বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রতি ২০ জনের একজন শিশু যৌন নিপীড়িনের শিকার

ব্রিটেনে শিশুদের যেওন নিপীড়নের ঘটনায় দেশটির পুলিশ প্রশাসনের বড় কর্তা ব্যক্তিদের জড়িয়ে পড়ার আলামত মিলেছে। দামী উপহারের লোভে ওই শিশুদের কৈশোরকালিন সময় পর্যন্ত যৌন নির্যাতন করা হয় বলে অভিযোগ উঠেছে। আর এতে এশিয়ান বংশোদ্ভূত অনেকগুলো সেক্স গ্যাং জড়িত বলেও অভিযোগ উঠেছে।

সম্প্রতি সারা নামের ২৩ বছরের এক যুবতীর কাছ থেকে মিলেছে এই বিকৃত মানসিকতার গ্যাংয়ের তথ্য। তিনি জানান, ১৯৯৭ সাল থেকে ২০১৩ পর্যন্ত দামি দামি উপহার দিয়ে ধর্ষণ করেছেন ৩০ বছর বয়সী এক পুরুষ।

শুরুটা হয় যখন তার বয়স ছিল ১১ তখন। শিশু-মন তখন মেতে উঠত দামি দামি খেলনার সম্ভারে। পছন্দের পুতুল পেলেই খুশি হয়ে যেত মন। কিন্তু খেলনা দেওয়ার আগে তার সঙ্গে ‘আঙ্কল কী যেন একটা’ করত! সেই করাটাই এখন এই নারীর জীবনে বিভীষিকা হয়ে বিরাজ করছে। ইংল্যান্ডের দক্ষিণ ইয়র্কশায়ারের এক পাকিস্তান বংশোদ্ভূত ব্রিটিশ পুরুষ তাকে এই নির্যাতন করতো।

সম্প্রতি সারা তার বই ‘ভায়োলেটেড’- এ লিখেছেন ছোটবেলার নির্মম অভিজ্ঞতা তুলে ধরেছেন। সারা উইলসনের জীবনের অভিজ্ঞতা আলোড়ন তুলেছে গোটা ব্রিটেনে। ব্রিটেনে শিশু যৌন নিগ্রহের ইতিহাসে সারার অভিজ্ঞতাই এখন পর্যন্ত নির্মমতম বলে মনে করছে প্রশাসনিক মহল। তিনি আরো জানান, ইয়র্কশায়ারে একটি ‘এশিয়ান সেক্স গ্যাং’ শিশুদের দামি উপহারের লোভ দেখিয়ে যৌন নিগ্রহ করছে বছরের পর বছর।

সারার বলেন, ‘মাঝে মাঝে রাতে আমাকে নিয়ে যাওয়া হতো অনেক দূরে কোনও ফাঁকা জায়গায়। সেখানে ৭-৮ জন মিলে আমাকে ধর্ষণ করত। আমি যন্ত্রণায় কাঁদতাম। তখন ওরা আমায় ড্রাগ, মদ খাইয়ে অচেতন করে দিত। আমার মা বহুবার পুলিশে আমার নামে মিসিং ডায়েরি করেছেন। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থাই নেয়নি।’

সারার মা জানান, মাঝে-মাঝে তার মেয়ে বাড়ি ফিরত না। খুব চিন্তায় পুলিশে খবর দিতেন। কিন্তু পুলিশ কিছুই করত না। বছর তেইশের যুবতী জানাচ্ছেন, তার বয়স যখন ১৭ হল। তখনই তাকে ছেড়ে দেয় ওই বিকৃত মনের মানুষগুলো। তাদের বক্তব্য ছিল, সারার বয়স হয়ে গিয়েছে। আর কাজে লাগবে না।

সারার অভিযোগের তদন্ত শুরু হয় ২০১০-এ। ঘটনায় ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে পুলিশ জানতে পারে, এটা পর্বতের একটি ক্ষুদ্র অংশ মাত্র। কয়েক হাজার শিশুকন্যাকে দিনের পর দিন যৌন নিগ্রহ করছে একটি দল। ওই চক্রের পিছনে রয়েছে পুলিশের ১০ জন উচ্চপদস্থ অফিসার। এখনও পর্যন্ত গোটা ঘটনায় ২৯ জনকে গ্রেফতার করা গেছে। গিয়েছে। পুলিশের দাবি, আরও প্রচুর লোক এই কাজে লিপ্ত রয়েছে।

ব্রিটেনের এক বিচারক বলেছেন, দেশটিতে শিশুদের উপর যৌন নিগ্রহের মহামারি চলছে। প্রতি ২০ জনের একজন শিশু যৌন নিপীড়িনের শিকার। লওয়েল গর্ডার্ড নামের ওই বিচারক বৃহস্পতিবার গত এক দশকের যৌন নিপীড়ন সংক্রান্ত একটি সরকারি তদন্তেও ফলাফল সম্পর্কিত প্রতিবেদন প্রকাশের সময় এ তথ্য দেন। তিনি জানান, ট্যাক্সি ড্রাইভার থেকে শুরু করে সিনেমা তারকা, পাদ্রি ও জেষ্ঠ রাজনীতিবিদদের মতো লোকেরাও শিশুদের উপর যৌন নিপীড়ন চালায়।

এই সংক্রান্ত আরো সংবাদ

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, ৪ শিশুসহ নিহত ১৪

ফিলি’স্তিনের মধ্য গা’জার নুসিরাত ক্যাম্পে ইসরায়েলি বিমান হামলায় চার শিশুসহবিস্তারিত পড়ুন

চার দিনেরে সফরে ঢাকায় ভুটানের রাজা

চার দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন ভুটানের রাজা জিগমে খেসারবিস্তারিত পড়ুন

  • ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • আফগানিস্তানে তীব্র তুষারপাত ও বৃষ্টিতে ৬০ জনের মৃত্যু
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • রেকর্ড গড়ে আবারও পাকিস্তানের প্রেসিডেন্ট জারদারি
  • আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম সর্বকালের সর্বোচ্চ
  • বিমান থেকে ফেলা ত্রাণ মাথায় পড়ে গাজায় ৫ জনের মৃত্যু
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • রিজার্ভ বেড়ে ২১ বিলিয়ন ডলার ছাড়াল