বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যে কারণে প্রেমিক আপনাকে বিয়ে করতে আগ্রহী নন!

প্রেম করছেন তো বিয়ে করার জন্যই। কিন্তু বেশ কয়েক বছর প্রেম করার পরও প্রেমিক আপনাকে বিয়ে করছেন না, এমনকি আপনি নিজে থেকে বিয়ের কথা বললেও তিনি আগ্রহ দেখান না।

আপনাদের মধুর সম্পর্কের সুদীর্ঘ্য পথচলায় এখন পর্যন্ত বিয়ের কোন প্ল্যান আসেনি প্রিয় মানুষটির কাছ থেকে। মাঝে মাঝে মনে হয় আপনি একাই বুঝি আগ্রহী। এমন অবস্থায় কী করবেন? জেনে নিন প্রেমিক আপনাকে বিয়ে করতে না চাওয়ার নেপথ্যের সেই গোপন কারণগুলো! আপনাকে নতুন করে ভাবতে শেখাবে।


১) তিনি আসলে আরও ভালো কারোর খোঁজে আছেন:

এটা অনেক পুরুষের মাঝেই দেখা যায়। তাঁরা একাধিক প্রেম করেন, কিন্তু মনে মনে খোঁজেন আরও ভালো কাউকে। সেই পছন্দের মেয়েটিকে পেয়ে গেলেই আপনাকে ছেড়ে দিয়ে তাঁকে বিয়ে করবেন। কোনমতেই যদি প্রেমিক বিয়ের ব্যাপারে অগ্রসর না হতে চান, নেপথ্যে এই কারণটি থাকা খুবই স্বাভাবিক।


২) তিনি আপনাকে ভালোবাসেন, কিন্তু স্ত্রী হিসাবে ভাবেন না:
অনেকদিন প্রেম করার পরও তাঁর চোখে আপনি “স্ত্রী ম্যাটেরিয়াল” নন। ভালোবাসেন বলে তিনি আপনাকে ছেড়ে যেতে পারেন না, কিন্তু স্ত্রী বানাবার সাহসটিও দেখা পারছেন না। এমন অবস্থায় বিয়ের সম্ভাবনাও খুব বেশী থাকে না।


৩) তাঁর পরিবার আপনাকে অপছন্দ করে:
আমাদের সমাজে এখনো পরিবারই প্রেমের বিয়েতে সবচাইতে বড় বাঁধা। তাঁর পরিবার আপনাকে পছন্দ করে না এবং পরিবারের সাথে লড়াই করার সাহস তাঁর নেই।


৪) দীর্ঘদিন প্রেমের কিংবা আপনি তাঁর পরিবারকে পছন্দ করেন না:
আপনি তাঁর পরিবারকে পছন্দ করেন না এবং এই ব্যাপারটি তিনি জানেন। ফলে আপনাকে বিয়ে করতেও তিনি আগ্রহী নন।

৫) আপনার লাইফ স্টাইল তাঁর পছন্দ নয়: ভালোবাসা থাকলেই যে সব ক্ষেত্রে মতের মিল নয়, এমনটা নয়। আপনার জীবনযাত্রায় এমন কিছু আছে, যাতে হয়তো তাঁর মনে হয় আপনি ভালো স্ত্রী হতে পারবেন না। কিংবা নিজের স্ত্রীর মাঝে এসব তিনি চান না। ফলে বিয়ের ব্যাপারেও আগ্রহী নন।


৬) কিছু বিতর্কিত আচরণ:
রাগের মাথায় আমরা অনেকেই অনেক কিছু বলে ফেলি, চিৎকার চেঁচামেচিও করি।, অন্যদিকে ঈর্ষা বা আবেগের বশবর্তী হয়েও এমন অনেক কাজ করে ফেলি যার জন্য পড়ে পস্তাতে হয়। ছেলেরা কিন্তু মেয়েদের এমন ভুলগুলো খুব মনে রাখেন এবং পরবর্তীতে এসব সাধারণ ব্যাপার ধরেই ভেবে বসেন যে প্রেমিকা তাঁর স্ত্রী হবার যোগ্য নয়।

৭) আপনি নিজেকে সস্তা করে ফেলেছেন তাঁর কাছে: বিয়ের আগে শারীরিক সম্পর্ক এমন একটা জিনিস, যার পর প্রত্যেক প্রেমিকই কিছু নেগেটিভ ধারণা পোষণ করেন মনে। হ্যাঁ, আপনি হয়তো তাঁর পীড়াপীড়িতেই শারীরিক সম্পর্কে রাজি হয়েছেন। কিন্তু পরবর্তীতে এটার জন্যই তিনি আপনাকে “খারাপ মেয়ে” আখ্যা দিতেও দেরি করবেন না।

৮) এমন এমন সব সত্য তিনি জানেন যা জানার নয়: সবারই কিছু গোপন সত্য থাকে। অতীতের প্রেম, পরিবারের কোন বাজে কাহিনী, নিজের কোন অপরাধ। এইসব ব্যাপার হয়তো আপনার প্রেমিক জানেন এবং সেসবের কারণেই তিনি বিয়েতে আগ্রহী নন।

৯) আপনাকে তিনি ভুল বুঝছেন:
আপনি আসলে যেমন, তিনি হয়তো ব্যাপারটা ধরতে পারছেন না। এতদিন প্রেম করার পরও আপনাকে তাঁর যোগ্য স্ত্রী মনে হচ্ছে। আর ঠিক সেই কারণেই তিনি ভাবছেন আপনাকে বিয়ে করা হতে পারে তাঁর জীবনের সবচাইতে বড় ভুল।

১০) তাঁর বন্ধুরা!:
ছেলেরা বিয়ে বা প্রেমের ক্ষেত্রে বন্ধুদের কথাকে খুব বেশী গুরুত্ব দিয়ে থাকেন। তাঁর খুব ঘনিষ্ঠ বন্ধু হয়তো আপনাকে মোটেও পছন্দ করেন না এবং তিনি বা তাঁরা সমস্যা তৈরি করছেন আপনাদের বিয়েতে।

এই সংক্রান্ত আরো সংবাদ

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

ওজন কমাতে যা খাওয়া যেতে পারে

আমাদের রান্নাঘরে খাবার তৈরির অনেক পণ্য  থাকে। সেই সবে এমনবিস্তারিত পড়ুন

  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • তরমুজ খেলে কি সত্যিই ওজন কমে?