রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পুলিশের লাঠিচার্জ পুকুরে পড়ে এক কৃষকের মৃত্যু

ভোলা-বরিশাল মহাসড়কের ভেদুরিয়া লঞ্চঘাট এলাকায় সোমবার ধান শুকাতে দেয়াকে কেন্দ্র করে পুলিশের লাঠিচার্জ ও ধাওয়া খেয়ে এক কৃষক পুকুরে পড়ে নিহত হয়েছেন। নিহত কৃষকের নাম আবু জামাল। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। উত্তেজিত কয়েক হাজার মানুষ অভিযুক্ত পুলিশ সদস্যদের বিচার দাবিতে বিক্ষোভ করার পাশাপাশি লঞ্চঘাট সড়ক অবরোধ করে।

একপর্যায়ে অভিযুক্ত দুই পুলিশ কনস্টেবল হান্নান ও মাইনুলকে একটি ঘরের মধ্যে অবরুদ্ধ করা হয়। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে। ওই দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান। তিনি জানান, ৩ দিন আগে ওই সড়কে ধান শুকানোর কারণে সড়ক দুর্ঘটনায় কয়েকজন আহত হন। তাদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর ওই সড়কে ধান ও নাড়া শুকানো থেকে বিরত থাকতে স্থানীয়দের বারবার বলা হয়। এদিকে পুলিশ লাঠিচার্জ করেনি বলে জানান অভিযুক্ত কনস্টেবল হান্নান। দুপুরে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছসহ স্থানীয় রাজনৈতিক দলের নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ওই এলাকায় অবস্থান করে নিহত পরিবারের সঙ্গে সমঝোতা বৈঠক করেন। ওই বৈঠকে পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। ভোলা সদর থানার ওসি মোবাশ্বের উল্লাহ জানান, জনতার রোষানল থেকে দুই কনস্টেবলকে উদ্ধার করা হয়েছে। ওই দু’জন তাদের কাস্টডিতে রয়েছেন। অভিযুক্তদের বিচার করার আশ্বাসে বিকালে অবরোধ তুলে নেয় স্থানীয়রা।

ভোলা-বরিশাল সড়কের ভেদুরিয়া লঞ্চঘাট সড়ক অবরুদ্ধ করায় সকাল থেকে ওই রুটে সব যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। প্রত্যক্ষদর্শী শাহাবুদ্দিন, আবদুল মালেকসহ একাধিক ব্যক্তি জানান, সকাল সাড়ে ৭টার দিকে ভোলা সদরের ভেলুমিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের কনেস্টেবল আবদুল হান্নান ও মাইনুল ভেদুরিয়া লঞ্চঘাটে ডিউটিতে যাচ্ছিলেন। ওই সময় ভেদুরিয়া ইউনিয়নের চর ভেদুরিয়া গ্রামের হেতনারহাট বজলুদের দোকানের সামনে মো. শাজাহানের ছেলে কৃষক দিনমজুর আবু জামাল সড়কের ওপর ধান শুকাচ্ছিলেন। এ সময় পুলিশ তাকে ধাওয়া করেন।

ধাওয়া খেয়ে আবু জামাল পালাতে গেলে লাঠি ছুড়ে মারে পুলিশ। এতে আঘাতপ্রাপ্ত হয়ে জামাল পাশের পুকুরে পড়ে যান। পুকুরে পড়ে তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা জাল দিয়ে জামালের লাশ তুলে আনে। এ খবরে এলাকায় কয়েক হাজার মানুষ উত্তেজিত হয়ে বিক্ষোভ করতে থাকে। ভোলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান ঘটনাস্থল পরির্দশন করে বলেন, নিহত জামাল পুলিশের ধাওয়া খেয়ে পালানোর সময় একটি পুকুরে পড়ে মারা গেছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

স্ত্রী হত্যায় ছাত্রলীগ নেতা রুবেল কারাগারে

ভোলার লালমোহনে মাহমুদা মেহের তিথি হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগবিস্তারিত পড়ুন

ভোলায় কিশোরীকে আটকে রেখে টানা ৩ দিন ধরে গণধর্ষণ!

ভোলার লালমোহনে এক কিশোরীকে আটকে রেখে টানা তিনদিন ধরে গণধর্ষণবিস্তারিত পড়ুন

ভোলায় কালবৈশাখী ঝড়ে কলেজ ছাত্রাবাস ধুমড়ে মুচড়ে গেছে, আহত-১০

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি| ভোলার মনপুরায় প্রচন্ড কালবৈশাখী ঝড় ওবিস্তারিত পড়ুন

  • দ্বিতীয় শ্রেণীর মাদ্রাসার ছাত্রীকে যৌন নির্যাতন, লম্পট শিক্ষক আটক
  • ভোলায় যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে,৩৫ যাত্রী আহত
  • ভোলার খবরঃ ইলিশ ধরার অপরাধে ১৭ জেলের কারাদন্ড
  • বর্ষায় ফসল হারানোর কষ্টে ক্ষেতেই মারা গেলেন কৃষক
  • ভোলায় ঘূর্ণিঝড় ও বৃষ্টিতে ১০৫০ হেক্টর জমির আলু ক্ষতিগ্রস্ত
  • ভোলায় মেঘনা নদী থেকে মায়াবী হরিণ উদ্ধার
  • ভোলায় জেলে পুনর্বাসনের চাল প্রকৃত জেলেদের মাঝে বিতরণের দাবি
  • ভোলায় পরিবহন শ্রমিকদের বিক্ষোভ
  • ভোলায় ভাষা শহীদদের প্রতি বিভিন্ন মহলের শ্রদ্ধাঞ্জলি
  • হারিয়ে যাচ্ছে গ্রাম বাংলার নন্দিত বাবুই পাখির বাসা
  • ভোলায় যাত্রীবাহি লঞ্চের ধাক্কায় কার্গো ডুবি, নিখোঁজ ১
  • ভোলায় মানসীক প্রতিবন্ধি কিশোরের মরদেহ উদ্ধার