শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

অনলাইনে দম্পতিরা যা করবেন না…

আজকাল সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজের একটা অ্যাকাউন্ট নেই, এমন মানুষ খুঁজে পাওয়া দায়। কিন্তু বিয়ের আগে ও পরে সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে একটু সতর্ক হওয়া জরুরি। অনেকে সতর্ক হয়ে চলেন, আবার অনেকেই বিষয়টি পাত্তা দেন না। তবে সতর্ক থাকলে অনেক উটকো ঝামেলা থেকেই স্বামী-স্ত্রী দুজনে রেহাই পাবেন। এমনকি নিজেদের বিচ্ছেদও ঠেকাতে পারবেন, আপনি যদি বিষয়টি নিয়ে সতর্ক থাকেন। লাইফস্টাইল-বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ে সোশ্যাল মিডিয়ায় দম্পতিরা কী করবেন আর কী করবেন না, সে বিষয়ে কিছু পরামর্শ দেওয়া হয়েছে। জেনে নিন, কোন কাজগুলো দম্পতিরা সোশ্যাল মিডিয়ায় এড়িয়ে চলবেন।

১. একসঙ্গে থাকতে হলে ঝামেলা হয়েই থাকে। ঝগড়া হওয়া, কথা না বলা এ ধরনের ব্যক্তিগত বিষয়গুলো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ না করাটাই ভালো। নিজেদের মধ্যে সমস্যা হলে বাইরের মানুষকে জানিয়ে কী হবে বলুন? তাদের একটা লাইক অথবা সহানুভূতির মন্তব্য আপনাদের সম্পর্ককে ঠিক করা দূরের কথা, আরো দূরত্ব তৈরি করে দিতে পারে। তাই নিজেদের ব্যক্তিগত ঝামেলা ফেসবুক বা টুইটারে ভুলেও জানাবেন না।

২. সাবেক প্রেমিক বা প্রেমিকার সঙ্গে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ রাখাটা খুবই সহজ। আর এই কাজটি অনেকেই করে থাকেন। আজকাল এই সমস্যার কারণে অনেক সম্পর্কই নষ্ট হয়ে যাচ্ছে। তাই সোশ্যাল মিডিয়ায় সাবেক কাউকে না রাখাটাই ভালো। কারণ, যোগাযোগ থাকলেই চ্যাটিং হবে, দুজনের নিত্যদিনের কাজকর্ম দেখতে হবে, পুরোনো প্রেম আবার নতুন করে জেগে উঠতে পারে। তাই সমস্যা শুরু হওয়ার আগেই এসব জিনিস এড়িয়ে চলুন।

৩. অনেকেই লুকিয়ে সঙ্গীর সোশ্যাল মিডিয়ার কাজকর্ম দেখার চেষ্টা করেন। পাসওয়ার্ড কপি করে না জানিয়ে লগইন করেন। এ ধরনের অভ্যাস খুবই খারাপ। সন্দেহের কারণে আপনাদের সম্পর্ক বেশিদিন টিকবে না। তাই অযথা সন্দেহ করে এই কাজগুলো করবেন না।

৪. নিজেদের রোমান্স সম্পর্কিত কোনো বিষয় ভুলেও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করবেন না। এতে মানুষের কাছে আপনাদের ব্যক্তিগত বিষয়গুলো বাজেভাবে প্রকাশ পাবে। সোশ্যাল মিডিয়ায় পরিচিত-অপরিচিত অনেক মানুষই থাকে। কে আপনার কখন ক্ষতি করে বসবে, বুঝতেই পারবেন না। তাই ঘনিষ্ঠ মুহূর্তের কোনো ছবি অথবা ব্যক্তিগত কোনো বিষয় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা উচিত নয়।

৫. অনেকেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ছেলে অথবা মেয়েকে ফলো করে। এমনকি নানাভাবে তাদের জ্বালাতনও করে। সোশ্যাল মিডিয়ায় এটা খুবই স্বাভাবিক একটা বিষয়। আপনার সঙ্গী যদি অন্যের সঙ্গে এ ধরনের আচরণ করে, তাহলে নিশ্চয়ই আপনার ভালো লাগবে না। তাই আপনার এ ধরনের অভ্যাস থাকলে আজই পরিবর্তন করুন। নয়তো এই আচরণে আপনার সঙ্গী কষ্ট পেতে পারে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবদেহে আদার অনেক উপকার

আমাদের দিনে কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত, কিন্তু আপনি কিবিস্তারিত পড়ুন

হোটেল ঘরে বিছানার চাদর সাদা হয় কেন ?

বেড়াতে গিয়ে হোটেলের ঘরে ঢুকে প্রথম যে বিষয়টি নজরে আসে,বিস্তারিত পড়ুন

ধনিয়া পাতার উপকারি গুণ

চিকিৎসকদের মতে, ধনে বা ধনিয়া একটি ভেষজ উদ্ভিদ যার অনেকবিস্তারিত পড়ুন

  • ওজন কমাতে যা খাওয়া যেতে পারে
  • প্রতিদিনের খাদ্যতালিকায় রসুন
  • আমলকি কখনো স্বাস্থ্যের জন্য ‘বিপজ্জনক’ হয়ে ওঠে
  • বাসি দই ও পান্তা ভাতের আশ্চর্যজনক উপকারিতা
  • স্বাদে ও পুষ্টিগুণে ভরপুর সবজি হলো লাউ
  • মৌসুমের সব রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ উঠল ৪৩ ডিগ্রিতে
  • যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কত দিন পর পর টুথব্রাশ বদলাবেন?
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়