সোমবার, জুন ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কুষ্টিয়ার কুমারখালীতে রাস্তার বেহাল দশা, সংস্কারের উদ্যোগ নেই

এস.এম.মাজিদুল ইসলাম,কুষ্টিয়া ॥
কুষ্টিয়ার কুমারখালীর দমদম রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় খানাখন্দকে পরিণত হয়েছে। একই সাথে টানা বর্ষণে রাস্তাগুলোর আরো বেহাল অবস্থা। এতে করে জন দুর্ভোগ চরমে উঠেছে। রাস্তার এমন বেহালদশা হওয়ায় চরম হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবসী।

জানা যায়, রাস্তার ইট ও পিচ উঠে গিয়ে খানাখন্দকে পরিণত হয়েছে। রাস্তাগুলি চলাচলের অনুপোযোগী হওয়ায় বিপাকে পড়েছে উপজেলার প্রত্যন্তঞ্চলে যোগাযোগের মাধ্যম ভ্যান, ইঞ্জিন ও ব্যাটারিচালিত অটোরিকশা মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনের যাত্রীরা। এসব রাস্তার প্রসস্ততা কম হওয়ায় বড় বাস- ট্রাক ঢুকতে পারে না। এই রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনাও ঘটছে অহরহ। রাস্তা খারাপ হওয়ায় গত মাসে মালভর্তি নছিমন উল্টে রাস্তার পাশে পড়ে যায়। এতে অনেক টাকার মালামাল নষ্ট ছাড়াও বেশ কয়েকজন আহত হন।

হবে হবে করেও গত এক যুগেও হয়নি এই রাস্তা সংস্কার। বাগুলাট ইউনিয়নের মধ্যে দুধকুমড়া থেকে বাঁশগ্রাম, চৌরঙ্গী ও ভাড়লা পযর্ন্ত মোট ২০ কিলোমিটার রাস্তার বেহালদশা। এই রাস্তা বাগুলাট ইউনিয়নের মধ্যে ১০ টি গ্রামের ২০ হাজার মানুষের কুমারখালী ও কুষ্টিয়া শহরে যাতায়াতের একমাত্র রাস্তা। দমদম রাস্তা এখনো জনবহুল রাস্তা হিসেবে পরিচিত। কিন্তু এই রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে ওঠেছে। কারন এই রাস্তায় অসংখ্য বড় বড় গর্ত এবং সব জায়গায় ভাঙ্গা । এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। প্রতিটা মানুষ এই রাস্তার জন্য চরম ভগান্তিতে পড়ছে। এই গর্ত ও ভাঙ্গাগুলোর কারনে ৫ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে মোটরসাইকেলে প্রায় এক ঘন্টা সময় লাগে। এই রাস্তা দিয়ে কোন রুগী নিয়ে যাতায়াত সম্ভব নয়। এই খারাপ রাস্তার কারনে কোন চার চাকার গাড়ী চলাচল করে না।

এদিকে দমদমা গ্রামের স্থানীয় বাসিন্দা ইমতিয়াজ আহম্মেদ ফুল বলেন, “এই রাস্তায় আমরা দায় ঠেকে অনেক কষ্ট করে চলি । যারা শহরে থাকে তারা আমাদের গ্রামের মানুষের কষ্ট বুঝবেন না। নির্বাচনের আগে সবাই বলেছিল রাস্তা সংস্কার করে দিব কিন্তু এখন আর কারো মাথা বেথা নেই।” যেখানে যোগাযোগমন্ত্রী ওবাইদুল কাদের বলছেন, বাংলাদেশের কোন রাস্তা চলাচলের অনুপযোগী থাকবে না এবং প্রধানমন্ত্রী বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে পরিনত করার জন্য কাজ করে যাচ্ছেন । ২০১৫ সালে এসেও বাংলাদেশের মানুষের যাতায়াত করতে হচ্ছে গর্ত ভরা রাস্তায়। আর সেই দেশের রাস্তার এমন বেহাল দশা সত্যিই কষ্টদায়ক। গ্রামগুলো নিয়েই বাংলাদেশ আর যতখন এই গ্রামের উন্নতি না হবে ততখন বাংলাদেশের উন্নতি সম্ভব নয়।

এ বিষয়ে বাগুলাট ইউনিয়নের চেয়্যারমানের সাথে কথা বললে তিনি বলেন, কাজ না আসলে কি করব। তবে এই ইউনিয়নবাসীর প্রাণের দাবী অতি শ্বীঘ্রই এই রাস্তার সংস্কারের কাজ করা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

আনার হত্যার মাস্টারমাইন্ড শাহীনকে ধরতে ডিবির পরিকল্পনা

গোয়েন্দা পুলিশের (ডিবি) ধারণা, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমবিস্তারিত পড়ুন

তৃতীয়বার আনারকে মনোনয়ন দিয়েছি জনপ্রিয়তা দেখে: কাদের

ঝিনাইদহ-৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম (আনার) স্বর্ণ চোরাচালানকারীবিস্তারিত পড়ুন

মাস্টারমাইন্ড শাহীনের অগাধ রহস্য

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ভারতের কলকাতায় হত্যাকাণ্ডেবিস্তারিত পড়ুন

  • খুলনায় তিন কেন্দ্রে ব্যালট বই ছিনতাই, গণসিল, মহিলার কারাদণ্ড
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু  
  • টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট অ্যালার্ট জা‌রি
  • চুয়াডাঙ্গায় আগু‌নে পুড়ল কৃষকের ছাগল ও ভুট্টা
  • কোটি টাকার স্বর্ণসহ ইউপি মেম্বার গ্রেপ্তার
  • বেনাপোলের কিশোরী জোনাকির মরদেহ যশোরে উদ্ধার
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • চুয়াডাঙ্গার সীমান্তে কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক আটক
  • কলেজের পিয়ন আবার স্কুলের প্রধান শিক্ষকও তিনি
  • ঝিনাইদহে সেনা সদস্যকে কুপিয়ে হত্যা