বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাসের টিকিট বিক্রি শুরু, কাউন্টারে দীর্ঘ লাইন!

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শুক্রবার থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সকাল থেকে রাজধানীর গাবতলী, কল্যাণপুর, শ্যামলীর, আসাদগেট, কলেজগেটের বাস কাউন্টারগুলোতে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা গেছে।

গত রাত থেকে কাউন্টারে টিকিটের জন্য দাঁড়িয়ে ছিল টিকিট প্রত্যাশীরা। অনেকে ভোরে এসেছেন টিকিট কিনতে। এর মধ্যে লাইন বেশ বড় হয়েছে। কল্যাণপুরে উত্তরাঞ্চলগামী শ্যামলী, ন্যাশনাল, দেশ, হানিফ, এসআর, আল হামরা পরিবহনের বাসের কাউন্টারগুলোতে ভিড় জমেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব মো. খন্দকার এনায়েতুল্লাহ জানিয়েছেন, সকাল থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের অর্ধশতাধিক রুটে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

সায়েদাবাদ, মহাখালী, গাবতলী, কল্যাণপুর ও শ্যামলীর বিভিন্ন কাউন্টার থেকে পরিবহন সার্ভিসগুলো এ টিকিট বিক্রি করছে। তবে সরকারি সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বাসের টিকিট বিক্রি শুরু করবে ১৬ সেপ্টেম্বর থেকে।

এর একদিন আগে ১৫ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে ট্রেনের টিকিট। কোনো পরিবহন সার্ভিস নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া রাখলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সূত্র জানায়, ঈদের অগ্রিম টিকিটের বাস মালিকদের সিদ্ধান্ত অনুসারে ১১ সেপ্টেম্বর সকাল থেকে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।

এদিকে প্রতিবারের মতো এবারও ঈদে বিশেষ সার্ভিস পরিচালনা করবে বিআরটিসি। বিআরটিসির বিশেষ সার্ভিস চলবে ঈদের আগের ৩ দিন ও পরের ৫ দিন।
এছাড়া ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে আগামী ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর।

১৫ সেপ্টেম্বর বিক্রি হবে ১৯ সেপ্টেম্বরের টিকিট, ১৬ সেপ্টেম্বর ২০ সেপ্টেম্বরের, ১৭ সেপ্টেম্বর ২১ সেপ্টেম্বরের, ১৮ সেপ্টেম্বর ২২ সেপ্টেম্বরের ও ১৯ সেপ্টেম্বর বিক্রি হবে ২৩ সেপ্টেম্বরের টিকিট। প্রতিদিন সকাল ৯টা থেকে টিকিট বিক্রি করা হবে। বিকেল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

ঈদের পর ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৩ সেপ্টেম্বর। সেদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের ফিরতি ট্রেনের টিকিট। প্রতিবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন।

ঈদের আগে ৫ দিন ও ঈদের পরের ৭ দিন ‘ঈদ স্পেশাল ট্রেন সার্ভিসের’ মাধ্যমে বাড়তি সেবা দেয়া হবে। মোট ৫ জোড়া স্পেশাল ট্রেন চলবে। এর মধ্যে চট্টগ্রাম-চাঁদপুর রুটে ২ জোড়া চলবে। ঢাকা-দেওয়ানগঞ্জ, ঢাকা-পার্বতীপুর, ঢাকা-খুলনা রুটে ১ জোড়া করে ঈদ স্পেশাল ট্রেন চলবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

ডিসি-ইউএনওর জন্য ২৬১ গাড়ি কেনা হচ্ছে

অর্থ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি নতুন গাড়িবিস্তারিত পড়ুন

দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচবিস্তারিত পড়ুন

মাস্টারমাইন্ড শাহীনের অগাধ রহস্য

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ভারতের কলকাতায় হত্যাকাণ্ডেবিস্তারিত পড়ুন

  • আড়াইহাজারে চেয়ারম্যান প্রার্থী শাহজালালের ভোট বর্জন
  • খুলনায় তিন কেন্দ্রে ব্যালট বই ছিনতাই, গণসিল, মহিলার কারাদণ্ড
  • এমপির বোন জামাই ও জেলা পরিষদ চেয়ারম্যানের ছেলের জয়
  • শফিউল আজিমকে পদোন্নতি দিয়ে ই সি সচিব করা হলো
  • সংসদ সদস্য নয়নের বিরুদ্ধে বক্তব্য ছিল কুরুচিপূর্ণ: বাক্কি বিল্লাহ
  • সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, ৩ কেএনএফ সদস্য নিহত
  • চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ