বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রকৃত বন্ধু মানেই জীবনের ভালো সঙ্গী

প্রকৃত বন্ধুর অর্থ কি সব সময় ভালো ব্যবহার করবে, সবকিছুতে ভুল ধরবে, ঝগড়া করবে, শুধুই প্রশংসা করবে নাকি সম্পর্কের মাঝে সবই থাকবে? অনেকে আবার বন্ধুর কাছ থেকে শুধুই প্রশংসা আশা করেন। কোনো ধরনের খারাপ মন্তব্য মেনে নিতে পারেন না। তাদের ধারণা বন্ধু মানেই হাসিমাখা একটি মুখে শুধু প্রশংসার বাণী ঝরবে, সাহায্য করবে, অন্যায় কাজেও সমর্থন দেবে। কিন্তু প্রকৃত সম্পর্কের বিচারে থাকা চাই সব কিছুই। বন্ধু হতে পারে স্বচ্ছ আয়নার মতো। আয়নার সামনে দাঁড়ালে যেমন চেহারার ভালো খারাপের পুরোটা দেখা যায়, বন্ধুও হতে পারে তেমনি। তাই ভালো সঙ্গীর থাকতে হবে প্রকৃত বন্ধুর বিশেষ গুণগুলো।

বন্ধু
আপনার কাজের প্রতি আছে অনেকবেশি টান। সেখানে পর্যাপ্ত সময় দেয়া চাই। দৈনন্দিন সব প্রয়োজনীয় কাজ গুছিয়ে রাখার দায়িত্ব পালন করতে পারে একমাত্র কাছের বন্ধুটি। বন্ধুটি যদি জীবন সঙ্গী হয় তবে আপনার উদ্ভাবনী জ্ঞানকে সে আরও বেশি উৎসাহিত করবে। আপনাকে পর্যাপ্ত সময়ের ব্যবস্থা করে দেবে। আপনার প্রয়োজনকে দেবে অনেক বেশি প্রাধান্য।

প্রেমিক
যে আপনার জীবনসঙ্গী সে অবশ্যই প্রেমিকের ভূমিকাও পালন করবে। তার মনেও থাকবে আবেগ অনুভূতি। অভিমানী মনটা আবার ব্যস্তও থাকবে আপনাকে খুশি করতে। অপরদিকে আপনাকেও তার কথা ভাবা খুবই জরুরি। তাকে প্রশ্রয় দেয়াটাও সমানভাবে জরুরি।

কাজের সঙ্গী

সংসারের অনেক কাজই আপনাকে একা করতে হয়। সেসব কাজের সঙ্গী হিসেবে রাখতে পারেন বন্ধুকে। তাতে দুজনের একসঙ্গে থাকাটা যেমন নিশ্চিত হয় তেমনি কাজটাও সহজ হয়। দুজনের মনের নির্দেশের লালন-পালনও হয় যথাযথভাবে।

ঝগড়া
শুধুই ভালোবাসা বা প্রশংসার কথার আদানপ্রদান নয় ঝগড়া হতে পারে বন্ধুর সঙ্গে। ব্ন্ধুর কোনো কাজে আপনি অখুশি হতে পারেন। কাজের বিরোধীতাও করতে পারেন। একজনের প্রতি অপরজনের জমে থাকা ক্ষোভের প্রকাশ ঘটাতে হতে পারে তুমুল ঝগড়া। এতে করে মনে জমে থাকা মেঘ ঝরবে বৃষ্টি হয়ে। পরিস্কার হবে অনেক অপরিষ্কার বিষয়। তাই ভালো বন্ধুত্বে মাঝে মাঝে তুমুল ঝগড়াও থাকা চাই।

ব্যবসার সঙ্গী
আপনার জীবন সঙ্গী হতে পারে ব্যবসারও সঙ্গী। অংশীদারী ব্যবসায় যে অনিশ্চয়তার ভয় থাকে এখানে তার কোনো পাত্তা নেই। বরং ব্যবসায় উন্নতি ঘটাতে সঙ্গী হতে পারে সবচেয়ে বড় ধরণের শুভাকাঙ্ক্ষী। সমস্ত মেধা দিয়ে সে আপনাকে সাহায্য করতে পারে। আপনিও নির্ভয়ে তার সঙ্গে ব্যবসার উন্নতিতে কাজ করতে পারেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

তরমুজ খেলে কি সত্যিই ওজন কমে?

বাজারে এখন তরমুজে ভরে গেছে। টকটকে লাল রসালো এই ফলবিস্তারিত পড়ুন

মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা

‘মিস ওয়ার্ল্ড ২০২৪’ বিজয়ী হ‌য়ে‌ছেন চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভা। শনিবারবিস্তারিত পড়ুন

তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?

আবহমানকাল থেকেই উৎসব-পার্বণ ছাড়াও বাঙালি মহিলাদের কপালে শোভা পায় নানাবিস্তারিত পড়ুন

  • ডিম সেদ্ধ নাকি ভাজা, কোন ভাবে খেলে মিলবে বেশি পুষ্টি
  • ছুটিতে ঘুরে আসুন ‘শ্যামল বাংলা’
  • ঘ্রাণেই সতেজতা
  • গরম শেষে প্রশান্তির বৃষ্টি
  • কেমন চশমা কোন মুখে
  • কোল্ড ড্রিংক পানে ক্ষতি কিছুটা কম যেভাবে পান করলে
  • ইলিশ ভরপুর বাজারে, রসনায় গলায় কাঁটা ! সহজ উপায়ে বের করুন গলায় আটকে যাওয়া কাঁটা !
  • যে ৫টি জিনিস অন্যদের কাছ থেকে ধার করলে সমূহ বিপদ হতে পারে
  • কোনও মহিলার সঙ্গে হাঁটার সময়ে অধিকাংশ পুরুষ এই বিশ্রী ভুলটি করে থাকেন
  • হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি কমানোর ৭টি কৌশল
  • চাকরির সাক্ষাৎকারে করা যাবে না যে ১০ ভুল
  • কলার খোসায় দূর হবে ব্রণ! পাশাপাশি ত্বকে আসবে প্রাকৃতিক উজ্জ্বলতা।