শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রতি ২০ জনের একজন শিশু যৌন নিপীড়িনের শিকার

ব্রিটেনে শিশুদের যেওন নিপীড়নের ঘটনায় দেশটির পুলিশ প্রশাসনের বড় কর্তা ব্যক্তিদের জড়িয়ে পড়ার আলামত মিলেছে। দামী উপহারের লোভে ওই শিশুদের কৈশোরকালিন সময় পর্যন্ত যৌন নির্যাতন করা হয় বলে অভিযোগ উঠেছে। আর এতে এশিয়ান বংশোদ্ভূত অনেকগুলো সেক্স গ্যাং জড়িত বলেও অভিযোগ উঠেছে।

সম্প্রতি সারা নামের ২৩ বছরের এক যুবতীর কাছ থেকে মিলেছে এই বিকৃত মানসিকতার গ্যাংয়ের তথ্য। তিনি জানান, ১৯৯৭ সাল থেকে ২০১৩ পর্যন্ত দামি দামি উপহার দিয়ে ধর্ষণ করেছেন ৩০ বছর বয়সী এক পুরুষ।

শুরুটা হয় যখন তার বয়স ছিল ১১ তখন। শিশু-মন তখন মেতে উঠত দামি দামি খেলনার সম্ভারে। পছন্দের পুতুল পেলেই খুশি হয়ে যেত মন। কিন্তু খেলনা দেওয়ার আগে তার সঙ্গে ‘আঙ্কল কী যেন একটা’ করত! সেই করাটাই এখন এই নারীর জীবনে বিভীষিকা হয়ে বিরাজ করছে। ইংল্যান্ডের দক্ষিণ ইয়র্কশায়ারের এক পাকিস্তান বংশোদ্ভূত ব্রিটিশ পুরুষ তাকে এই নির্যাতন করতো।

সম্প্রতি সারা তার বই ‘ভায়োলেটেড’- এ লিখেছেন ছোটবেলার নির্মম অভিজ্ঞতা তুলে ধরেছেন। সারা উইলসনের জীবনের অভিজ্ঞতা আলোড়ন তুলেছে গোটা ব্রিটেনে। ব্রিটেনে শিশু যৌন নিগ্রহের ইতিহাসে সারার অভিজ্ঞতাই এখন পর্যন্ত নির্মমতম বলে মনে করছে প্রশাসনিক মহল। তিনি আরো জানান, ইয়র্কশায়ারে একটি ‘এশিয়ান সেক্স গ্যাং’ শিশুদের দামি উপহারের লোভ দেখিয়ে যৌন নিগ্রহ করছে বছরের পর বছর।

সারার বলেন, ‘মাঝে মাঝে রাতে আমাকে নিয়ে যাওয়া হতো অনেক দূরে কোনও ফাঁকা জায়গায়। সেখানে ৭-৮ জন মিলে আমাকে ধর্ষণ করত। আমি যন্ত্রণায় কাঁদতাম। তখন ওরা আমায় ড্রাগ, মদ খাইয়ে অচেতন করে দিত। আমার মা বহুবার পুলিশে আমার নামে মিসিং ডায়েরি করেছেন। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থাই নেয়নি।’

সারার মা জানান, মাঝে-মাঝে তার মেয়ে বাড়ি ফিরত না। খুব চিন্তায় পুলিশে খবর দিতেন। কিন্তু পুলিশ কিছুই করত না। বছর তেইশের যুবতী জানাচ্ছেন, তার বয়স যখন ১৭ হল। তখনই তাকে ছেড়ে দেয় ওই বিকৃত মনের মানুষগুলো। তাদের বক্তব্য ছিল, সারার বয়স হয়ে গিয়েছে। আর কাজে লাগবে না।

সারার অভিযোগের তদন্ত শুরু হয় ২০১০-এ। ঘটনায় ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে পুলিশ জানতে পারে, এটা পর্বতের একটি ক্ষুদ্র অংশ মাত্র। কয়েক হাজার শিশুকন্যাকে দিনের পর দিন যৌন নিগ্রহ করছে একটি দল। ওই চক্রের পিছনে রয়েছে পুলিশের ১০ জন উচ্চপদস্থ অফিসার। এখনও পর্যন্ত গোটা ঘটনায় ২৯ জনকে গ্রেফতার করা গেছে। গিয়েছে। পুলিশের দাবি, আরও প্রচুর লোক এই কাজে লিপ্ত রয়েছে।

ব্রিটেনের এক বিচারক বলেছেন, দেশটিতে শিশুদের উপর যৌন নিগ্রহের মহামারি চলছে। প্রতি ২০ জনের একজন শিশু যৌন নিপীড়িনের শিকার। লওয়েল গর্ডার্ড নামের ওই বিচারক বৃহস্পতিবার গত এক দশকের যৌন নিপীড়ন সংক্রান্ত একটি সরকারি তদন্তেও ফলাফল সম্পর্কিত প্রতিবেদন প্রকাশের সময় এ তথ্য দেন। তিনি জানান, ট্যাক্সি ড্রাইভার থেকে শুরু করে সিনেমা তারকা, পাদ্রি ও জেষ্ঠ রাজনীতিবিদদের মতো লোকেরাও শিশুদের উপর যৌন নিপীড়ন চালায়।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিক্ষোভকারীদের অধিকার সমুন্নত রাখতে সরকারের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, বিক্ষোভকারীদের অধিকার সমুন্নতবিস্তারিত পড়ুন

একদিনে গাজায় ইসরাইলি হামলায় নিহত ৫৭ ফিলিস্তিনি 

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় গত ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় অন্তত ৫৭বিস্তারিত পড়ুন

কানে ব্যান্ডেজ নিয়ে সম্মেলনে ট্রাম্প

রিপাবলিকান দলের জাতীয় সম্মেলনে ডান কানে বড় ব্যান্ডেজ নিয়েই অংশবিস্তারিত পড়ুন

  • ওমানে বন্দুকধারীর হামলায় মসজিদের কাছে   ৪জন নিহত
  • ট্রাম্পকে গুলি করা ব্যক্তি দলের নিবন্ধিত ভোটার
  • প্রেসিডেন্ট মাসুদকে সতর্কতা ইরানিদের 
  • ভারতের সঙ্গে চুক্তিতে দেশের মানুষের আস্থা প্রয়োজন
  • ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, চীন উন্নয়নের : কাদের
  • ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা ইসলামিক জিহাদের
  • প্রথম বিতর্কের পর ট্রাম্পের দিকে ঝুঁকছেন দোদুল্যমান ভোটাররা!
  • রেবন্ত রেড্ডি এবং চন্দ্রবাবু নাইডু বৈঠক নিয়ে নানা জল্পনা
  • স্টারমারের দুঃখ প্রকাশের পরও বাংলাদেশি কমিউনিটিতে ক্ষোভ
  • রিয়াদে সৌদি আরবের সঙ্গে দ্বিতীয় রাজনৈতিক সংলাপে বসছে বাংলাদেশ
  • তুকতাক করার অভিযোগে গ্রেফতার মালদ্বীপের নারী মন্ত্রী
  • আজ লোকসভার স্পিকার নির্বাচন