বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সরাসরি সম্প্রচারকালে দুই সাংবাদিককে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় সরাসরি সম্প্রচারের সময় এক টেলিভিশন সাংবাদিক এবং ক্যামেরাম্যানকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। বুধবার সকালে ভার্জিনিয়া রাজ্যের বেডফোর্ড কাউন্টির মনেটায় এ ঘটনা ঘটে। নিহত দুজন হলেন, ডব্লিউডিবিজে-সেভেন টেলিভিশনের রিপোর্টার অ্যালিসন পার্কার (২৪) ও ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ড (২৭)।

টেলিভিশন স্টেশন ডব্লিউডিবিজে-সেভেন জানায়, পার্কার স্মিথ মাউন্টেইন লেকের কাছে ব্রিজওয়াটার প্লাজা শপিংমলে এক নারীর সাক্ষাৎকার নিচ্ছিলেন। তখনই তাদের দিকে গুলি ছোড়ে ওই বন্দুকধারী।

এদিকে ঘটনার সময় অ্যালিসন যে নারীর সাক্ষাৎকার নিচ্ছিলেন তিনি হলেন, স্থানীয় চেম্বার অব কমার্সের পরিচালক ভিকি গার্ডনার। স্থানীয় দৈনিক রোয়ানক টাইমসের প্রতিবেদনে বলা হয়, গার্ডনারের পিঠে গুলি লেগেছে এবং তার অস্ত্রোপচার চলছে। পুলিশ ওই বন্দুকধারীকে খুঁজছে। ঘটনার পর পুরো এলাকা ঘিরে ফেলা হয় এবং ওই এলাকার স্কুলগুলো বন্ধ করে দেয়া হয়।

টেলিভিশন চ্যানেলটি থেকে জানানো হয়- ‘পার্কার শপিংমলের সামনে পর্যটন বিষয়ে এক নারীর সাক্ষাৎকার নিচ্ছিলেন অ্যালিসন। তার সঙ্গে ছিলেন ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ড। হঠাৎ বাইরে থেকে আটটি গুলি তাদের দিকে ছুটে আসে। আমরা দেখতে পেলাম তারা লুটিয়ে পড়লেন এবং ক্যামেরাটি মাটিতে পড়ে গেল। টিভি স্টেশন থেকেই তাদের চিৎকার শোনা যাচ্ছিল। ভিডিও ফুটেজে দ্রতগামী ওই বন্দুকধারীকে দেখা গেছে। তার পড়নে ছিল কালো প্যান্ট ও নীল জামা। হাতে বন্দুকও ছিল।’

এ ঘটনার ঘণ্টা দেড়েক পর ডব্লিউডিবিজে-সেভেনের মহাব্যবস্থাপক জেফরি মার্কস দর্শকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি অত্যন্ত দুঃখের সঙ্গে এই খবর জানাচ্ছি যে, অ্যালিসন ও অ্যাডাম আজ সকালে মারা গেছেন। দুই সাংবাদিক স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে মারা যান। কিন্তু কী কারণে এবং কে তাদেরকে গুলি করে হত্যা করেছে, তা জানা যায়নি। তিনি বলেন, আমি বোঝাতে পারব না, ডব্লিউডিবিজে-সেভেন তাদের কী পরিমাণ ভালোবাসত। আমাদের হৃদয় ভেঙে গেছে।

টেলিভিশন ফুটেজে ছয়টি গুলির শব্দ শোনা যায়। গুলি শুরু হওয়ার পর হুড়োহুড়ির শব্দ ও ‘ওহ মাই গড’ বলে চিৎকার শোনা যায়। এছাড়া, সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আগে পার্কারকে দৌড়ে সরে যাওয়ার চেষ্টা করতে দেখা যায়। এ সময় নিউজরুমে থাকা সঞ্চালক বলেন, ‘ বুঝতে পারছি না সেখানে কি ঘটেছে। যত দ্রুত সম্ভব আমরা আপনাদের বিষয়টা জানাব। কি কারণে ওই রকম শব্দ হল আমরা সেটা খতিয়ে দেখছি।’

ভিডিওতে দেখা যায়, একজন বন্দুকধারী ভিডিওধারকের দিকে বন্দুক তাক করছে। এরপরই ক্যামেরা মাটিতে পড়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ভার্জিনিয়া রাজ্যের গভর্নর টেরি ম্যাকালিফ বলেছেন, দুজন টিভি সাংবাদিককে গুলি করে হত্যার ঘটনাটি খুবই হতাশাজনক। তবে সন্ত্রাসের সঙ্গে এর যোগসূত্রতা নেই। এটি একটি অপরাধমূলক ঘটনা।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভোটের দিনেও বচ্চনরা আলাদা, ঐশ্বরিয়া একাই ভোট দিলেন

বলিউডের অন্যতম তারকা জুটি ঐশ্বরিয়া রাই-অভিষেক বচ্চনের বিচ্ছেদের জল্পনা চলছেবিস্তারিত পড়ুন

ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে সন্দেহ মোসাদের ওপর

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুর পর এই দুর্ঘটনার পেছনে ইসরায়েলেরবিস্তারিত পড়ুন

‘মুক্ত বিনিয়োগ নীতি গ্ৰহনে পাচারকৃত অর্থ ফেরানোর সুযোগ রয়েছে’

মুক্ত বিনিয়োগ নীতি গ্ৰহনে পাচারকৃত অর্থ ফেরানোর সুযোগ রয়েছে। তাছাড়াবিস্তারিত পড়ুন

  • ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোখবার, ৫ দিনের রাষ্ট্রীয় শোক
  • ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং
  • বাংলাদেশ  এআই অলিম্পিয়াড এর জাতীয় পর্ব অনুষ্ঠিত
  • প্যালেস্টাইন- ইজরায়েল যুদ্ধে টনে টনে অস্ত্র পাঠাচ্ছে ভারত
  • ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী বেঁচে নেই : রাষ্ট্রীয় টিভি
  • পঞ্চম দফার লোকসভা নির্বাচনে ভাগ্য পরীক্ষা হবে তারকা প্রার্থীদের 
  • প্যালেস্টাইন- ইজরায়েল যুদ্ধে টনে টনে অস্ত্র পাঠাচ্ছে ভারত
  • তাইওয়ানের পার্লামেন্টে তুমুল মারামারি
  • বাণিজ্য সম্প্রসারন নিয়ে পুতিন-শির বৈঠক
  • ভ্রমণ ভিসায় ভারতে যাতায়াত তিন দিন বন্ধ
  • পুতিন রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন 
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে