শনিবার, জুলাই ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সেই লাকী আক্তার ছাত্র ইউনিয়নের সভাপতি!

সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন গণজাগরণ আন্দোলনের নেত্রী লাকী আক্তার। সংগঠনের ৩৭তম কাউন্সিলে লাকীকে সভাপতি করে নতুন কমিটি গঠিত হয়েছে বলে বুধবার বাম ধারার ছাত্র সংগঠনটির এক বিবৃতিতে জানানো হয়েছে।

৬৩ বছর পেরিয়ে আসা সংগঠনটির তৃতীয় নারী সভাপতি হলেন লাকী। ষাটের দশকে ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেওয়া মতিয়া চৌধুরী সংগঠনটির প্রথম নারী সভাপতি।

বর্তমানে কৃষিমন্ত্রী মতিয়া বক্তৃতার জন্য ডাকসুর জিএস থাকার সময় ‘অগ্নিকন্যা’ বলে পরিচিত ছিলেন। শাহবাগ আন্দোলনে স্লোগানের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী লাকীর পরিচিত ‘অগ্নিকণ্ঠী’ হিসেবে।

সভাপতি লাকী আক্তারের সঙ্গে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জি এম জিলানী শুভ, যিনি আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। সাংগঠনিক সম্পাদক হয়েছেন সুমন সেন গুপ্ত।

গত রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের সম্মেলন উদ্বোধন হয়েছিল। এরপর দুদিন কাউন্সিল অধিবেশনের জন্য নির্ধারিত থাকলেও তাতে একদিন বেশি লেগেছে।

ছাত্র ইউনিয়ন নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার নেতৃত্ব নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতার কারণে কাউন্সিল এক দিন দীর্ঘায়িত হয়, শেষে ভোটের মাধ্যমে ৪১ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়।

এক বছর মেয়াদি এই কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আবু তারেক সোহেল, লিটন নন্দী, জাহিদ ইসলাম সজিব, শাহীন হাওলাদার, তন্ময় ধর, মিথুন রায়, শিমুল কান্তি বৈষ্ণব, শেখ সাদ নূর অপি।

সহসাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিয়াম সারোয়ার জামিল, তুহিন কান্তী দাস, আল আমিন ও অনিক রায়।

কমিটির সম্পাদকীয় পদে অন্যরা হলেন কোষাধ্যক্ষ- ফয়েজউল্লাহ, দপ্তর সম্পাদক- জ্যোর্তিময় চক্রবর্তী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক- দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক- জি এম রাব্বি, বিজ্ঞান, প্রযুক্তি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- সাদ্দাম হোসেন দিপক, প্রচার ও প্রকাশনা সম্পাদক- রমেন চক্রবর্তী টিপু, সাংস্কৃতিক সম্পাদক- কাজী রিতা, ক্রীড়া সম্পাদক- ঋদ্ধ অনিন্দ, সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক- নুরুজ্জামান।

কার্যকরি কমিটির সদস্য হিসেবে বিদায়ী সভাপতি হাসান তারেকের সঙ্গে থাকছেন আব্দুল হালিম, নিহার সরকার অঙ্কুর, মাহমুদা খাঁ, তানভীর রিয়াজ, অর্পিতা সুলতানা, রইসুজ্জামান, সৌরভ দেব, মেহেদী হাসান নোবেল, খ ম মিরাজ, রিয়াজ হোসেন, শারমিন জাহান পপি, সোহেল রানা, সুশান্ত ওঝা, রাতুল উজ জামান, নাদিম মাহমুদ ও মিনহাজুল আবেদীন।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিএনপি ও সমমনা দলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার নিহতবিস্তারিত পড়ুন

বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় নেওয়াবিস্তারিত পড়ুন

খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে : এ্যানী

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, দেশনেত্রী বেগমবিস্তারিত পড়ুন

  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • বিএনপির আন্দোলন ভুয়া, তারেক রহমানের নেতৃত্বে আতঙ্কিত: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার ৩ রোগ বড় সংকট : চিকিৎসকরা
  • মুক্তিযুদ্ধের নামে বিএনপি ভাওতাবাজি করে : ওবায়দুল কাদের
  • দেশের মানুষ ঈদ করতে পারেননি
  • বিএনপির জাতীয় নির্বাহী কমিটিতে রদবদল
  • বিএনপির টপ টু বটম দুর্নীতিতে জড়িত: কাদের
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • চার্জ গঠন বাতিল চেয়ে রিট করবেন ড. ইউনূস
  • আদালতে লোহার খাঁচায় থাকা অপমানজনক: ড. ইউনূস
  • বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে মর্যাদা দেবে ভারতের নতুন সরকার : ফখরুল 
  • ৫৩ বীর মুক্তিযোদ্ধাসহ ১০৬ জনকে সম্মাননা দিল ‘আমরা একাত্তর’