শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

লন্ডনে ছেলে-নাতনিদের সঙ্গে ঈদ করবেন খালেদা, যাচ্ছেন আজ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ মঙ্গলবার রাতে লন্ডন সফরে যাচ্ছেন। রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইনের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, লন্ডন সফরে খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে তার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার এবং একজন গৃহকর্মী রয়েছেন।

এদিকে খালেদা জিয়াকে বিদায় জানাতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এদিকে ২২ সেপ্টেম্বর ঢাকা ফিরছেন নিউইয়র্কে চিকিৎসাধীন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফেরার পথে তিনি খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে লন্ডনে দেখা করে আসবেন। এ তথ্য জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান।

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট-সংক্রান্ত দুর্নীতি মামলায় আগামী বৃহস্পতিবার পরবর্তী শুনানির তারিখ ধার্য রয়েছে। খালেদা জিয়া এ মামলার অন্যতম আসামি। তার উপস্থিতিতে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। এ প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া গতকাল বলেন, বৃহস্পতিবার খালেদা জিয়ার আদালতে উপস্থিত থাকা জরুরি নয়। তার শারীরিক সুস্থতাই এখন জরুরি। জানা যায়, লন্ডনে চোখের চিকিৎসার পাশাপাশি বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গেও দেখা করবেন বেগম জিয়া।

পবিত্র ঈদুল আজহাও সেখানে উদ্যাপন করবেন তিনি। ইতিমধ্যে মালয়েশিয়া থেকে খালেদা জিয়ার ছোট ছেলের বউ শর্মিলী রহমান, দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান লন্ডনে পৌঁছেছেন। দীর্ঘদিন পর ছেলে তারেক রহমান, দুই পুত্রবধূ ও তিন নাতনিকে সঙ্গে নিয়ে ঈদ উদ্যাপন করবেন খালেদা জিয়া। দেখা-সাক্ষাতে দল ও চলমান রাজনীতির গুরুত্বপূর্ণ বিষয়েও কথা হবে বিএনপির শীর্ষ দুই নেতার মধ্যে। দল পুনর্গঠন, আগামী জাতীয় কাউন্সিল, ছাত্রদলের ইউনিট কমিটি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটি গঠনসহ দলের সাংগঠনিক বিষয়েও সিদ্ধান্ত নেবেন তারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলের পূর্ণাঙ্গ মহাসচিব করার বিষয়টিও মা-ছেলের মধ্যে আলোচনা হতে পারে। এ ছাড়া ব্রিটিশ সরকারের উচ্চপর্যায়ের বেশ কয়েকজন কর্মকর্তার সঙ্গেও বেগম জিয়ার বৈঠক হওয়ার কথা রয়েছে। এদিকে যুক্তরাষ্ট্রে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন, অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালামও লন্ডন আসছেন বলে জানা যায়। বাংলাদেশ থেকেও বেশ কয়েকজন নেতা লন্ডনে যাবেন বলে জানা গেছে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘এটি বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত সফর। তিনি সেখানে চোখের চিকিৎসা করাবেন। স্বাভাবিকভাবেই সেখানে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ হবে। সেখানে পারিবারিক বিষয় ছাড়াও রাজনৈতিক বিষয়ে আলোচনা হতে পারে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার নিহতবিস্তারিত পড়ুন

বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় নেওয়াবিস্তারিত পড়ুন

খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, দেশনেত্রী বেগমবিস্তারিত পড়ুন

  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • আদালতে লোহার খাঁচায় থাকা অপমানজনক: ড. ইউনূস
  • বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে মর্যাদা দেবে ভারতের নতুন সরকার : ফখরুল 
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’