বুধবার, জুন ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাহমুদ উল্লাহর ব্যাটে লড়াকু স্কোর বাংলাদেশের

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুরু থেকেই সেই পুরনো ব্যাটিং ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। তবে ওয়ানডে সিরিজে ব্যার্থ হওয়ার পর এবার দলের হাল ধরেন নির্ভরতার প্রতীক মাহমুদ উল্লাহ রিয়াদ।

তার ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ। চাপের মধ্যে ব্যাট চালিয়ে দারুণ এক হাফ সেঞ্চুরি উপহার দেন রিয়াদ।
মঙ্গলবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের প্রথম ম্যাচে আজ টসে জিতে ব্যাট করতে নামে সফরকারীরা। দলীয় ৫ রানে প্রথম আঘাত হানেন ম্যাট হেনরি। তার বলে উইকেট কিপার লুক রঞ্চির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইমরুল কায়েস (০)। তামিমের নতুন সঙ্গী হন টি-টোয়েন্টি স্পেশালিস্ট খ্যাত সাব্বির রহমান। কিন্তু দলীয় ২৮ রানে বেন হুইলারের বলে ব্রুসের তালুবন্দী হন তামিম ইকবাল (১১)। সাব্বির ১ চার এবং ১ ছক্কা হাঁকিয়ে ভালো কিছু করার ইঙ্গিত দিয়েও সফল হননি। ২ রানের ব্যবধানে ফিরে যান তিনিও। ব্যক্তিগত ১৬ রানে ফার্গুসনের বলে হেনরির হাতে ধরা পড়েন তিনি।

এরপর যথারীতি ব্যর্থতার পরিচয় দেন সৌম্য সরকার (০)। ফার্গুসনের করা প্রথম বল মোকাবেলা করতে গিয়ে অ্যান্ডারসনের হাতে ক্যাচ দেন তিনি। তাকে যে সুযোগ দেওয়া হয়েছিল সেটা কাজে লাগাতে ব্যর্থ হন। পরপর দুই বলে উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান লকি ফার্গুসন। তবে দুর্দান্ত ইয়র্কার ঠেকিয়ে তা হতে দেননি মাহমুদউল্লাহ। সহ অধিনায়ক সাকিব আল হাসানের সাথে জুটি বেঁধে এরপর বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন রিয়াদ। কিন্তু তেমন কোনো লাভ হয়নি। দুজনে মিলে ৩৭ রানের জুটি গড়ার পর দৃষ্টিকটু ভাবে গ্র্যান্ডহোমের বলে স্যান্টনারের হাতে ধরা পড়েন সাকিব আল হাসান (১৪)।

দলের এই অবস্থায় নির্ভরতার প্রতীক হয়ে দেখা দেন মাহমুদ উল্লাহ রিয়াদ এবং তরুণ মোসাদ্দেক হোসেন। হাত খুলে মারতে থাকেন দুজনেই। তাদের কল্যাণে আটকে থাকা বাংলাদেশের রানের চাকা ঘুরতে থাকে। কিন্তু বেশীক্ষণ দলকে সুখী করতে পারেনি এই জুটি। ২ ছক্কায় ২০ রান করা মোসাদ্দেক হোসেন স্যান্টনারের বলে অ্যান্ডারসনের হাতে ধরা পড়েন। হার্ডহিটার হিসেবে খ্যাত অধিনায়ক মাশরাফি মুর্তজাও মাত্র ১ রান করে ফিরলে সব আশা যেন শেষ হয়ে যায় বাংলাদেশের। এরপর ৪৫ বল খেলে দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি তুলে নেন মাহমুদ উল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত তিনি ৪৮ বলে ৩ চার ৩ ছক্কায় ৫২ রান করে প্যাভিলিয়নে ফিরেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

আফগানিস্তানকে বিশাল ব্যবধানে হারালো ওয়েষ্ট ইন্ডিজ

মঙ্গলবার (১৮ জুন) গ্রস আইসলেটে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ‘সি’ এরবিস্তারিত পড়ুন

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

নেপালের বিরুদ্ধে ২১ রানে জয়ে টি২০ বিশ্বকাপে সুপার এইট নিশ্চিতবিস্তারিত পড়ুন

অস্ট্রেলিয়ার জয়ে ইংল্যান্ড সুপার এইটে

বিশ্বকাপ টি২০ ক্রিকেট অস্ট্রেলিয়ার বনাম স্কটল্যান্ড ম্যাচে কোনো অঘটন ঘটেনি।বিস্তারিত পড়ুন

  • বিশ্বকাপে একমাত্র ক্রিকেটার হিসেবে যে রেকর্ড গড়লেন সাকিব
  • বাংলাদেশের সেরা আটে যাওয়ার লড়াই আজ 
  • টিম ম্যানেজমেন্টকে মধুর বিড়ম্বনায় ফেলছেন তানজিম
  • শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত
  • জিততে জিততে বাংলাদেশ হেরে গেল
  • ডালাসে শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা বাংলাদেশের
  • বিশ্বকাপে উগান্ডাকে উড়িয়ে আফগানদের শুরু 
  • হার দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলো বাংলাদেশ 
  • ফাইনালে হেরে কাঁদলেন রোনালদো
  • ভোটগ্রহণ শেষে চলছে গণনা
  • সানরাইজার্স-নাইট রাইডার্স আইপিএল ফাইনাল রোববার
  • আরও এক হারে সিরিজ খোয়ালো বাংলাদেশ