রবিবার, এপ্রিল ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রথম দেখাতেই ডেটিংটা জমিয়ে তুলবেন কী ভাবে? ৫টি টিপস

ইংরেজিতে একটি প্রবাদ আছে, ‘ফার্স্ট ইমপ্রেশন ইজ দ্য বেস্ট ইমপ্রেশন’। একেবারে ঠিক কথা। ইনিংসের শুরুটা যদি ভালো না হয়, তবে লম্বা ইনিংসে পার্টনারশিপ গড়বেনই বা কেমন করে! তবে প্রথমবার কারও সঙ্গে ডেটিংয়ে গেলে মনের মধ্যে একটু উৎকণ্ঠা তো থাকবেই। আর সেটাই আসল সময়ে পরিস্থিতি ঘেঁটে দিতে পারে। তাহলে প্রথম ডেটিংটা জমিয়ে তুলবেন কী
ভাবে? এজন্য রইল পাঁচটি টিপস…

১) বডি ল্যাঙ্গুয়েজ ঠিক রাখুন:::মুখে যতটা না কথা বলবেন, আপনার চোখ-মুখ, শরীরি ভাষা তার চেয়ে অনেক বেশি কিছু আপনার সম্পর্কে আপনার সঙ্গিনীকে জানিয় দেবে। ফলে সেটা ঠিক রাখা খুবই জরুরি। যতটা সম্ভব স্বাভাবিক থাকা চেষ্টা করুন। হাত-পায়ের দিকে খেয়াল রাখতে গিয়ে আবার সময়টাকে হারিয়ে ফেলবেন না। মনে করুন, বাড়িতে নিজের ড্রয়িং রুমে বসে আছেন।

২) ‘চুল তার কবেকার:::একটা জিনিস মনে রাখবেন, যে কোনও লোক সবার প্রথমে পা এবং মাথা এই দু’টি জিনিস লক্ষ্য করেন। ফলে, শুধু চকচকে জুতো হলেই চলবে না, চুলটাও একটু ভদ্রস্থ হতে হবে। যেমন হেয়ারকাটে আপনাকে সব থেকে ভালো মানায় তেমনটাই ট্রাই করুন। প্রথম ডেটিংয়ে এক্সপেরিমেন্ট, নৈব নৈব চ।৩) ফ্রেশ ব্রেথ ভীষণ জরুরি: ‘আরও কাছাকাছি, আরও কাছে এসো’,

মনে মনে এই গান তো বাজতেই থাকবে। ফার্স্ট ডেট বলে কথা। কিন্তু কাছে আসার আগে নিজের মুখের গন্ধটা একটু চেক করুন। হতে পারে ডেটে আসার আগে এক গাদা পেঁয়াজ খেয়ে এসেছেন, ডিমও হতে পারে। তাতে ইমপ্রেশনের দফারফা। অনেকের মুখের দুর্গন্ধের সমস্যা থাকতে পারে। এটা কিন্তু একেবারেই বরদাস্ত করবেন না আপনার সঙ্গিনী। ফলে সব থেকে ভালো হয়, ডেটিংয়ে যাওয়ার আগে মুখে খানিকটা এলাচের দানা বা লবঙ্গ ফেলে রাখুন। এটা না হলে মিন্ট চিউয়িংগামও চলতে পারে।

৪) নিজের উপর কনফিডেন্স রাখুন:::কনফিডেন্স এবং ওভার কনফিডেন্সের মধ্যে তফাতটা খুব সূক্ষ্ম ফলে নিজের উপর কনফিডেন্স রাখুন, ওভার কনফিডেন্ট হয়ে পড়লে সঙ্গিনী আপনাকে নাক উঁচু ভাবতে পারেন। আবার কনফিডেন্সের অভাব ঘটলে বা ডেটে গিয়ে নার্ভাস হয়ে পড়লে নাকচ হয়ে যাওয়ার সম্ভাবনাও প্রবল। মনে রাখবেন, নিজের উপর যদি বিশ্বাস না রাখেন তবে অন্যেরা বিশ্বাস রাখবেন কী করে!

৫) মধ্যপ্রদেশের খেয়াল রাখুন:::স্বাস্থ্যবান হওয়া খারাপ কিছু নয়, তবে মধ্যপ্রদেশে বেশ খানিকটা বড় হলে প্রথমেই খানিকটা ধাক্কা খাবেন। মানে বুদ্ধিমত্তা তো পরে প্রকাশ পায়, আগে সকলেই বহিরঙ্গটা দেখেন। ফলে মধ্যপ্রদেশে ‘জায়গা-জমি’ থাকলে তা খানিকটা কমান। প্রথম ডেটিংয়ে যদি উতরে যান, তবে দ্বিতীয় ডেটিং থেকেই সঙ্গিনীকে তাক লাগিয়ে দিন। এই চেষ্টাটাও যদি আপনার কাছের মানুষ দেখতে পারেন, তবে আপনার সম্পর্কে ধারণা ভালোই হবে।সম্পাদনায়, মোঃ ইমাম উদ্দিন সুমন।

এই সংক্রান্ত আরো সংবাদ

সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

প্রচণ্ড গরমে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় সারাদেশে ৩বিস্তারিত পড়ুন

বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন

শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়াবিদ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতেবিস্তারিত পড়ুন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ

আজ মঙ্গলবার (২৬ মার্চ) ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।বিস্তারিত পড়ুন

  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আর নেই
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।
  • গাজায় এক দিনে নিহত আরও ১৯৩
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • বেইলি রোডের ভবনটিতে রেস্তোঁরা করার অনুমোদন ছিল না: রাজউক
  • পরিচয় জানা গেছে মর্গে থাকা শিশুটির
  • ‘দগ্ধদের চিকিৎসায় টাকা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী’
  • ট্র্যাজেডি: শেষ ফোন কলে বাবাকে নিমু বলেছিল–‘আমাকে বাঁচাও, আমি আটকা পড়েছি’