শনিবার, জুলাই ১৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাংলাদেশ অচল হয়ে পড়ছে : খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, সরকারের অপশাসন ও দুর্নীতির কারণে অচল হয়ে পড়েছে বাংলাদেশ। বাংলাদেশকে নিম্ন-মধ্য আয়ের দেশের কাতারে বিশ্ব ব্যাংকের উন্নীত করার মধ্যে রোববার এক ইফতার অনুষ্ঠানে একথা বলেন তিনি।

খালেদা বলেন, “পচা গম এনেও দুর্নীতিবাজ মন্ত্রী এখনও আরামেই মন্ত্রিত্ব করে যাচ্ছেন। রাস্তা-ঘাটের কী অবস্থা! গাড়ি চলাচলের অনুপযোগী হয়ে গেছে। বন্যার্তরা দুই বেলা খাবার পাচ্ছে না। ওই সব দিকে সরকারের কোনো নজর নেই। “তাই বলছি দেশ চলছে না, দেশ আজ অচল।”

বসুন্ধরা কনভেনশন সেন্টারে বিএনপি সমর্থক প্রকৌশলীদের সংগঠন এ্যাবের এই ইফতার অনুষ্ঠানে আসন্ন ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন নির্বাচনে মহসিন আলীকে সভাপতি ও শরীফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে প্যানেলের ঘোষণা দেওয়া হয়। প্রকৌশলীদের ঐক্যবদ্ধ হয়ে এই নির্বাচনে জয় আনার আহ্বান জানান খালেদা জিয়া।

এ্যাব সভাপতি প্রকৌশলী মাহমুদুর রহমানকে জামিন নিয়ে কারাগার থেকে বেরিয়ে আসার আহ্বানও জানান তিনি। “সত্য কথা বলার জন্য, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য মাহমুদুর রহমানকে আজ দিনের পর দিন জেল খাটতে হচ্ছে। আমি বলব, তিনি যেন জামিন নেন। তিনি জামিন রিফিউজ করেছেন। আমি বলব, তাকে জামিন নিয়ে প্রকৌশলীদের মাঝে ফিরে আসতে হবে।”

সব দলের অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বানও জানান বিএনপি চেয়ারপারসন। “প্রয়োজন নিরপেক্ষ সরকারের অধীনে অবিলম্বে একটা নির্বাচন। তাহলেই দেশে গণতন্ত্র ফিরে আসবে, সুশাসন, মানবাধিকার ও মানুষের মৌলিক অধিকার পুনঃপ্রতিষ্ঠা হবে। মানুষের নিরাপত্তা নিশ্চিত হবে। দেশে শান্তি ফিরে আসবে।”

উত্তরাঞ্চলে বন্যাপীড়িত মানুষদের জন্য সরকার কিছু করছে না বলে অভিযোগ করেন খালেদা। তিনি বলেন, কর্মহীন হয়ে মানুষ বিদেশ যেতে গিয়ে দালালের খপ্পরে পড়ে সমুদ্রে ভাসছে।

ইফতার অনুষ্ঠানে খালেদা জিয়ার সঙ্গে একটেবিলে ছিলেন এ্যাব এর ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আখতার হোসেন, প্রকৌশলী সৈয়দ মুনসিফ আলী, মিয়া মো. কা্ইউম, শাহ আলম, মহসিন আলী, রিয়াজুল ইসলাম রিজু, হাছিন আহমেদ, জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, অধ্যাপক মাহবুবউল্লাহ, সম্মিলিতি পেশাজীবী পরিষদের রুহুল আমিন গাজী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের শওকত মাহমুদ।

এতে অংশ নেন বিএনপি নেতা আ স ম হান্নান শাহ, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, আহমেদ আজম খান, ফজলুল হক মিলন, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবীর খোকন, শিরিন সুলতানা, হেলেন জেরিন খান, শ্যামা ওবায়েদ কলামনিস্ট সাদেক খান, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদও ইফতার অনুষ্ঠানে ছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় নেওয়াবিস্তারিত পড়ুন

খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, দেশনেত্রী বেগমবিস্তারিত পড়ুন

রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান

‘আওয়ামী লীগ দেশের উন্নয়নের জন্য কাজ করে, ঘরের ছেলে ঘরেবিস্তারিত পড়ুন

  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • আদালতে লোহার খাঁচায় থাকা অপমানজনক: ড. ইউনূস
  • বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে মর্যাদা দেবে ভারতের নতুন সরকার : ফখরুল 
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’
  • আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে সর্বশক্তি নিয়োগ করেছেন বেনজীর : মির্জা ফখরুল