রবিবার, এপ্রিল ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

লন্ডনে বিবিএমডিএর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

লন্ডনে মঙ্গলবার সঙ্গে ব্রিটিশ বাংলাদেশী মিনিক্যাব ড্রাইভার্স এসোসিয়েশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী জাকজমপূর্ণভাবে পালিত হয় । ওয়াটার লিলি হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের কয়েক শ’ মিনিক্যাব ড্রাইভার ছাড়াও লন্ডনের কমিউনিটি নেতৃবৃন্দ, সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব, মেয়র, লেখক, সাহিত্যিক, কবি, সমাজসেবী, কাউন্সিলর, রাজনীতিবিদ ও ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃবৃন্দসহ সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ যোগ দেন।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলাউর রহমান খান শাহিনের উপস্থাপনায় এতে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে লন্ডন টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস বলেন, এতো বড় একটি সংগঠনের পক্ষ থেকে পার্কিং এবং ড্রপ-ইন এর জন্যে যে দাবী করা হয়েছে, আমি মনে করিনা এটা কোন সমস্যা, বরং তা যথাযথভাবে দেখভালের জন্য মেয়র তাৎক্ষণিকভাবে ট্র্যাফিকিং কমিটির দায়িত্বে থাকা কাউন্সির আয়াসকে অনুরোধ করেন।মেয়র এই সংগঠনের আরো সাফল্য কামনা করেন।

এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে এনটিভির ব্যবস্থা পরিচালক সাবরিনা হোসেইন বলেন, আপনাদের ইউনিটি প্রমাণ করে আজকের এই সুন্দর অনুষ্ঠানের আয়োজন। তিনি বলেন, যেকোন সাফল্যের পেছনে একতাবদ্ধ হয়ে থাকা একটা বড় মাধ্যম হিসেবে কাজ করে।

বিশেষ শুভেচ্ছা জ্ঞাপন করতে গিয়ে বেতার বাংলার সিইও নাজিম চৌধুরী এই সংগঠনের বিভিন্ন ধারাবাহিকতা এবং সংগঠন হিসেবে একটি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে কাজ করার নানান টিপসসহ মেইনষ্ট্রীমের সাথে আরো কিভাবে ভুমিকা রাখা সম্ভব- সেই সব দিক নির্দেশনা প্রদান করেন।

স্বাগত বক্তব্যে বিবিএমডিএর সিইও সাদেক আহমেদ বলেন, বিবিএমডিএ গতানুগতিক কোন এসোসিয়েশন নয়, বরং এই সংগঠন লন্ডনের ৮ হাজার ড্রাইভারদের এসোসিয়েশন। সাদেক বলেন, লন্ডনে ৯২ হাজার মিনিক্যাব ড্রাইভার কর্মরত, তারমধ্যে এক তৃতীয়াংশ বাংলাদেশী। তিনি সকল বাংলাদেশী ভাইদের এই এসোসিয়েশনের ছায়াতলে একত্রিত হওয়ার উদাত্ত আহবান জানিয়ে বলেন, আপনারা যদি একত্রিত হন, তাহলে এই লন্ডন শহরে আমরা ৮৬ হাজার ড্রাইভার একত্রিত হয়ে লন্ডনের ক্ষমতার ভাগাভাগি ষ্ট্যান্ড করতে পারবো, টিএফএল এর সাথে আমাদের দাবী দাওয়া নিয়ে লিয়াজো ও দরকষাকষি করতে পারবো। শুধু তাই নয়, ব্ল্যাক ক্যাব ড্রাইভারদের হয়রানিরও সুরাহায় পদক্ষেপ নিতে পারবো।

এসোসিয়েশনের চেয়ার মোহাম্মদ মালিক বলেন, ড্রাইভার ভাইয়েরা আমাদের বিচ্ছিন্নভাবে থেকে ব্ল্যাক ক্যান ড্রাইভারদের হাতে নিগৃহীত্ত ও ক্ষতিগ্রস্থ হবো- আসুন আমরা সকলে মিলে এক হই, দেখবেন অসাধ্য কে আমরা সাধন করতে পারবো।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র নাত-এ-রাসূল(সাঃ) থেকে তেলাওয়াত করেন ক্বারী আব্দুল সালাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন আবিদ হোসেন অপু, মুহিব চৌধুরী, আবুল কালাম, আতাউর রহমান আতা, কাউন্সিলর আয়েশা চৌধুরী, কাউন্সিলর আয়াস মিয়া, সাবেক কাউন্সিলর আব্দাল উল্লাহ, একাউন্ট্যান্ট মাহবুব মোর্শেদ, কায়সার আহমেদ হাবলু, কুইক কাভারের ডিরেক্টর মার্ক চেস্টার, লন্ডন বাংলার মিজানুর রহমান, কাউন্সিলর সাবিনা হোসেন সহ আরো অনেকে।

উল্লেখ্য বিবিএমডিএর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ড্রাইভারদের জন্য ১০ পাউন্ডের বিনিময়ে তিন বছরের জন্য সদস্য হওয়ার সুযোগে ব্যাপক সংখ্যক সদস্যভুক্ত হতে দেখা যায়।

অনুষ্ঠান উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাউল শহীদ, শতাব্দী রায়, সুমন শরীফসহ বিলেত ও ইউরোপের খ্যাত নামা শিল্পীবৃন্দ সঙ্গীতও নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে সবাইকে ডিনারে আপ্যায়ন করা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

যে কারনে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপিরবিস্তারিত পড়ুন

ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বাড়ছে চাপ !

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্যভুক্ত বিভিন্ন দেশে অবৈধভাবে থাকা বাংলাদেশিদের ফিরিয়েবিস্তারিত পড়ুন

বাংলাদেশ থেকে তিন হাজার শ্রমিক নেবে সৌদি আরব

চলতি বছরের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার প্রায় ৩ হাজারবিস্তারিত পড়ুন

  • প্রবাসী গৃহকর্মীদের জন্য নীতিমালা সহজ করল সৌদি আরব
  • বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশিদের!
  • সবচেয়ে কম খরচে কম সময়ে পান কানাডার নাগরিকত্ব
  • মধ্যপ্রাচ্যে নানামূখী প্রতিকূলতার মুখোমুখি বাংলাদেশ
  • মালদ্বীপে কী করে প্রবাসী বাংলাদেশিরা?
  • কানাডায় সাংবাদিক; অভিনয়, মডেল ও সংগীত শিল্পী; প্রযোজক, পরিচালক ও খেলোয়াড়দের দারুন সুযোগ!
  • তিন মাস শ্রমিকদের দুপুরে কাজ করাবে না সৌদি সরকার
  • সিনেট কমিটি গুরুত্ব দিচ্ছে জয়ের অভিযোগকে
  • পরিবারসহ অস্ট্রেলিয়ায় স্থায়ী ভিসা মাত্র ১২ মাসে
  • প্রবাসীদের ভিসা সংক্রান্ত তথ্য মিলবে অনলাইনে
  • সৌদিতে শ্রম বেচাকেনার ফাঁদে ওরা ৩১১ বাংলাদেশি
  • নতুন ও সহজে নিয়মে AUSTRALIA মাইগ্রেশন এর বিপুল সুযোগ