বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

লন্ডনের একটি হোটেলে তারেকের সাথে খালেদা!

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বুধবার স্থানীয় সময় সোয়া সাতটার দিকে লন্ডনে পৌঁছেছেন। হিথ্রো বিমানবন্দরে বিপুলসংখ্যক নেতাকর্মী তাকে স্বাগত জানান। বিমানবন্দরে বড় ছেলে তারেক রহমান ফুল দিয়ে মাকে শুভেচ্ছা জানান। দীর্ঘদিন পর মা-ছেলের সাক্ষাতে আবেগঘন পরিস্থিতির সৃষ্টি হয়। ছোট ছেলের মৃত্যুর বড় ছেলের সাথে এই প্রথম সাক্ষাৎ হয়।

খালেদা জিয়া হিথ্রো বিমানবন্দরের সোফিটেল হোটেলে উঠেছেন। নাতনি জাইমা রহমান, পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ও ছেলে তারেক রহমানও এই হোটেলেই থাকবেন বলে বিএনপি সূত্র জানিয়েছে। দু’একদিন বিশ্রামের পর খালেদা জিয়ার চোখের ও হাঁটুর চিকিৎসা শুরু হবে বলে সূত্র জানায়।

ব্যক্তিগত এ সফরে বেগম খালেদা জিয়া দুই সপ্তাহ লন্ডনে থাকবেন। চিকিৎসার পাশাপাশি তিনি পরিবারের সঙ্গে সময় কাটাবেন। আসন্ন ঈদুল আজহাও তিনি এখানে করবেন। এটাই হবে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে প্রথম ঈদ।

ব্যক্তিগত চিকিৎসা ও পারিবারিক বলা হলেও বেগম খালেদা জিয়ার এই সফর বাংলাদেশের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে।

চেয়ারপারসনের সফরে যুক্তরাজ্যের বিএনপিও উজ্জীবিত। নেত্রীকে স্বাগত জানাতে বুধবার ভোর রাতে হিথ্রো বিমানবন্দরে জড়ো হয়েছিলেন কয়েকশ নেতাকর্মী। বিমানবন্দরের লবি থেকে বেরিয়ে ছেলে তারেক রহমান গাড়ি চালিয়ে মাকে হোটেলে নিয়ে যান। বিমানবন্দরের গেইটের দুই পাশে দাঁড়িয়ে নেতাকর্মীরা ফুল ছিটিয়ে, শ্লোগান দিয়ে স্বাগত জানান খালেদা জিয়াকে।

বিমানবন্দরে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম, সাবেক ছাত্রনেতা নসরুল্লাহ খান জুনায়েদ, ব্যারিস্টার তারেক বিন আজিজ, প্রধানমন্ত্রীর সাবেক সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারী, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, মুজিবুর রহমান মুজিব, আখতার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মামুন, ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, তাজউদ্দিন, দপ্তর সম্পাদক নাজমুল হাসান জাহিদ, যুবদলের আহ্বায়ক দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামী নভেম্বরেবিস্তারিত পড়ুন

বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি

বিএনপিতে কেন্দ্রীয় কমিটির ৩ নেতার পদে রদবদল করা হয়েছে। মঙ্গলবারবিস্তারিত পড়ুন

বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী

বিএনপি গণতন্ত্রের ভাষা বোঝে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগবিস্তারিত পড়ুন

  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’
  • ঐক্যফ্রন্টের লিয়াজোঁ ও স্টিয়ারিং কমিটিতে আছেন যারা
  • লুটেপুটে খায় এমন প্রার্থীদের বর্জন করার আহ্বান রাষ্ট্রপতির
  • ‘দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন’
  • ডায়াবেটিস ও ব্যথায় ভুগছেন খালেদা জিয়া