মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ব্রাজিলের বিপক্ষে থাকছেন না মেসি-আগুয়েরো

ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বের গুরুত্বপূর্ণ দুই ম্যাচে থাকছেন না আর্জেন্টিনার সেরা দুই তারকা লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরো। চোটের কবলে পড়া এই দুই ফরোয়ার্ডকে ছাড়াই সোমবার দল ঘোষণা করেছেন কোচ জেরার্দো মার্তিনো।

আগামী দুই ম্যাচের জন্য ২৫ জনের দলে ডাক পেয়েছেন নাপোলির ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন। কোপা আমেরিকায় আশানুরূপ পারফরম্যান্স না করায় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি।

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে নিজেদের মাঠে একুয়েডরের কাছে হেরে যায় আর্জেন্টিনা। পরের ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

একুয়েডরের বিপক্ষে ম্যাচেই পায়ে চোট পেয়েছিলেন ম্যানচেস্টার সিটির আগুয়েরো। আর বার্সেলোনার হয়ে খেলতে নেমে হাঁটুর চোটে এর আগেই সাত-থেকে আট সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যান মেসি।

দলের আক্রমণভাগে আছেন বোকা জুনিয়র্সের অভিজ্ঞ কার্লোস তেভেস ও ইউভেন্তুসের তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০ দলের মধ্যে এখন সাত নম্বরে আছে আর্জেন্টিনা।

চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে বুয়েনস আইরেসে আগামী ১২ নভেম্বর খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর কলম্বিয়ায় খেলতে যাবে মার্তিনোর দল।

আর্জেন্টিনা দল
:

গোলরক্ষক: সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), নাহুয়েল গুজমান (ইউএএনএল টাইগ্রেস), অগাস্তিন মার্চেসিন (সান্তোস লাগুনা)

ডিফেন্ডার: পাবলো সাবালেতা (ম্যানচেস্টার সিটি), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), মার্তিন দেমিচেলিস (ম্যানচেস্টার সিটি), এমানুয়েল মাস (সান লরেন্সো), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), ফাকুন্দো রোনকাগলিয়া (ফিওরেন্তিনা), এসেকুইয়েল গারায় (জেনিত), রামিরো ফুনেস মোরি (এভারটন)।

মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), লুকাস বিগলিয়া (লাৎসিও), মাতিয়াস ক্রানেভিত্তের (রিভার প্লেট), এভার বানেগা (সেভিয়া), আনহেল দি মারিয়া (পিএসজি), হাভিয়ের পাস্তোরে (পিএসজি), এনসো পেরেস (ভালেন্সিয়া), এরিক লামেলা (টটেনহ্যাম)।

ফরোয়ার্ড: গনসালো হিগুয়াইন (নাপোলি), পাওলো দিবালা (ইউভেন্তুস), কার্লোস তেভেস (বোকা জুনিয়র্স), নিকোলাস গাইতান (বেনফিকা), আনহেল কোরেয়া (আতলেতিকো মাদ্রিদ), এসেকিয়েল লাভেস্সি (পিএসজি)।

এই সংক্রান্ত আরো সংবাদ

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

নেপালের বিরুদ্ধে ২১ রানে জয়ে টি২০ বিশ্বকাপে সুপার এইট নিশ্চিতবিস্তারিত পড়ুন

অস্ট্রেলিয়ার জয়ে ইংল্যান্ড সুপার এইটে

বিশ্বকাপ টি২০ ক্রিকেট অস্ট্রেলিয়ার বনাম স্কটল্যান্ড ম্যাচে কোনো অঘটন ঘটেনি।বিস্তারিত পড়ুন

বিশ্বকাপে একমাত্র ক্রিকেটার হিসেবে যে রেকর্ড গড়লেন সাকিব

সাকিব আল হাসান চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষের ম্যাচে অবশেষেবিস্তারিত পড়ুন

  • বাংলাদেশের সেরা আটে যাওয়ার লড়াই আজ 
  • টিম ম্যানেজমেন্টকে মধুর বিড়ম্বনায় ফেলছেন তানজিম
  • শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত
  • জিততে জিততে বাংলাদেশ হেরে গেল
  • ডালাসে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা বাংলাদেশের
  • বিশ্বকাপে উগান্ডাকে উড়িয়ে আফগানদের শুরু 
  • হার দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলো বাংলাদেশ 
  • ফাইনালে হেরে কাঁদলেন রোনালদো
  • ভোটগ্রহণ শেষে চলছে গণনা
  • সানরাইজার্স-নাইট রাইডার্স আইপিএল ফাইনাল রোববার
  • আরও এক হারে সিরিজ খোয়ালো বাংলাদেশ
  • বাংলাদেশ  এআই অলিম্পিয়াড এর জাতীয় পর্ব অনুষ্ঠিত