শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মুক্তিপণ দাবি

অপহরণের ২২ দিনেও সন্ধান মেলেনি শিশু হ্যাপীর

জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নাপিতের চর বলিদাপাড়া গ্রামের দিনমজুর হাসমত আলীর শিশু কন্যা হ্যাপী আক্তারকে (৭) অপহরণের ২২ দিনেও সন্ধ্যান মেলেনি তার। এদিকে, মোবাইল ফোনে অপহরণকারীরা হ্যাপীর বাবা-মার কাছে মুক্তিপণের টাকা দাবি করছে। টাকা দেওয়া না হলে সন্তানের খোঁজও মিলবে না বলে দফায় দফায় মোবাইলে হুমকি দিয়ে যাচ্ছে অজ্ঞাত দুবৃত্তরা। গত ২৫ এপ্রিল নিজ বাড়ির পাশ থেকে অপহৃত হয় হ্যাপী আক্তার।

অপহৃত শিশুটির বাবা হাসমত আলী জানান, তিনি দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে ঢাকায় বসবাস করছেন। মেয়ে হ্যাপী আক্তার গ্রামের বাড়িতে তার দাদির কাছে থাকে। গত ২৩ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন হাসমত আলী। ২৫ এপ্রিল তিনি ঢাকায় চলে যান। ঢাকায় পৌঁছানোর পরপরই বাড়ি থেকে তাকে জানানো হয় তার মেয়ে হ্যাপীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। খবর শুনেই বাড়ির উদ্দেশে ফিরতি গাড়িতে ওঠেন হাসমত আলী। বাড়িতে এসে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও সন্তানের খোঁজ পাননি তিনি। গতকাল সোমবার পর্যন্ত দীর্ঘ ২৩ দিনেও নিখোঁজ মেয়ের খোঁজ না পাওয়ায় সন্তান হারানোর শোকে হ্যাপীর মা-বাবা এখন পাগলপ্রায়।

অপহৃত হ্যাপী আক্তারের পরিবার সূত্রে জানা গেছে, গত ২ মে দুপুর দেড়টায় ০১৭৩১৬৪৫৯২৪ নম্বর থেকে তাদের মোবাইল ফোনে একটি কল আসে। মোবাইলের ওই কলটি রিসিভ করলে অজ্ঞাত পরিচয়ের একজন পুরুষ মানুষ জানায়, নিখোঁজ হ্যাপী আক্তার তাদের কাছে রয়েছে। টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হবে। এরপর গত ১০ মে দুপুরে ০১৭২১৩৭২৮০৮ নম্বর থেকে তাদের মোবাইলে অনুরূপ আরেকটি কল কল আসে। কলটি রিসিভ করলে অজ্ঞাতপরিচয় একজন ব্যক্তি জানায়, নিখোঁজ হ্যাপী আক্তার তাদের কাছেই রয়েছে। টাকা-পয়সা দিলে হ্যাপী আক্তারকে ফেরত দেওয়া হবে।

এরপর অপহৃত হ্যাপী আক্তারের স্বজনরা টাকা দেওয়ার কথা জানালে করলে অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তি অপর এক নেতার কাছে ফোন করতে বলে। কে ওই নেতা জানতে চাইলে পরিচয় বলা যাবে না জানিয়ে ০১৯৩৬০৩৬৫৫৮ নম্বরে ফোন করে সন্তানকে ফিরিয়ে দিতে অনুরোধ করতে বলে। এরপর ০১৯৩৬০৩৬৫৫৮ নম্বরে ফোন করলে টাকা দিলে অপহৃত হ্যাপী আক্তারকে ফেরত দেওয়া হবে বলে জানানো হয়। টাকা কীভাবে দিতে হবে জানতে চাইলে ওই নম্বরেই টাকা বিকাশ করতে বলে। আর টাকা পেলেই অপহৃত হ্যাপী আক্তারকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে বলেও অজ্ঞাতরা জানিয়ে দেয়।

নিখোঁজ হ্যাপীর মা মোমেজা বেগম জানান, হ্যাপী স্থানীয় কেজি স্কুলে নার্সারিতে পড়ে। সে গত ২৫ এপ্রিল সকালে নিজ বাড়ি থেকে বের হয়ে স্থানীয় নতুন বলিদাপাড়া জামে মসজিদের গণশিক্ষা পাঠশালায় পড়তে যায়। এরপর সে আর বাড়িতে ফিরে আসেনি। হ্যাপীর বয়স সাত বছর। সে ভালোভাবে কথা বলতে পারে। তার গায়ের রং শ্যামলা। উচ্চতা তিন ফুট। মুখমণ্ডল গোলাকার। হারিয়ে যাওয়ার সময় তার পড়নে ছিল লাল রঙের ফ্রক ও হাফ প্যান্ট।

এ ব্যাপারে গত ১ মে ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন হাসমত আলী। কোনো হৃদয়বান ব্যক্তি মেয়েটির সন্ধান পেলে ০১৭১৯৬০১৪১৩ নম্বরে ফোন করতে অনুরোধ করেছেন তিনি। ইসলামপুর থানার ওসি দ্বীন-ই-আলম বলেন, “নিখোঁজ হ্যাপীকে দ্রুত খুঁজে বের করতে সব ধরনের চেষ্টা করা হচ্ছে। সব জায়গায় মেসেস দেওয়া হচ্ছে।”

এই সংক্রান্ত আরো সংবাদ

নারায়নগঞ্জে কোটা আন্দোলনকারীর উপর আক্রমন

নিজস্ব প্রতিবেদক : নারায়নগঞ্জ জেলার সোনারগাঁ এলাকায় কোটা আন্দোলনকারী সংগঠকবিস্তারিত পড়ুন

কুড়িগ্রামে ভয়াবহ বন্যায় ২ লাখ মানুষ পানিবন্দী

কুড়িগ্রামে টানা ৬ দিন বন্যায়  ভয়াবহ রূপ ধারণ করেছে।  মানুষজনবিস্তারিত পড়ুন

সিলেটে নতুন নতুন এলাকা প্লাবিত

দ্বিতীয় দফার বন্যায় সিলেট অঞ্চলে সাত লক্ষাধিক মানুষ এখনও পানিবন্দি।বিস্তারিত পড়ুন

  • চালু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট
  • রায়পুরায়  বিএনপির প্রায় ১০০ নেতা কর্মী আ’লীগে যোগদান
  • সিলেটে ৯ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক
  • সকাল থেকে ঢাকায় বৃষ্টি
  • রাজধানীতে পৃথক ঘটনায় দুই নারীর আত্মহত্যা
  • ছুটি শেষে কর্মচঞ্চল আখাউড়া স্থলবন্দর
  • নোয়াখালীতে অস্ত্র ঠেকিয়ে কিশোরীকে অপহরণের অভিযোগ
  • নান্দাইলে চাচাতো ভাইয়ের হাতে চাচাতো ভাই খুন
  • সিলেট বিভাগের বন্যা ভয়ঙ্কর রুপ নিচ্ছে
  • সবুজবাগে পরিবেশমন্ত্রীর সেলাই মেশিন বিতরণ
  • ঈদযাত্রায় মহাসড়কে  চলছে ধীরগতিতে গাড়ি
  • হরিজনদের উচ্ছেদ ও সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ