বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সোহরাওয়ার্দী উদ্যানে অপরাধকর্ম নিয়ন্ত্রণ করে ছাত্রলীগ-পুলিশ

ছিনতাই চক্রের সঙ্গে জড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ ছাত্রকে চিহ্নিত করেছে গোয়েন্দা পুলিশ। আর তারা প্রত্যেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে গোয়েন্দা পুলিশের কাছে স্কীকার করেছেন গ্রেপ্তারকৃত রাজিব বাড়ৈই ও অমিত কুমার দাস।

এদিকে, সোহরাওয়ার্দী উদ্যানে ছিনতাইয়ের ঘটনায় দুই ছাত্রলীগ নেতাসহ চারজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ১০ দিন করে রিমান্ড আবেদনের শুনানি শেষে গতকাল ঢাকা মহানগর ম্যাজিষ্ট্রেট আসাদুজ্জামান নূর এই রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ ডিবির পরিদর্শক মো. ওহেদুজ্জমান এ রিমান্ডের আবেদন জানান।

তদন্তকারী সূত্র জানায়, টিএসসি থেকে সোহরাওয়ার্দী উদ্যানে ঢোকার ফটকের ডান পাশেই রুবেলের চায়ের দোকান। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রলীগ নেতা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের কতিপয় নেতা সেখানে চেয়ার ও টেবিল পেতে মধ্যরাত অব্দি জুয়া খেলেন। এছাড়া সাবেক কয়েকজন ছাত্র নেতাও সেখানে উপস্থিত থাকেন। মূলত এই দলটিই পার্কের সব ধরনের অবৈধ কার্মকান্ডের সঙ্গে জড়িত। শোনা গেছে, পহেলা বৈশাখে নারীর শ্লীলতাহানীসহ পরপর যে সব অনৈতিক কর্মকান্ড ঘটেছে এর প্রত্যেকের পেছনে তাদের হাত রয়েছে।

উদ্যানের ভেতরে কমপক্ষে ১৫ টি ফুসকা-চটপটির দোকানে বসে তাদের নেতৃত্বে। প্রত্যেক দিন তাদের কাছ থেকে দোকান প্রতি ২ শ থেকে ৩ শ টাকা নেয়। আর এ সুবাধে ওই ব্যবসায়ীরা পার্কের ভেতরে ঝোপ-ঝাড়ে চেয়ার পাতিয়ে অনৈতিক কর্মকান্ড চালায়। পার্ককে ঘিরে তার ভেতরে কমপক্ষে ১০ ধরনের অবৈধ ব্যবসা চলে। এরমধ্যে মাদকই হলো উল্লেখযোগ্য। এর পেছনে যেমন রয়েছে ছাত্রলীগ নেতাদের হাত। তেমনি দৈনিক টাকা নিত পুলিশও।

ছাত্রলীগের এহেন কর্মকান্ডের কোন প্রতিবাদ করলেই হতে হয় লাঞ্চিত। জানা গেছে এসব অবৈধ কর্মকান্ডের সঙ্গে জগন্নাথ, মহসীন, শহীদুল্লাহ, এসএম হলের কয়েকজন আবাসিক ছাত্র জড়িত। যাদের তালিকা ইতোমধ্যে তৈরি করেছে গোয়েন্দা পুলিশ। পাশপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি পালি অ্যান্ড বুড্ডিস্ট বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র রাজিব বাড়ৈ (২১)-কে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দু’এক দিনের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তা জানানো হবে বলে সূত্র জানায়।

গত ১৬ আগস্ট জনৈক আনছার আলী লিমন (৩০) তার বান্ধবীকে নিয়ে রাত ৮টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনের ১০০ গজ পূর্ব দিকে পৌঁছামাত্র আসামিরা তাদের ঘিরে ফেলে। ওই সময় তারা লিমন ও তার বান্ধবীকে আলাদা আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে আসামিরা লিমনকে মারধর করে তার কাছে থাকা দুই হাজার ৫০০ টাকা এবং একটি স্মার্ট মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর তারা আরও টাকা দাবি করে লিমনের কাছে থাকা ডাচ বাংলা ব্যাংকের ডেবিট কার্ড নিয়ে বান্ধবীকে ধর্ষণের ভয় দেখিয়ে কার্ডের গোপন পিন নম্বর নিয়ে নেয়।

এরপর তাদের মধ্যে থেকে দুইজন টিএসটি এলাকায় থাকা ডাচ বাংলা ব্যাংকের বুথ থেকে চার দফায় পঞ্চাশ হাজার টাকা তুলে নেয়। এছাড়া আসামিরা লিমনের বান্ধবীর গলায় থাকা ছয় আনা ওজনের স্বর্ণের চেইনও নিয়ে নেয়। সূত্র জানায়, লিমন ও তার বান্ধবীর সর্বস্ব লুটে নেওয়ার ঘটনায় অংশ নেয় ২১ জন। এর মধ্যে ১৬ জন ছিল সোহরাওয়ার্দী উদ্যানে। আর বাইরে ছিল ৫ জন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ডিসি-ইউএনওর জন্য ২৬১ গাড়ি কেনা হচ্ছে

অর্থ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি নতুন গাড়িবিস্তারিত পড়ুন

দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচবিস্তারিত পড়ুন

মাস্টারমাইন্ড শাহীনের অগাধ রহস্য

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ভারতের কলকাতায় হত্যাকাণ্ডেবিস্তারিত পড়ুন

  • আড়াইহাজারে চেয়ারম্যান প্রার্থী শাহজালালের ভোট বর্জন
  • খুলনায় তিন কেন্দ্রে ব্যালট বই ছিনতাই, গণসিল, মহিলার কারাদণ্ড
  • এমপির বোন জামাই ও জেলা পরিষদ চেয়ারম্যানের ছেলের জয়
  • শফিউল আজিমকে পদোন্নতি দিয়ে ই সি সচিব করা হলো
  • সংসদ সদস্য নয়নের বিরুদ্ধে বক্তব্য ছিল কুরুচিপূর্ণ: বাক্কি বিল্লাহ
  • সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, ৩ কেএনএফ সদস্য নিহত
  • চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ