রবিবার, এপ্রিল ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাহিয়া মাহির ক্যারিয়ারের ম্যাজিক (ভিডিওসহ)

দেশীয় চলচ্চিত্রে মাত্র তিন বছরের ক্যারিয়ার। আর তাতেই শীর্ষ অভিনেত্রীর তকমাটা খুব ভালভাবেই জড়িয়ে নিয়েছেন নিজের নামের পাশে। আলোচনা, সমালোচনা, বিতর্ক কোন কিছুই তার অসাধারণ ও অনবদ্য অভিনয়-পারফরম্যান্সকে ম্লান করতে পারেনি। এগিয়ে গেছেন শুধু নিজের মতো করে। অভিমানগুলো চেপে গেছেন, কখনও বাড়তে দেননি। দর্শকপ্রিয়তা, ব্যবসায়িক সফলতার দিক দিয়ে গত তিন বছরে যিনি নাম্বার ওয়ান নায়িকা হিসেবে আবির্ভূত হয়েছেন বাংলা চলচ্চিত্রে তিনি আর কেউ নন, সবার চেনা মাহিয়া মাহি।

২০১২ সালের অভিষেক ছবি ‘ভালবাসার রং’ থেকে ‘অগ্নি-২’ ছবির ‘ম্যাজিক মামোনির মাধ্যমে যিনি ম্যাজিক ছড়িয়েই যাচ্ছেন দর্শকদের মাঝে। প্রথম ছবির অভিনব সাফল্যের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি মাহিকে। একের পর এক ছবি করে গেছেন জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে। প্রতিটি ছবিতেই মাহি নিজেকে নিজে ছাড়িয়েছেন। অভিনয়, পারফরম্যান্স, নাচ, এক্সপ্রেশন, গ্ল্যামার- সবদিক দিয়েই তিনি নিজেকে প্রমাণ করেছেন।

নতুন হিসেবে দর্শক হৃদয় জয় করা আমাদের দেশীয় চলচ্চিত্রাঙ্গনে চাট্টিখানি কথা নয়। কিন্তু প্রথম ছবির মাধ্যমেই মাহি জানান দিয়েছিলেন একটি অবস্থান গড়তেই তার যাত্রা শুরু। ‘ভালবাসার রং’-এর পর ‘অন্যরকম ভালবাসা’, পোড়ামন’, ‘ভালবাসা আকজাল’, ‘তবুও ভালবাসি’, ‘কি দারুণ দেখতে’, ‘অগ্নি’, ‘অনেক সাধের ময়না’, ‘বিগ ব্রাদার’ এবং ‘ওয়ার্নিং’ ছবিতে মাহি নিজেকে উপস্থাপন করেছেন ভিন্ন চরিত্রে, আলাদারূপে। প্রতিটি ছবিতেই মাহির অভিনয়-পারফরম্যান্সে প্রাণভরে উপভোগ করেছেন দর্শক। মধ্যে মাহির খারাপ সময়ও এসেছে। কদিন আগেই তার নামে একটি পর্নো ভিডিও প্রকাশ পায়। এর বাইরে একজন প্রযোজকের সঙ্গে কলকাতায় মাহির গোপন সফর নিয়েও বিতর্ক ওঠে। তবে এই সবকিছুই উতরে যান তিনি।

কারণ, ঢাকাই চলচ্চিত্রকে মাহি খুব অল্প সময়ে নায়িকা হিসেবে অন্যমাত্রায় দিয়েছেন, এটা একবাক্যে সবাই মানবেন। আর রাজশাহীর মেয়ে অদম্য মাহি হেরে যাওয়ার পাত্রী নন। নিজের যোগ্যতা, মেধা বলেই তিনি এ পর্যন্ত এসেছেন। তাই তো ক্ষণিকের বিতর্ক কিংবা সমালোচনা তাকে ভাঙতে পারেনি। বরং অগ্নিরূপে ধরা দিয়েছেন তিনি। আসছে ঈদেই মুক্তি পেতে যাচ্ছে মাহিয়া মাহি অভিনীত নতুন ছবি ‘অগ্নি-২’। এ ছবিতে বরাবরের মতো অসাধারণ অভিনয়-পারফরম্যান্স করেছেন তিনি। এটি জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এস কে মুভিজের যৌথ প্রযোজনার ছবি। এখানে মাহি অভিনয় করেছেন কলকাতার ওমের বিপরীতে।

এরই মধ্যে ছবির প্রমো ও গান ব্যাপক আগ্রহ ও কৌতূহল তৈরি করেছে দর্শকদের মাঝে। বিশেষ করে মাহি নিজেকে অন্যভাবে এখানে উপস্থাপন করেছেন। ‘ম্যাজিক মামোনি’ শীর্ষক একটি আইটেম গানের মাধ্যমে তো সম্প্রতি রেকর্ডই গড়লেন তিনি। এখানে ব্যাপক খোলামেলা হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন মাহি। আসন্ন ঈদে মুক্তি প্রতীক্ষিত এ সিনেমার ‘ম্যাজিক মামোনি’ শিরোনামের গানটি ইউটিউবে প্রকাশ পায় ৪ঠা জুন। গানটি রাতারাতি আলোচনায় চলে আসে। ইউটিউবে প্রকাশের প্রথম ৭ দিনে ৬ লাখ ১৪ হাজারেরও বেশি দর্শক গানটি উপভোগ করেছেন। গানটির অভাবনীয় দর্শক সাড়ায় উচ্ছ্বসিত মাহি নিজেও। ‘ম্যাজিক মামোনি’ গানটি লিখেছেন কলকাতার গীতিকার রিদ্দি, সংগীত পরিচালনা করেছেন স্যাভি এবং কণ্ঠ দিয়েছেন নেহা কাক্কার।

যৌথভাবে সিনেমাটি পরিচালনা করছেন বাংলাদেশের ইফতেখার চৌধুরী ও ভারতের হিমাংশু। এই গান ও ‘অগ্নি-২’ সম্পর্কে মাহিয়া মাহি বলেন, একই সঙ্গে আমি অভিভূত এবং গর্বিতও বটে। ‘ম্যাজিক মামোনি’ গানটি মানুষ এতটা পছন্দ করবেন ভাবিনি। এ ছবিতেও সবদিক দিয়ে অন্য এক মাহিকে আবিষ্কার করতে পারবেন দর্শক। ছবিতে মাহির ম্যাজিক দেখতে নিশ্চয়ই প্রস্তুত আমার ভক্ত দর্শকরা। আমি নিজেও তাদের সাড়ার অপেক্ষায় আছি।

এই সংক্রান্ত আরো সংবাদ

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী

ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খান ও চিত্রনায়িকা শবনম বুবলী গোপনেবিস্তারিত পড়ুন

সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক

সিনেমা নিয়ে রাজনীতির শিকার হয়ে কান্নায় ভেঙে পড়লেন চিত্রনায়ক আদরবিস্তারিত পড়ুন

  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল
  • জয়ার ‘ফেরেশতে’ পেল ইরানের জাতীয় পুরস্কার
  • ছুটি কাটানোর সময় বৃষ্টি হলে সিঙ্গাপুরের হোটেল উলটো টাকা দেবে আপনাকে !