রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

লন্ডনে ছেলে-নাতনিদের সঙ্গে ঈদ করবেন খালেদা, যাচ্ছেন আজ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ মঙ্গলবার রাতে লন্ডন সফরে যাচ্ছেন। রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইনের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়বেন তিনি। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, লন্ডন সফরে খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে তার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার এবং একজন গৃহকর্মী রয়েছেন।

এদিকে খালেদা জিয়াকে বিদায় জানাতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এদিকে ২২ সেপ্টেম্বর ঢাকা ফিরছেন নিউইয়র্কে চিকিৎসাধীন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফেরার পথে তিনি খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে লন্ডনে দেখা করে আসবেন। এ তথ্য জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবীর খান।

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট-সংক্রান্ত দুর্নীতি মামলায় আগামী বৃহস্পতিবার পরবর্তী শুনানির তারিখ ধার্য রয়েছে। খালেদা জিয়া এ মামলার অন্যতম আসামি। তার উপস্থিতিতে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। এ প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া গতকাল বলেন, বৃহস্পতিবার খালেদা জিয়ার আদালতে উপস্থিত থাকা জরুরি নয়। তার শারীরিক সুস্থতাই এখন জরুরি। জানা যায়, লন্ডনে চোখের চিকিৎসার পাশাপাশি বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গেও দেখা করবেন বেগম জিয়া।

পবিত্র ঈদুল আজহাও সেখানে উদ্যাপন করবেন তিনি। ইতিমধ্যে মালয়েশিয়া থেকে খালেদা জিয়ার ছোট ছেলের বউ শর্মিলী রহমান, দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান লন্ডনে পৌঁছেছেন। দীর্ঘদিন পর ছেলে তারেক রহমান, দুই পুত্রবধূ ও তিন নাতনিকে সঙ্গে নিয়ে ঈদ উদ্যাপন করবেন খালেদা জিয়া। দেখা-সাক্ষাতে দল ও চলমান রাজনীতির গুরুত্বপূর্ণ বিষয়েও কথা হবে বিএনপির শীর্ষ দুই নেতার মধ্যে। দল পুনর্গঠন, আগামী জাতীয় কাউন্সিল, ছাত্রদলের ইউনিট কমিটি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটি গঠনসহ দলের সাংগঠনিক বিষয়েও সিদ্ধান্ত নেবেন তারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলের পূর্ণাঙ্গ মহাসচিব করার বিষয়টিও মা-ছেলের মধ্যে আলোচনা হতে পারে। এ ছাড়া ব্রিটিশ সরকারের উচ্চপর্যায়ের বেশ কয়েকজন কর্মকর্তার সঙ্গেও বেগম জিয়ার বৈঠক হওয়ার কথা রয়েছে। এদিকে যুক্তরাষ্ট্রে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন, অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালামও লন্ডন আসছেন বলে জানা যায়। বাংলাদেশ থেকেও বেশ কয়েকজন নেতা লন্ডনে যাবেন বলে জানা গেছে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘এটি বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত সফর। তিনি সেখানে চোখের চিকিৎসা করাবেন। স্বাভাবিকভাবেই সেখানে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ হবে। সেখানে পারিবারিক বিষয় ছাড়াও রাজনৈতিক বিষয়ে আলোচনা হতে পারে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

আওয়ামী লীগ ক্ষমতা দখল করে আরও হিংস্র হয়ে উঠেছে

আওয়ামী শাসকগোষ্ঠী ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আরও হিংস্রবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তনবিস্তারিত পড়ুন

  • দেশের জনগণ পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত : মির্জা ফখরুল
  • আওয়ামী লী‌গ ভিসানীতির পরোয়া করে না : ওবায়দুল কাদের
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের