বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

যেকোনো অবস্থা মোকাবিলার সামর্থ্য আছে : প্রধানমন্ত্রী

যেকোনো অবস্থা মোকাবিলার সামর্থ্য বাংলাদেশের রয়েছে জানিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় জনগণকে আরো বেশি সচেতন ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোকের মাস আগস্টের প্রথম দিনে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। মানুষের মন থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার যে ষড়যন্ত্র হয়েছিল তা জনগণই রুখে দিয়েছে বলেও জানান শেখ হাসিনা।

১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। সে হিসেবে দিবসটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়।

আজ সোমবার আগস্টের প্রথম দিন শোকের মাসের শুরুতে বাংলাদেশ আওয়ামী কৃষক লীগ রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে বক্তব্য দিতে গিয়ে প্রধানমন্ত্রী তাঁর পরিবারের সদস্যদের কথা মনে করে আবেগাপ্লুত হয়ে পড়েন।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘কেবলি মনে হয়, আমার আব্বা বেহেস্ত থেকে কি দেখছেন, বাংলার দুঃখী মানুষের সেই দারিদ্র্যে আর নেই। নিশ্চয় দেখলে উনার আত্মা শান্তি পাবে।

বাংলাদেশের মন থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার গভীর চক্রান্ত হয়েছে। একেবারে সপরিবারে নিশ্চিহ্ন করে দিয়ে, যাতে ওই রক্তের আর কেউ ক্ষমতায় আসতে না পারে। সেই যে ষড়যন্ত্র করেছিল, সব ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছিল এ দেশের মানুষ।’

মুক্তিযুদ্ধের পরাজিত গোষ্ঠী, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি এমন দেশি-বিদেশি শক্তি এবং আওয়ামী লীগের মধ্যে ঘাপ্টি মেরে বসে থাকা কিছু লোকই জঘন্য এই হত্যাকাণ্ড ঘটিয়েছিল বলে জানান শেখ হাসিনা। সেই শক্তিই বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের সৃষ্টি করেছে বলেও অভিযোগ করেন তিনি।

তবে জনগণ এসব বিষয়ে এখন অনেক বেশি ঐক্যবদ্ধ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সেই পরাজিত শক্তি দোসরদের নিয়ে এদেশের মানুষকে আবার খুন-খারাপি-হত্যার পথে নিয়ে যাচ্ছে। বারবার এই আঘাত আসছে। কিন্তু যে কোনো অবস্থা মোকাবিলা করার শক্তি এখন বাংলাদেশের মানুষের আছে, সেটা আমরা প্রমাণ করেছি।

আওয়ামী লীগ সভানেত্রী আরো বলেন, ‘ইউরোপ, আমেরিকা, ইংল্যান্ড এমন কোনো জায়গা নেই যেখানে এ ধরনের ঘটনা না ঘটছে। বাংলাদেশে আমরা এটুকু বলতে পারি যে, তাদের থেকেও ত্বরিৎ সিদ্ধান্ত নিয়ে যখন যেখানে যেটা ঘটছে আমরা কিন্তু সেটা মোকাবিলা করতে সক্ষম, সেটা আমরা প্রমাণ করেছি। এজন্য দেশবাসীর আরো সহযোগিতা দরকার। দেশবাসীর আরো সতর্কতা দরকার এবং আশপাশে কে কোথায় আছে তার তথ্য চাই।’

পরে কৃষক লীগের নেতাকর্মীরা স্বেচ্ছায় রক্তদান করেন। প্রধানমন্ত্রী এ সময় তাদের এই মহৎ উদ্যোগে এগিয়ে আসার জন্য ধন্যবাদ দেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

১ লাখ ৪০ হাজার ছাড়াল স্বর্ণের ভরি

দেশের বাজারে ফের স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্সবিস্তারিত পড়ুন

জাতিসংঘ: বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশে চরমবিস্তারিত পড়ুন

টাঙ্গাইলে বাসার সামনে থেকে পুলিশ সুপারের মোবাইল ফোন ছিনতাই

টাঙ্গাইলে বাসার সামনে থেকে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট পুলিশ সুপারবিস্তারিত পড়ুন

  • আসিফ নজরুল: সাকিবের প্রতি মানুষের ক্ষোভ অযৌক্তিক নয়
  • খুলনায় মসজিদে দানের ছাগল নিয়ে সংঘর্ষ, মুসল্লির মৃত্যু
  • নওগাঁয় কিশোর গ্যাংয়ের হামলায় সমন্বয়ক ও শিক্ষার্থী আহত, আটক ৩
  • প্রবারণা পূর্ণিমার বর্ণিল উৎসব বান্দরবানে
  • দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কার্যকর পদক্ষেপ চান তারেক
  • মতিয়া চৌধুরী মারা গেছেন
  • হাইকোর্টে ১২ বিচারপতিকে বেঞ্চ না দেওয়ার সিদ্ধান্ত
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা গ্রাফিতি হেঁটে দেখলেন ড. ইউনূস
  • মাধ্যমিকে ফের চালু হচ্ছে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ
  • তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের রিভিউ আবেদন
  • শিক্ষা ভবনের সামনে সড়কে শুয়ে শিক্ষকদের অবরোধ
  • ডেঙ্গুতে একদিনে আরও ৩ জনের মৃত্যু