বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ফোর জি’র সফল পরীক্ষা চালালো রবি

হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় সম্প্রতি ফোর জি প্রযুক্তির সফল পরীক্ষা পরিচালনা করেছে মোবাইল ফোন অপারেটর রবি।

পরীক্ষা চলাকালে ডাউনলোড স্পিড ছিলো ৭১ দশমিক ২৬ এমবিপিএস। পরীক্ষার জন্য হুয়াওয়ে পি৯ প্লাস হ্যান্ডসেটটি ব্যবহার করা হয়।

এই সফল পরীক্ষার পরে গ্রাহকদের ফোর জি প্রযুক্তির সেবা দিতে প্রস্তুত বলে জানিয়েছে রবি।

রাজধানীর গুলশানে রবি’র কাস্টমার এক্সপেরিয়েন্স সেন্টারে অত্যন্ত দ্রুতগতির এলটিই প্রযুক্তিটির পরীক্ষা পরিচালিত হয়েছে বলে রোববার (১৪ আগস্ট) রবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়।

এসময় রবি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুপুন বীরাসিংহে, চিফ টেকনোলজি অফিসার এ কে এম মোর্শেদ, প্রধান অর্থবিষয়ক কর্মকর্তা (সিএফও) ইয়াপ ওয়াই ইপ, চিফ করপোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, অ্যাকসেস নেটওয়ার্ক ইমপ্লিমেন্টেশনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রুবাইয়াৎ আকরাম এবং হুয়াওয়ে টেকনোলজি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ঝাও হাওফু ও অ্যাকাউন্ট ডিরেক্টর নি কাই উপস্থিত ছিলেন।

এ কে এম মোর্শেদ বলেন, ফোর জি’কে ডিজিটাল জীবনধারার অন্যতম অনুষঙ্গ হিসেবে দেখা হয়। আমাদের সমাজে ডিজিটাল জীবনধারার বিস্তারের সাথে সাথে ইন্টারনেটের স্পিডের চাহিদাও বাড়ছে। এই সফল পরীক্ষার মাধ্যমে আমরা গ্রাহকদের জানান দিচ্ছি যে, ফোর জি’র গতিতে আপনাদের আপন শক্তিতে জ্বলে ওঠার সুযোগ করে দেওয়ার জন্য প্রস্তুত রবি। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে এ পদক্ষেপ একটি মাইলফলক হয়ে থাকবে।

হুয়াওয়ের সিইও ঝাউ হাওফু বলেন, ফোর জি বা এলটিই সম্ভাবনার এক নতুন দিগন্ত। বাংলাদেশে সফলভাবে এ প্রযুক্তি পরিচালনার জন্য মোবাইল ফোন অপারেটরদের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ হুয়াওয়ে। রবি’র সাথে এলটিই প্রযুক্তি পরীক্ষার সময় ৭০ এমবিপিএস’র বেশি স্পিড দেখে আমরা অভিভূত।

আমরা বিশ্বাস করি, এলটিই’র মাধ্যমে রবি সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে আরো জোরালো ভূমিকা রাখতে পারবে। রবি’র অন্যতম ব্যবসায়িক সহযোগী হিসেবে অপারেটরটির এ লক্ষ্য বাস্তবায়ন এবং এর গ্রাহকদের জন্য ফোর জি নেটওয়ার্কে আকর্ষণীয় স্পিড উপভোগের সুযোগ আনবে হুয়াওয়ে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে ডিজিটাল প্রযুক্তিতে এক নতুন যুগের সূচনা করবে ফোর জি। এ প্রযুক্তির সমৃদ্ধ গতি দেশের মোবাইল ফোন গ্রাহকদের ইন্টারনেট অভিজ্ঞতায় আম‍ূল পরিবর্তন নিয়ে আসবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

আজকের যত আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ডে

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আজ থেকে শুরু হতে যাচ্ছেবিস্তারিত পড়ুন

মোবাইল নম্বর ঠিক রেখেই অপারেটর পরিবর্তন করা যাবে: প্রক্রিয়া শুরু

মোবাইল ফোনের নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তন (মোবাইল নম্বর পোর্টেবিলিটি-এমএনপি)বিস্তারিত পড়ুন

স্মার্টফোন কিনে লাখপতি হলেন পারভেজ

নির্দিষ্ট মডেলের ওয়ালটন স্মার্টফোন কিনে পণ্য নিবন্ধন করলেই মিলছে সর্বোচ্চবিস্তারিত পড়ুন

  • অবশেষে বাংলাদেশে ১৯ অক্টোবর থেকে পে-প্যাল সেবা
  • রবি গ্রাহকদের জন্য সুখবর ! ছাড় পাবেন উবারে !
  • মেধাসত্ত্ব সংরক্ষণের দাবি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে
  • লক খুলবে মুখ দেখেই আইফোন ৮
  • ফেসবুক এবং গুগলের যুগে ডিজিটাল বিজ্ঞাপন প্ল্যাটফর্ম পরিকল্পনা করলে ভুল-ই হবে
  • এবার থেকে হোয়াটসঅ্যাপেও টাকা লেনদেন! জেনে নিন কীভাবে
  • ফেসবুক হ্যাক হয় যেভাবে
  • ধর্ষণ থেকে আত্মহত্যা! সবই পাওয়া যাচ্ছে গেমে
  • এলিয়েন তাড়ালেই নাসাতে মিলবে কোটি টাকার চাকরি
  • রাত্রে বিছানায় মোবাইল নিয়ে ঘুমনো অভ্যেস? জানেন না, কতবড় ভুল করছেন
  • দিনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন ১০০ কোটি মানুষ
  • ফেসবুকে দামি গাড়ি, গয়নার ছবি পোস্ট করেছেন? সর্বনাশ!