শনিবার, জুন ২২, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোল পেয়েছে ব্রাজিল

দুর্বল ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপের বাছাই পর্বে কাঙ্খিত জয়টি পেয়েছে ব্রাজিল। নিজেদের মাটিতে ৩-১ গোলের সহজ এই জয়ে জোড়া গোল করেন উইলিয়ান। চিলির কাছে ২-০ গোলে হেরে বাছাই পর্ব শুরু করায় হতাশ হয়ে পড়েছিল দুঙ্গার দল। এই জয়ে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পাবে তারা। আর প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে হারা ভেনেজুয়েলা জয়শূন্যই রইল।

ফরতালেজার এস্তাদিও কাস্তেলাওয়ে বাংলাদেশ সময় সকাল সাতটায় খেলা শুরুর পর ৩৭ সেকেন্ডেই উইলিয়ানের গোলে এগিয়ে যায় ব্রাজিল। বাঁ দিক থেকে বল পেয়ে ডি বক্সে ঢুকে জোরালো শট নেন চেলসির এই মিডফিল্ডার। গোলরক্ষক বলে হাত লাগালেও তা ঠেকাতে পারেননি।

ত্রয়োদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু ডি-বক্সে বল পেয়েও গোলরক্ষকের দিকে মেরে দেন রিকার্দো অলিভিয়েরা। ৩১তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও শট না নিয়ে দগলাস কস্তা অহেতুক বল বাড়ান বাঁ দিকে থাকা অস্কারকে। নষ্ট হয় আরেকটি সুযোগ।

তবে বিরতির কিছু আগে ব্যবধান দ্বিগুণ করতে ভুল করেননি উইলিয়ান। বাঁ দিক থেকে ফেলিপে লুইসের বাড়ানো বল অস্কার ছেড়ে দিলে ডি-বক্সের ভেতর ডান দিকে পেয়ে যান তিনি। দেরি না করে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করে গ্যালারির সমর্থকদের আনন্দে ভাসান চেলসির এই তারকা।

৬৪তম মিনিটে একটি গোল শোধ করে ফিফা র‌্যাকিংয়ে দক্ষিণ আমেরিকার সবচেয়ে নীচের দল ভেনেজুয়েলা। সতীর্থের হেড থেকে বল পেয়ে বল জালে জড়ান ক্রিস্তিয়ান সান্তোস। বিশ্বকাপের বাছাই পর্বের ইতিহাসে এই প্রথম ব্রাজিলের মাটিতে গোল পেল ভেনেজুয়েলা।

৭৪তম মিনিটে অলিভিয়েরার হেড ব্রাজিলের জয় নিশ্চিত করে। দগলাস কস্তার ক্রস প্রতিপক্ষের ডিফেন্ডার বিপদমুক্ত করতে না পারায় বল পেয়েছিলেন নেইমারের অনুপস্থিতিতে খেলতে নামা ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

এই গোলের পরই কস্তার উঠিয়ে রিয়াল মাদ্রিদের সাবেক তারকা কাকাকে নামান কোচ দুঙ্গা। ৮৭তম মিনিটে আরেক বদলি খেলোয়াড় লুকাস লিমার ডান দিক থেকে নেওয়া ক্রসে মাথা লাগাতে পারেননি কাকা।

শেষ বাঁশি বাজার আগে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন দানি আলভেসও। তবে আরও গোল না পেলেও স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল। ব্রাজিল জয়ে ফিরলেও এখনও জয়শূন্য রয়েছে আর্জেন্টিনা। প্যারাগুয়ের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে জেরার্দো মার্তিনোর দল।

এর আগে দিয়েগো গদিন, দিয়েগো রোলান ও আবেল এরনান্দেসের গোলে ৩-০ ব্যবধানে কলম্বিয়াকে হারায় উরুগুয়ে। বাছাই পর্বে এটি উরুগুয়ের টানা দ্বিতীয় জয়। আগের ম্যাচে বলিভিয়াকে হারিয়েছিল কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা।

জয়রথে আছে একুয়েডরও। মিলান বোলানোস ও ফেলিপে কাইসেদোর গোলে বলিভিয়াকে ২-০ ব্যবধানে হারায় তারা। বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী আর্জেন্টিনাকেও একই ব্যবধানে হারিয়েছিল একুয়েডর।

এই সংক্রান্ত আরো সংবাদ

সেমিফাইনাল নিশ্চিতের মিশনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সুপার এইটের মাঠের লড়াই। সেমিফাইনালেবিস্তারিত পড়ুন

আবারও বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ

ব্যাটিং সহায়ক উইকেট পেয়েও বড় সংগ্রহ গড়তে পারেনি বাংলাদেশ। ব্যাটারদেরবিস্তারিত পড়ুন

বৃষ্টির পর অস্ট্রেলিয়া শিবিরে রিশাদের জোড়া আঘাত

বৃষ্টির পর মাঠে গড়িয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ। ব্যাটারদের ব্যর্থতার দিনে বোলিংয়েওবিস্তারিত পড়ুন

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ছক্কা হাঁকানোর তালিকায় সেরা দশে হৃদয়
  • টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটএ বাংলাদেশের ম্যাচ
  • আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ওয়েষ্ট ইন্ডিজ
  • নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ
  • অস্ট্রেলিয়ার জয়ে ইংল্যান্ড সুপার এইটে
  • বিশ্বকাপে একমাত্র ক্রিকেটার হিসেবে যে রেকর্ড গড়লেন সাকিব
  • বাংলাদেশের সেরা আটে যাওয়ার লড়াই আজ 
  • টিম ম্যানেজমেন্টকে মধুর বিড়ম্বনায় ফেলছেন তানজিম
  • শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত
  • জিততে জিততে বাংলাদেশ হেরে গেল
  • ডালাসে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা বাংলাদেশের
  • বিশ্বকাপে উগান্ডাকে উড়িয়ে আফগানদের শুরু