রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যেভাবে হত্যা করা হয় জুলহাস-তনয়কে

জুলহাস মান্নান ও তার বন্ধু তনয়কে হত্যায় সরাসরি অংশ নেয়া তিনজনের দলটি পার্সেল দেয়ার কথা বলে তাদের বাসায় প্রবেশ করে। সোমবার সন্ধ্যায় সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনার প্রটোকল অফিসার ও ইউএসএইড-এর কর্মকর্তা জুলহাস ও তার বন্ধুকে নৃশংসভাবে হত্যা করে ‘আল্লাহু আকবার’ বলতে বলতে চলে যায় আততায়ীরা।

দুর্বৃত্তদের বাধা দিতে গিয়ে পুলিশের এএসআই মমতাজ আহত হলেও তাদের কাছ থেকে একটি ব্যাগ কেড়ে নিতে সক্ষম হন বলে জানা যায়। তবে ব্যাগে কি রয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায় নি।

ওই ঘটনায় আহত হন আছিয়া নিবাস নামের বাড়িটির নিরাপত্তাকর্মি পারভেজ। তিনি সাংবাদিকদের জানান, বিকালে জুলহাসের নামে পার্সেল আসার কথা বলে বাড়িটিতে প্রবেশ করে হত্যাকারীরা।

পারভেজ বলেন, “সোমবার বিকেল ৫টার দিকে ১০-১২ জন বিভিন্ন বয়সী তরুণ ও যুবক বাড়িতে প্রবেশ করে। তারা নিচতলায় আমার কাছে এসে বলেন, দ্বিতীয় তলায় জুলহাস সাহেবের বাড়িতে যাব। একটি পার্সেল রয়েছে। তখন আমি বলি, আগে স্যারকে জিজ্ঞেস করে আসি। আমি তখন দ্বিতীয় তলায় গিয়ে কলিং বেল চাপি। জুলহাস স্যার দরজা খুলে দেন।”

“আমি স্যারকে জিজ্ঞাসা করি, আপনার কোনো পার্সেল আসবে কিনা? কয়েকজন এসে বলছেন, যে আপনার নামে পার্সেল রয়েছে। তখন স্যার বলেন, না আমার নামে তো কোন পার্সেল আসার কথা না।”

তিনি বলেন, “এমন সময় পিছনে তাকিয়ে দেখি তিনজন আমার পিছু নিয়ে উপরে উঠে এসেছে। আমি তাদের বলি, আপনারা উপরে এসেছেন কেন? আপনাদের না বলেছি নিচে অপেক্ষা করার জন্য? স্যার বলেছেন কোন পার্সেল আসার কথা নেই। যান আপনারা চলে যান।”

“এই কথা বলার সঙ্গে সঙ্গে একজন বড় ধারালো অস্ত্র বের করে আমার মাথার বাম পাশে চোখের উপরে কপালে কোপ দেয়। আমি মাটিতে লুটিয়ে পড়ি। আমার চোখ রক্ত দিয়ে ঢেকে যাওয়ায় আর কিছু খেয়াল করতে পারি নাই। শুধু একটি গুলির আওয়াজ শুনেছি। তবে গুলিটি কাকে করা হয়েছে সেটি দেখিনি।”

জানা গেছে, পারভেজকে কুপিয়ে জখম করে ঘরে ঢুকে জুলহাস ও তনয়কে এলোপাতাড়ি কোপায় তারা। এই সময় তারা চিৎকার শুরু করলে কয়েক রাউন্ড গুলি ছোড়ার শব্দের মধ্যেই তিনজন বেড়িয়ে যায়।

একজন প্রত্যক্ষদর্শী জানান, বেডরুমে একজনের অার দরজার পাশে একজনের মরদেহ পড়ে ছিলো।

মা ও এক গৃহকর্মীকে নিয়ে ছয়তলা ভবনটির একটি ফ্ল্যাটে জুলহাস থাকতেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগে চিকিৎসাধীন রয়েছেন পারভেজ।

নিহত জুলহাস সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপুমনির খালাতো ভাই। বিবিসি জানিয়েছে, বাংলাদেশের সমকামীদের প্রথম পত্রিকা রূপবানের সম্পাদক ছিলেন জুলহাস।

হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

এই সংক্রান্ত আরো সংবাদ

শিল্পকলা পুরস্কার পেলেন ১৩ জন আলোকচিত্র শিল্পী

 ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ’ শিরোনামে শিল্পকলা একাডেমি আয়োজিত প্রতিযোগিতায় পুরস্কারবিস্তারিত পড়ুন

‘আমলাতন্ত্রকে ভেঙে গণমুখী বাজেট তৈরির আহ্বান’

জাতীয় বাজেটকে গণবান্ধব ও কর্মসংস্থানমুখী করতে হলে তেভাগা পদ্ধতিতে যেতেবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

  • দাম বাড়ছেই ডিমের
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • বাকৃবি গবেষকের সাফল্য এই প্রথম সুস্বাদু দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েন্স উদ্ভাবন
  • এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ
  • আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী
  • জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী