মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মেয়েরা মুখে ‘আই লাভ ইউ’ শব্দটা শুনতে চান.?

অনেক মেয়েরাই তাঁদের বয়ফ্রেন্ডের মুখে ‘আই লাভ ইউ’ শব্দটা শুনতে চায়৷ কিন্তু মুখে বলেই কি ভালোবাসা বোঝানো সম্ভব? সমস্যা হচ্ছে অনেকেই ধরে নিয়ে থাকেন তিনি মুখে বলছেন না, এর অর্থ তিনি আসলেই ভালোবাসেন না। কিন্তু তিনি অন্যান্য কাজে তার ভালোবাসা প্রকাশ করে যাচ্ছেন তা অনেকের নজরেই পড়ে না। কিন্তু সত্যি বলতে, কথা নয় তার কাজই বলে দেবে তিনি সত্যিই আপনাকে ভালোবাসেন কিনা। দেখুন তো এই কাজগুলো তিনি করছেন কিনা? যদি করে থাকেন তাহলে বুঝে নেবেন তিনি মুখে না বলে তার এইসকল কাজে আপনার প্রতি প্রকাশ করছেন নিজের ভালোবাসা।

তিনি আপনাকে নিজের পরিবার ও বন্ধুবান্ধবের সামনে নিয়ে যাচ্ছেন :
যখন একজন পুরুষের কাছে কোনো নারী অনেক বেশি গুরুত্বপূর্ণ হন তখন তিনি তাকে নিজের জীবনের অন্যান্য গুরুত্বপূর্ণ মানুষের সাথে পরিচয় করিয়ে দিয়ে থাকেন।

তিনি আপনার পাশাপাশি থাকতে চান:
শুধুমাত্র মুখে বলা বা ফোনে মেসেজ করা নয়,সত্যি যদি আপনি তাঁকে পাশে পান,তিনি আপনার সঙ্গে থাকেন,সময় কাটাতে পছন্দ করেন, তাহলে বুঝবেন তিনি আপনার প্রতি দুর্বল৷

তিনি সত্যিই আপনার কথা শোনেন:
আপনার প্রতিটি কথা তিনি মনোযোগ দিয়ে শোনেন। হতে পারে তার সাথে মতামতে ভিন্নতা আসছেতিনি আপনার কথা তো শুনছেন। এই জিনিসটিও সম্পর্কের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এবং তিনি আপনাকে কতোটা গুরুত্ব দিচ্ছেন তা তার এই কাজের মাধ্যমেই প্রকাশ পেয়ে যায়।

তিনি আপনার আন্তরিকতা উপভোগ করেন:

আপনার প্রতিটি ছোঁয়া তার কাছে অনেক বেশি মূল্যবান। তিনি হয়তো মুখে বলেন না, কিন্তু তিনি আপনার আন্তরিক ছোঁয়ার বিপরীতে যে মধুর হাসি দিচ্ছেন তাতেই আপনার প্রতি তার ভালোবাসা প্রকাশ পেয়ে থাকে৷

শুধুমাত্র আপনার কথা ভেবে অনেক কিছু করেন:

আপনার মুখে একটু হাসি ফুটে উঠবে সেই কথা ভেবে আপনার পছন্দের অনেক কাজই তিনি করে ফেলেন। আপনার কিন্তু বুঝে নিতে হবে এটিই তার ভালোবাসার বহিঃপ্রকাশ।

তিনি শুধুমাত্র আপনার সান্নিধ্য নিয়েই চিন্তা করেন:

আপনি শপিংয়ে তাকে নিয়ে যাচ্ছেন এবং ঘণ্টার পর ঘণ্টা তাকে শপিংমলে ঘোরাচ্ছেন। তিনি কিছুই বলছেন না, এতে প্রমান হয় যতোটা সময় আপনি তার পাশে আছেন তিনি অন্য কিছুর দিকে নজরই দিচ্ছেন না। আপনার সান্নিধ্যই তার কাছে মুখ্য। ভেবে দেখুন, এটি কি তার ভালোবাসা প্রকাশ নয়?


তিনি অনেক চিন্তাভাবনা করে আপনাকে উপহার দেন:

চোখের সামনে যা পড়ল তা কিনে উপহার দেওয়া কিংবা আপনার কি পছন্দ তা জেনে নিয়ে উপহার দেওয়ার এবং নিজে ভেবে চিন্তে উপহার দেয়ার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। তিনি হয়তো তার মিটিং বা অন্য কাজ ফেলে অথবা কাজের ফাঁকেই চিন্তা করেছেন আপনাকে নিয়ে এবং খুব ভেবে বের করেছেন কোন উপহারটি আপনার জন্য উপযুক্ত। এই বিষয়টিও কিন্তু প্রমান করে তিনি আপনাকে তার জীবনে কতোটা গুরুত্ব দেন।

তিনি কম্প্রোমাইজ করেন:
যে পুরুষটি সম্পর্কের ব্যাপারে একেবারেই সিরিয়াস নন তিনি কিন্তু কম্প্রোমাইজ করে চলার কথা একেবারেই ভাবেন না৷যদি ভাবেন তাহলে জানবেন তিনি নিশ্চয়ই আপনাকে একটু অন্য চোখে দেখেন। যদি তিনি আপনার কোনও বিষয়ে পরামর্শকে চান তাহলে ভাববেন তিনি আপনাকে মূল্যায়ন করেন বলেই তিনি পরামর্শ চান। ভালোবাসা প্রকাশের এর চেয়ে ভালো কোনোও উপায় আর কি হতে পারে?

তিনি আপনার নিরাপত্তা নিশ্চিত করেন:

যে পুরুষটি আপনাকে ভালোবাসেন আপনার কেয়ার করেন তিনি আপনার নিরাপত্তা নিশ্চিত করবেন। আপনি তার সঙ্গে থাকলে অনেক বেশি নিরাপদ অনুভব করবেন। আপনি যদি সমস্যায় পড়েন তাহলে তিনি কখনও প্রশ্ন করবেন না কিন্তু আপনি ঠিকই তাকে পাশে পাবেন। ভালোবাসা প্রকাশ কিন্তু এভাবেও হয়ে যায়।

তিনি যদি আপনার কথা মনোযোগ গিয়ে শোনেন:

আচ্ছা তিনি কি আপনার প্রতিটি কথা তিনি মনোযোগ দিয়ে শোনেন? যদি শোনেন তাহলে জানবেন এটা সম্পর্কের জন্য অনেক গুরুত্বপূর্ণ। তার সঙ্গে তাঁর হয়তো মতামতে ভিন্নতা আসছে, কিন্তু তিনি আপনার কথা তো শুনছেন। এবং তিনি আপনাকে কতোটা গুরুত্ব দিচ্ছেন তা তার এই কাজের মাধ্যমেই প্রকাশ পেয়ে যায়।
আরো খবর

এই সংক্রান্ত আরো সংবাদ

তরমুজ খেলে কি সত্যিই ওজন কমে?

বাজারে এখন তরমুজে ভরে গেছে। টকটকে লাল রসালো এই ফলবিস্তারিত পড়ুন

মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা

‘মিস ওয়ার্ল্ড ২০২৪’ বিজয়ী হ‌য়ে‌ছেন চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভা। শনিবারবিস্তারিত পড়ুন

তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?

আবহমানকাল থেকেই উৎসব-পার্বণ ছাড়াও বাঙালি মহিলাদের কপালে শোভা পায় নানাবিস্তারিত পড়ুন

  • ডিম সেদ্ধ নাকি ভাজা, কোন ভাবে খেলে মিলবে বেশি পুষ্টি
  • ছুটিতে ঘুরে আসুন ‘শ্যামল বাংলা’
  • ঘ্রাণেই সতেজতা
  • গরম শেষে প্রশান্তির বৃষ্টি
  • কেমন চশমা কোন মুখে
  • কোল্ড ড্রিংক পানে ক্ষতি কিছুটা কম যেভাবে পান করলে
  • ইলিশ ভরপুর বাজারে, রসনায় গলায় কাঁটা ! সহজ উপায়ে বের করুন গলায় আটকে যাওয়া কাঁটা !
  • যে ৫টি জিনিস অন্যদের কাছ থেকে ধার করলে সমূহ বিপদ হতে পারে
  • কোনও মহিলার সঙ্গে হাঁটার সময়ে অধিকাংশ পুরুষ এই বিশ্রী ভুলটি করে থাকেন
  • হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি কমানোর ৭টি কৌশল
  • চাকরির সাক্ষাৎকারে করা যাবে না যে ১০ ভুল
  • কলার খোসায় দূর হবে ব্রণ! পাশাপাশি ত্বকে আসবে প্রাকৃতিক উজ্জ্বলতা।