শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যেভাবে হত্যা করা হয় জুলহাস-তনয়কে

জুলহাস মান্নান ও তার বন্ধু তনয়কে হত্যায় সরাসরি অংশ নেয়া তিনজনের দলটি পার্সেল দেয়ার কথা বলে তাদের বাসায় প্রবেশ করে। সোমবার সন্ধ্যায় সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনার প্রটোকল অফিসার ও ইউএসএইড-এর কর্মকর্তা জুলহাস ও তার বন্ধুকে নৃশংসভাবে হত্যা করে ‘আল্লাহু আকবার’ বলতে বলতে চলে যায় আততায়ীরা।

দুর্বৃত্তদের বাধা দিতে গিয়ে পুলিশের এএসআই মমতাজ আহত হলেও তাদের কাছ থেকে একটি ব্যাগ কেড়ে নিতে সক্ষম হন বলে জানা যায়। তবে ব্যাগে কি রয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায় নি।

ওই ঘটনায় আহত হন আছিয়া নিবাস নামের বাড়িটির নিরাপত্তাকর্মি পারভেজ। তিনি সাংবাদিকদের জানান, বিকালে জুলহাসের নামে পার্সেল আসার কথা বলে বাড়িটিতে প্রবেশ করে হত্যাকারীরা।

পারভেজ বলেন, “সোমবার বিকেল ৫টার দিকে ১০-১২ জন বিভিন্ন বয়সী তরুণ ও যুবক বাড়িতে প্রবেশ করে। তারা নিচতলায় আমার কাছে এসে বলেন, দ্বিতীয় তলায় জুলহাস সাহেবের বাড়িতে যাব। একটি পার্সেল রয়েছে। তখন আমি বলি, আগে স্যারকে জিজ্ঞেস করে আসি। আমি তখন দ্বিতীয় তলায় গিয়ে কলিং বেল চাপি। জুলহাস স্যার দরজা খুলে দেন।”

“আমি স্যারকে জিজ্ঞাসা করি, আপনার কোনো পার্সেল আসবে কিনা? কয়েকজন এসে বলছেন, যে আপনার নামে পার্সেল রয়েছে। তখন স্যার বলেন, না আমার নামে তো কোন পার্সেল আসার কথা না।”

তিনি বলেন, “এমন সময় পিছনে তাকিয়ে দেখি তিনজন আমার পিছু নিয়ে উপরে উঠে এসেছে। আমি তাদের বলি, আপনারা উপরে এসেছেন কেন? আপনাদের না বলেছি নিচে অপেক্ষা করার জন্য? স্যার বলেছেন কোন পার্সেল আসার কথা নেই। যান আপনারা চলে যান।”

“এই কথা বলার সঙ্গে সঙ্গে একজন বড় ধারালো অস্ত্র বের করে আমার মাথার বাম পাশে চোখের উপরে কপালে কোপ দেয়। আমি মাটিতে লুটিয়ে পড়ি। আমার চোখ রক্ত দিয়ে ঢেকে যাওয়ায় আর কিছু খেয়াল করতে পারি নাই। শুধু একটি গুলির আওয়াজ শুনেছি। তবে গুলিটি কাকে করা হয়েছে সেটি দেখিনি।”

জানা গেছে, পারভেজকে কুপিয়ে জখম করে ঘরে ঢুকে জুলহাস ও তনয়কে এলোপাতাড়ি কোপায় তারা। এই সময় তারা চিৎকার শুরু করলে কয়েক রাউন্ড গুলি ছোড়ার শব্দের মধ্যেই তিনজন বেড়িয়ে যায়।

একজন প্রত্যক্ষদর্শী জানান, বেডরুমে একজনের অার দরজার পাশে একজনের মরদেহ পড়ে ছিলো।

মা ও এক গৃহকর্মীকে নিয়ে ছয়তলা ভবনটির একটি ফ্ল্যাটে জুলহাস থাকতেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগে চিকিৎসাধীন রয়েছেন পারভেজ।

নিহত জুলহাস সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপুমনির খালাতো ভাই। বিবিসি জানিয়েছে, বাংলাদেশের সমকামীদের প্রথম পত্রিকা রূপবানের সম্পাদক ছিলেন জুলহাস।

হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

এই সংক্রান্ত আরো সংবাদ

রাজধানীতে আনসার ব্যাটালিয়ন মোতায়েন

ঢাকা মহানগরীতে আইনশৃঙ্খলা রক্ষায় ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েনবিস্তারিত পড়ুন

টানা তিন দিন মোবাইল ইন্টারনেটে ধীরগতি

দেশের বিভিন্ন স্থানে টানা তিন দিন ধরে মোবাইল ইন্টারনেট সেবাবিস্তারিত পড়ুন

বিক্ষোভকারীদের অধিকার সমুন্নত রাখতে সরকারের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, বিক্ষোভকারীদের অধিকার সমুন্নতবিস্তারিত পড়ুন

  • ঢাবি বন্ধের সিদ্ধান্তে শিক্ষার্থীদের হল ত্যাগে ধন্যবাদ জানিয়েছে কর্তৃপক্ষ
  • রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে সাংবাদিকসহ আহত ২৩
  • জাহাঙ্গীরনগর রণক্ষেত্র, অর্ধশতাধিক আহত 
  • হত্যাকাণ্ডসহ সব অনভিপ্রেত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে: প্রধানমন্ত্রী
  • বৃহস্পতিবার সারাদেশে কমপ্লিট শাটডাউন ঘোষণা কোটা আন্দোলনকারীদের
  • ছাত্রপক্ষের ঢাবি শাখার আহ্বায়ক জিহাদ, সদস্যসচিব হাসিব
  • আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে খুবিতে বিক্ষোভ
  • ভারি বৃষ্টির আভাস ৪ বিভাগে, বাড়তে পারে তাপমাত্রা
  • সরকারের জিম্মি থেকে দেশ ও জনগণ মুক্তি চায়: রাশেদ প্রধান
  • সতর্কবার্তা যাচ্ছে কোটা আন্দোলনে
  • পাকিস্তানের সংসদে পিটিআইকে সংরক্ষিত আসন দিতে আদালতের নির্দেশ
  • তিন দিন পর সারাদেশে গ্যাস সরবরাহ স্বাভাবিক