শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাবিয়া অনুরোধ করলেন, তাকে যেন দলে নেয়া হয় এবং আরেকবার সুযোগ দেয়া হয়।

পর পর দুটি আন্তর্জাতিক আসর এশিয়ান সিনিয়র ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ ও ইসলামি সলিডারিটি গেমসে নিজের নামের সুবিচার করতে পারেননি নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। তুর্কমেনিস্তানে অনুষ্ঠিত এশিয়ান সিনিয়র ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে মাবিয়া ৬৩ কেজি ওজন শ্রেনীতে ১০ম হয়েছিলেন ১২ জনের মধ্যে।

আর আজারবাইজানের বাকুতে চলমান চতুর্থ ইসলামি সলিডারিটি গেমসে মাবিয়া প্রতিযোগিতা শেষ করেছেন ৬ জনের মধ্যে ষষ্ঠ হয়ে। এ দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় খারাপ ফল করায় ভারোত্তোলন ফেডারেশন মাবিয়াকে বিবেচনায় রাখেনি সেপ্টেম্বরে তুর্কমেনিস্তানে অনুষ্ঠিতব্য পঞ্চম এশিয়ান ইনডোর অ্যান্ড মার্শাল আর্ট গেমসের জন্য।

১৭ থেকে ২৭ সেপ্টেম্বর তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতে অনুষ্ঠিত হবে এই গেমস। ৪৪ দেশের প্রতিযোগিরা অংশ নেবেন ২১ ডিসিপ্লিনে। এই গেমসে একজন পুরুষ ও একজন নারী ভারোত্তোলক পাঠাবে ফেডারেশন। তবে দুই ভারোত্তোলকের নাম চূড়ান্ত হবে আরো পরে।

গত জাতীয় চ্যাম্পিয়নশিপের ফলাফলের উপর ভিত্তি করে অনুশীলনের জন্য ৬ জনকে বাছাই নির্বাচন করেছে ফেডরেশন, তার মধ্যে নেই এসএ গেমসে স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্ত। বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র দেবনাথ জাগো নিউজকে বলেছেন, ‘আমরা পর্যায়ক্রমে সবাইকে সুযোগ দিতে চাই।’ ফেডারেশনের যুগ্ম সম্পাদক শাহ জালাল মুকুল বলেছেন, ‘পর পর দুটি আসরে পাঠিয়েতো দেখলাম মাবিয়াকে। এখন নতুনরা যাক।’

দল থেকে বাদ পড়ার খবর জেনে ফেডারেশন কার্যালয়ে এসে মাবিয়া কর্মকর্তাদের অনুরোধ করে গেছেন তাকে যেন দলে নেয়া হয় এবং আরেকবার সুযোগ দেয়া হয়। তবে সুযোগ এখন নেই বলে জানিয়েছেন যুগ্ম সম্পাদক শাহ জালাল মুকুল ‘এখন সুযোগ নেই। কারণ গেমসের জন্য ওজন ক্যাটাগরি চূড়ান্ত হয়ে গেছে। আমরা একটি ছেলে পাঠাবো ৬৯ কেজিতে এবং মেয়ে পাঠাবো ৫৩ কেজি ওজন শ্রেনীতে। মাবিয়ার ওজন শ্রেনী ৬৩ কেজি।’

যে ৬ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে তারা হলেন- সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে পুরুষ ৬৯ কেজিতে স্বর্ণজয়ী শিমুল কান্তি সিংহ, রৌপ্যজয়ী কাজী বিল্লাহ, ব্রোঞ্জজয়ী ফজোর আলী এবং নারীদের ৫৩ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণজয়ী ফুলপতি চাকমা, রৌপ্যজয়ী জহুরা আক্তার রেশমা ও ব্রোঞ্জজয়ী যুথি খাতুন।

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই