শনিবার, অক্টোবর ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

ন্যাশনাল ক্রাইম নিউজ পোর্টাল

অনেক মিস করেছি : মুস্তাফিজ

প্রথমবারের মতো দেশের বাইরে কোনো ঘরোয়া আসর খেলতে ভারতে গিয়েছিলেন বাংলার কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আর সেখানে গিয়েই বাজিমাত করে দিয়েছেন এ বিস্ময়বালক। ভারতীয় প্রিমিয়ার লিগ আপিএল মাতিয়ে গতকাল ৩০ মে সোমবার রাতে দেশে ফিরেছেন বিস্ময় বোলার মুস্তাফিজুর রহমান। হাতে উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার।

মাত্র একবছর হলো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে বাহাতি এ টাইগার বোলারের। অভিষেকের পর থেকেই নিজের জাত চিনিয়েছেন দেশসহ আন্তর্জাতিক মহলকে। খেতাব জিতে নিয়েছেন কাটার মাস্টারের এবং বিস্ময় বালকের। অভিষেকের পর ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকাকে হারানোর নায়ক ছিলেন আইপিএলে পরিচয় পাওয়া দ্যা ফিজ।

মুস্তাফিজের বোলিংয়ে মুগ্ধ হয়েই আইপিএলের অন্যতম দল সানরাইজার্স হায়দরাবাদ তাকে দলে নেন। দলে নিলেও তার প্রতিদ্বন্দ্বী ছিলেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ড বোল্ট। তবে হায়দরাবাদে ছিলেন মুস্তাফিজের এক চরম ভক্ত। নাম ভিভিএস লক্ষণ। তিনিই মুস্তাফিজকে একাদশে সুযোগ করে দেন। আর এই সুযোগ কড়ায় গণ্ডায় কাজে লাগিয়ে বিশ্বকে চমকে দেন এই মুস্তাফিজ।

আর সুযোগ পেলে মুস্তাফিজের মতো বোলাররা কী করতে পারেন তা দেখিয়ে দিয়েছেন তিনি। পুরো আইপিএলের আলো নিজের দিকে নিয়ে নিয়েছিলেন মুস্তাফিজ। সবচেয়ে মিতব্যায়ী বোলার ছিলেন এ টাইগার বোলার। ১৬ ম্যাচে নিয়েছেন ১৭ উইকেট। উইকেট শিকারির তালিকায় এবারের আইপিএলে ৫ম স্থানে রয়েছেন দ্য ফিজ।

তবে ধারণা করা হচ্ছে সেই সংখ্যটা আরাে বেশি হতে পারতো অথবা সবার উপরেও স্থান করে নিতে পারতেন তিনি। যদি তার বল প্রতিপক্ষ খেলোয়াড়েরা হাকানোর চেষ্টা করতেন। তারা যেন ভয়ে চুপসে গিয়েছে মুস্তাফিজকে পেয়ে। আর এতেই মুস্তাফিজের শিকার অধরা থেকে যায়।

দলকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মুস্তাফিজ। দলকে শিরোপা জিতিয়ে ঢাকায় ফিরেছেন তিনি। ৫৫ দিন ভারতে ছিলেন এ কাটার মাস্টার। প্রায় দুই মাসে দেশের অনেক কিছুই মিস করেছেন মুস্তাফিজ।

তবে সবচেয়ে বেশি মিস করেছেন জন্মভূমি বাংলাদেশকে। ২০ বছর বয়সী এ বাঁহাতি পেসার বলেন, এ কয়েকদিন বাবা-মার কথা অনেক মনে পড়েছে। তারপর বাকি সবার জন্য। ভারতে থাকাকালীন দেশকে অনেক মিস করেছি। মিস করেছি জাতিয় দলের সব খেলোয়াড়দের।

মাত্র একবছরে মুস্তাফিজ জিতে নিয়েছে কোটি কোটি মানুষের হৃদয়। আইপিএলের এই কয়েকদিনে বাংলাদেশের ভক্তরা মুস্তাফিজের কারণেই হায়দরাবাদকে সমর্থন করেছেন। এর আগে আইপিএল খেলা দেখলে শুধুমাত্র কলকাতাকে সমর্থন করতো সবাই। তার করণ হলো সাকিব আল হাসান সেই দলে খেলতো। কিন্তু এবার মুস্তাফিজ খেলাতে সাকিবের সমর্থন একটু কমে গিয়েছে।

অনেকেই এমনো কথা বলেছেন যে, শুধু মুস্তাফিজের ৪ ওভার বোলিং দেখার জন্যই আইপিএল দেখতেন। তাই শুধু মুস্তাফিজই মিস করেনি তাকেও অনেকেই মিস করেছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভারতের বিপক্ষে ১৩৩ রানের বিশাল পরাজয় বাংলাদেশের

ভারতের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩ রানের বিশাল ব্যবধানেবিস্তারিত পড়ুন

আলোক স্বল্পতায় তৃতীয় দিনের খেলা শেষ, বাংলাদেশের প্রয়োজন আরও ৩৫৭

চেন্নাই টেস্টে ভারতের দেওয়া পাহাড়সম ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতেবিস্তারিত পড়ুন

খেলার মাঝেই সন্তানের সুসংবাদ, উইকেট পেয়ে উদযাপন শাহিন আফ্রিদির

রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিনবিস্তারিত পড়ুন

  • বন্যার্তদের সহায়তায় এবি পার্টির কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন
  • নির্বাচিত পার্লামেন্টের মাধ্যমে রাষ্ট্র সংস্কার করতে হবে: মির্জা ফখরুল
  • আদালত প্রাঙ্গণে সাবেক বিচারপতি মানিককে ডিম-জুতা নিক্ষেপ
  • রাওয়ালপিন্ডি টেস্ট: ৯৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ
  • পুলিশের লুট হওয়া ১২৩৪টি অস্ত্র উদ্ধার
  • হাসপাতাল থেকে বাসায় পৌঁছলেন খালেদা জিয়া
  • বিএনপির শামা ওবায়েদ ও কৃষক দলের বাবুলের পদ স্থগিত
  • ইসির নিবন্ধন পেল এবি পার্টি, প্রতীক ঈগল
  • থানায় জিডি-মামলা নিতে দেরি করা যাবে না: পরিপত্র জারি
  • আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত, জানালেন মহাসচিব
  • বিআরটিএ-তে সেবা নিতে গিয়ে যে অভিজ্ঞতা হলো অমিতাভ রেজার
  • চট্টগ্রামে হাসিনা-কাদেরসহ ১০৮ জনের বিরুদ্ধে মামলা