রবিবার, জুলাই ১৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ফেব্রুয়ারি থেকে নিখোঁজ ছিল নর্থ সাউথের ছাত্র অর্ক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাজ্জাদ রউফ ওরফে অর্ক গত ফেব্রুয়ারি থেকে নিখোঁজ ছিলেন।

বুধবার বিকেলে তার বাবা ও মার্কিন দূতাবাসের কর্মকর্তা তৌহিদ রউফ হাসপাতালের মর্গে আসেন। ৯ জঙ্গির মধ্যে অর্কের লাশ আছে কিনা খোঁজ করেন। র‌্যাবের সর্বশেষ তালিকার ২ নম্বরে অর্কের নাম এবং ছবি আছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক সোহেল মাহমুদ বলেন, ‘ওই ব্যক্তি (তৌহিদ রউফ) এসেছিলেন। কল্যাণপুরে নিহত জঙ্গিদের মধ্যে তার ছেলের লাশ আছে কিনা তিনি শনাক্ত করতে চান। কিন্তু তার আগে তাকে ছবি নিয়ে আসতে বলা হয়েছে। একই সঙ্গে নিহতদের ডিএনএ পরীক্ষা করে পরিচয় নিশ্চিত হতে হবে বলে তাকে জানানো হয়। একই সঙ্গে পুলিশের অনুমতি নিয়ে লাশ শনাক্তের কথা বলা হয়েছে।’তবে বেরিয়ে যাওয়ার সময় তৌহিদ রউফ মিডিয়ার সঙ্গে কথা বলেননি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, তৌহিদ রউফ আমেরিকান দূতাবাসের থার্ড কাউন্সিলর। বাসা নম্বর ৩০৪, রোড ১০, ব্লক সি বসুন্ধরা আবাসিক এলাকায় থাকেন। গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ জেলায়। ছেলের সন্ধান চেয়ে তিনি গত ৬ ফ্রেব্রুয়ারি ভাটারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সেখানে বলা হয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এমবিএর ছাত্র অর্ক ৫ ফেব্রুয়ারি থেকে নিখোঁজ। সম্ভাব্য স্থানে খোঁজা হলেও তার সন্ধান মিলছে না।

এদিকে চলতি সপ্তাহে র‌্যাব কর্তৃক নিখোঁজের তালিকা হালনাগাদ করে প্রকাশ করা হয়। ৬৮ জনের নামের মধ্যে অর্কের নাম দুই নম্বরে রয়েছে। একই সঙ্গে তার ছবিও দেওয়া হয়। সে জঙ্গি সংগঠনে নাম লেখাতে পারে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন সন্দেহ করছে। কেননা ইতিমধ্যেই এ ঘটনায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রের জঙ্গি সংশ্লিষ্টতা নিশ্চিত হয়েছে পুলিশ। এর মধ্যে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কয়েকজন মারা গেছে। বেসরকারি এ বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি, শিক্ষককেও আটক করেছে পুলিশ। তবে বুধবার পর্যন্ত নিহত ৯ জঙ্গির মধ্যে তার লাশ আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

অর্কের বাবা জিডির প্রসঙ্গ তুলে ধরে ভাটারা থানার এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘বাংলাদেশি হলেও সে আমেরিকারও নাগরিক। নিখোঁজের পর সম্ভাব্য অনেক স্থানে খোঁজ করা হয়। কিন্তু কোথাও তাকে পাওয়া যায়নি। একই সঙ্গে নিখোঁজের দিন থেকে সে বিশ্ববিদ্যালয়েও যায় না।’

এই সংক্রান্ত আরো সংবাদ

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত

দ্বিতীয় দফার বন্যায় সিলেট অঞ্চলে সাত লক্ষাধিক মানুষ এখনও পানিবন্দি।বিস্তারিত পড়ুন

চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট

প্রায় সাড়ে চার বছর পর আগামী ২৯ জুলাই থেকে চালুবিস্তারিত পড়ুন

  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • হরিজনদের উচ্ছেদ ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ
  • দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস