শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাসের টিকিট বিক্রি শুরু, কাউন্টারে দীর্ঘ লাইন!

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শুক্রবার থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সকাল থেকে রাজধানীর গাবতলী, কল্যাণপুর, শ্যামলীর, আসাদগেট, কলেজগেটের বাস কাউন্টারগুলোতে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেছে।

গত রাত থেকে কাউন্টারে টিকিটের জন্য দাঁড়িয়ে ছিল টিকিট প্রত্যাশীরা। অনেকে ভোরে এসেছেন টিকিট কিনতে। এর মধ্যে লাইন বেশ বড় হয়েছে। কল্যাণপুরে উত্তরাঞ্চলগামী শ্যামলী, ন্যাশনাল, দেশ, হানিফ, এসআর, আল হামরা পরিবহনের বাসের কাউন্টারগুলোতে ভিড় জমেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব মো. খন্দকার এনায়েতুল্লাহ জানিয়েছেন, সকাল থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের অর্ধশতাধিক রুটে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

সায়েদাবাদ, মহাখালী, গাবতলী, কল্যাণপুর ও শ্যামলীর বিভিন্ন কাউন্টার থেকে পরিবহন সার্ভিসগুলো এ টিকিট বিক্রি করছে। তবে সরকারি সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বাসের টিকিট বিক্রি শুরু করবে ১৬ সেপ্টেম্বর থেকে।

এর একদিন আগে ১৫ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে ট্রেনের টিকিট। কোনো পরিবহন সার্ভিস নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া রাখলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সূত্র জানায়, ঈদের অগ্রিম টিকিটের বাস মালিকদের সিদ্ধান্ত অনুসারে ১১ সেপ্টেম্বর সকাল থেকে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।

এদিকে প্রতিবারের মতো এবারও ঈদে বিশেষ সার্ভিস পরিচালনা করবে বিআরটিসি। বিআরটিসির বিশেষ সার্ভিস চলবে ঈদের আগের ৩ দিন ও পরের ৫ দিন।
এছাড়া ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে আগামী ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর।

১৫ সেপ্টেম্বর বিক্রি হবে ১৯ সেপ্টেম্বরের টিকিট, ১৬ সেপ্টেম্বর ২০ সেপ্টেম্বরের, ১৭ সেপ্টেম্বর ২১ সেপ্টেম্বরের, ১৮ সেপ্টেম্বর ২২ সেপ্টেম্বরের ও ১৯ সেপ্টেম্বর বিক্রি হবে ২৩ সেপ্টেম্বরের টিকিট। প্রতিদিন সকাল ৯টা থেকে টিকিট বিক্রি করা হবে। বিকেল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

ঈদের পর ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৩ সেপ্টেম্বর। সেদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের ফিরতি ট্রেনের টিকিট। প্রতিবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন।

ঈদের আগে ৫ দিন ও ঈদের পরের ৭ দিন ‘ঈদ স্পেশাল ট্রেন সার্ভিসের’ মাধ্যমে বাড়তি সেবা দেয়া হবে। মোট ৫ জোড়া স্পেশাল ট্রেন চলবে। এর মধ্যে চট্টগ্রাম-চাঁদপুর রুটে ২ জোড়া চলবে। ঢাকা-দেওয়ানগঞ্জ, ঢাকা-পার্বতীপুর, ঢাকা-খুলনা রুটে ১ জোড়া করে ঈদ স্পেশাল ট্রেন চলবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত

দ্বিতীয় দফার বন্যায় সিলেট অঞ্চলে সাত লক্ষাধিক মানুষ এখনও পানিবন্দি।বিস্তারিত পড়ুন

চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট

প্রায় সাড়ে চার বছর পর আগামী ২৯ জুলাই থেকে চালুবিস্তারিত পড়ুন

  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • হরিজনদের উচ্ছেদ ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ
  • দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস