা চার মাস দশ দিন পর দানবক্স খুলেছি। ২৭ বস্তা টাকা পাওয়া যায়। ব্যাংক কর্মকর্তা ও মাদরাসার ছাত্ররা টাকা গণনার কাজ করছেন।

মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের নয়টি দান দানবাক্স খোলা হয়েছে। দান দানবাক্সগুলো খুলে ২৭টি বস্তায় ভরে টাকাগুলো মসজিদের দোতলায় আনা হয়েছে গণনার জন্য। এখন চলছে টাকা গণনার কাজ।

টাকা গণনার কাজে কিশোরগঞ্জের জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ, রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রফিকুল ইসলাম, সিবিএ নেতা মো. আনোয়ার পারভেজসহ মাদরাসার ১১২ জন ছাত্র, ব্যাংকের ৫০ জন স্টাফ, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য অংশ নিয়েছেন।

এর আগে গত বছরের ৯ ডিসেম্বর পাগলা মসজিদের নয়টি দানবাক্সে রেকর্ড ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা পাওয়া গেছে। সাড়ে ১৫ ঘণ্টায় ২২০ জনেরও বেশি লোক এ টাকা গণনায় অংশ নেন। এছাড়া বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কারও পাওয়া যায়।

পাগলা মসজিদ পরিচালনা কমিটি সূত্রে জানিয়েছে, ঐতিহ্যবাহী পাগলা মসজিদে আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন ইসলামিক কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুতই এর কাজ শুরু হবে। যার নামকরণ হবে পাগলা মসজিদ ইসলামিক কমপ্লেক্স। এটি নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ১১৫ কোটি টাকা। সেখানে ৩০ হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ট্রেনের টিকেটে অতিরিক্ত মূল্য, বুকিং সহকারীকে অব্যাহতি

কিশোরগঞ্জের ভৈরব বাজার রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনের টিকেটে অতিরিক্ত টাকাবিস্তারিত পড়ুন

কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের হামলায় আহত-৩

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্তে বিএসএফ অবৈধ অনুপ্রবেশ করে জমিনপুরবিস্তারিত পড়ুন

হাওরের ঝোঁপে আ’লীগ অফিসের কেয়ারটেকারের লাশ

নিখোঁজের তিনদিন পর কিশোরগঞ্জের ইটনা উপজেলায় হাওরের ঝোঁপ থেকে গলায়বিস্তারিত পড়ুন

  • সৈয়দ আশরাফের আসনে নৌকা ডুবিয়ে ধানের শীষের জয়
  • প্রতিবাদ করায় দুই বোনকে এসআইয়ের এমন শাস্তি!
  • কিশোরগঞ্জে প্রেমিকের সঙ্গে দেখা করতে এসে তরুণী গণধর্ষিত
  • সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষা কর্মকর্তার মৃত্যু
  • কিশোরগঞ্জে স্বামীর হাতে স্ত্রী খুন
  • ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক রাজাকারের মৃত্যু
  • কিশোরগঞ্জে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার , স্বামী পলাতক
  • স্বামীর অপেক্ষায় দিন রাত কেটে যায় স্ত্রীর, পরদিন লাশ হয়ে ফিরলেন স্বামী
  • ট্রেন আসছে দেখার পরও সরেননি কলেজছাত্রী, অবশেষে মৃত্যু..!
  • চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে আ. লীগ নেতার মৃত্যু
  • কিশোরগঞ্জে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে দুই ভাই নিহত